ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

সম্মেলনে পদ-পত্যাশীদের হিড়িক

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

আসন্ন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সকল ওয়ার্ড ও ইউনিয়নের সম্মেলন সম্পন্ন করার প্রস্তুতির খবর শুনার পর থেকে ইউনিয়ন পর্যায় পদ-পত্যাশী নেতাকর্মীরা নড়েছড়ে বসেছে। উপজেলার ৯ নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে পদ-প্রত্যাশীদের হিড়িক পড়েছে।

জানা যায়, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সর্বশেষ অনুষ্ঠিত হয় ২০১২ সালে। প্রায় ৭ বছর পর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার লক্ষে একাধিক সভাপতি ও সাধারন সম্পাদক পদ-প্রত্যাশী নেতারা ইউনিয়নের সকল ওয়ার্ডের আওয়ামী লীগ কর্মীদের সাথে সম্পর্ক বজায় রেখে চলেছেন। তবে এবারে কাউন্সিলকে কেন্দ্র করে নতুন নতুন প্রার্থীদের দৌড়ঝাপ চোঁখে পড়ার মত।

গত ১২ অক্টোবর জেলা ও ৩ নভেম্বও উপজেলা আওয়ামী লীগের সবুজ সংকেত পাওয়ার পর থেকে উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক প্রার্থীরা ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের খোজ খবর নেওয়া শুরু করে দিয়েছে। যে যখন যে ভাবে যাকে সময় পায় এলাকার চায়ের দোকানে কিংবা আড়ালে বসে নিজ নিজ অবস্থান তৈরিতে ব্যস্তসময় পার করতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমানদের বাহিরেও রয়েছেন উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. রফিকুল ইসলাম। ১৯৬৮ সালে ছাত্র রাজনৈতির সাথে জড়িত হওয়ার পর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বে দায়িত্ব পালন শেষে বর্তমানে উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। আরেক প্রবীন নেতা হচ্ছেন উক্ত ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য আলহাজ্ব মমতাজ উদ্দিন মন্টু। তিনি এবার আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি প্রার্থী হিসাবে ইতিমধ্যে পুরো ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রেখে বেশ আলোচনায় রয়েছেন। 

সাধারন সম্পাদক পদে আলোচনায় রয়েছেন গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে যিনি নৌকা প্রতীকের প্রার্থীকে সম্মান জানিয়ে চেয়ারম্যান পদ থেকে সড়ে দাঁড়িয়েছেন সেই ত্যাগী ছাত্র নেতা ও বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. শাহআলম বাবুল। নতুন প্রার্থী হিসাবে বেশ আলোচনায় রয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলী আহম্মেদ ভূঁইয়া। আরেক ত্যাগী নেতা হচ্ছেন ফিরোজ আহম্মেদ হীরা। সাবেক ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও বর্তমান ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যানের দায়িত্বে থেকে আওয়ামী রাজনীতিকে আরো সুসংঘঠিত করার লক্ষে কাজ করে আসছেন। সাধারন সম্পাদক প্রার্থী হিসাবে নাম শুনা যাচ্ছে সাবেক ছাত্র নেতা ও বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক মো. মোজাম্মেল হক কাজলের নাম। এছাড়াও ইউনিয়ন যুবলীগের সাবেক আহবায়ক গাজী অলিউল্ল্যাহসহ আরো নতুন নতুন প্রার্থীর নাম শুনা যাচ্ছে আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে। 

 উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের তৃনমূল কর্মীদের অভিমতে জানা যায়, মাঠে অনেক প্রার্থী রয়েছে তা আমরা ইতিমধ্যে জেনেছি। কাউন্সিলে ভোটের মাধ্যমে এদের থেকে আমরা সভাপতি ও সাধারন সম্পাদক হিসাবে তাদেরকে বেচে নিবো যাদের বিরুদ্ধে কোন ট্রেন্ডার বাজি, দল বাজি, বিদ্যুৎ বানিজ্য কিংবা নেতাকর্মীদের কোন প্রকার হয়রানি করার অভিযোগ নেই। 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন বলেন, আমরা ইতিমধ্যে উক্ত ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্তুতি নিয়েছি, চলতি মাসের মধ্যেই উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের কাজ সম্পন্ন করবো।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর