ব্রেকিং:
চাঁদপুরের ডাকাতিয়া নদী দখল করে নানা রকম অবৈধ ব্যবসা মতলবে মাসিক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত চাঁদপুরে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে রাখতে যৌথ অভিযান হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি মতলব উত্তরে পুকুরের প্রকৃত মালিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ধনাগোদা নদীতে ফেলে মাদ্রাসা ছাত্রকে হত্যার চেষ্টা চাঁদপুরে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত ১৮৮৭ কচুয়ায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ফরিদগঞ্জে মাদ্রাসা ছাত্রীর রহস্যজনক মৃত্যু পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চাঁদপুরে এবার বীজ বরাদ্দ ৯৪৫ মে.টন ১শ` ৪০ কোটি টাকার উন্নয়নের জোয়ারে ভাসছে শাহরাস্তি মতলব পিইসি ও সমমান পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ১৫১ চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অত্যন্ত জাঁকজমকভাবে পালন হবে বেহেশতী নারীর ৪ গুণ গ্রান্ড দুবাই এয়ারশো-এ প্রধানমন্ত্রীর যোগদান মৈত্রী শিশু উদ্যান এন্ড হাইস্কুলে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত

মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯২৯

অপরাধ নির্মূলে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে মতবিনিময় সভা

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

সম্প্রতি সারাদেশে বেড়েছে নারী ও শিশু ধর্ষণ-নির্যাতন। সারাদেশে ঘটে যাচ্ছে অনেক বিকৃত ও বীভৎস অপরাধ ঘটনা। ধর্ষণই শেষ না, হত্যাও করা হচ্ছে। এসব অপরাধ নির্মূলে প্রশাসন নড়েচড়ে বসেছে। সম্প্রতি বেড়ে যাওয়া অপরাধ নির্মূলে প্রশাসন মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে।

চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সদর উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, আলিয়া ও কওমী মাদ্রাসা এবং বিভিন্ন কলেজের প্রধানদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৯ জুলাই মঙ্গলবার সকাল ১১টায়, সদর উপজেলা কমপ্লেক্স মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে বলেন, মানবজীবনে শিক্ষকতা এক মহান পেশা। এ পেশায় যারা যুগ যুগ ধরে নিয়োজিত ছিলেন, তারা মানুষকে দেখিয়েছেন আলোর পথ।

সাময়িকভাবে এ পেশার কিছু দুষ্ট প্রকৃতির লোক অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। সেই দুষ্টদের দমন করা কিন্তু আমার আপনার সকলের দায়িত্ব। সম্প্রতি ঘটে যাওয়া অন্যায় ও অপরাধের মোকাবেলায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা কতটুকু নিরাপদ সে বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ দিতে এবং উদ্বুদ্ধ করতে আজকের এই অবহিতকরণ মতবিনিময় সভা। প্রতিটি ওয়ার্ডে এবং ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা করতে হবে। স্কুলের শিক্ষার্থীদের সামাজিক সচেতনতা মেসেজগুলো শিক্ষকদের মধ্যে দায়িত্ব ভাগ করে কাউন্সিলিং করতে হবে। প্রত্যেকে প্রত্যেকের প্রতিষ্ঠানের দায়িত্ব নিতে হবে। দ্রুত সভা করে সবাইকে সচেতন করতে হবে।

জেলা প্রশাসক বলেন, এ জেলার মানুষ এতো ভালো, যার কারণে মাননীয় প্রধানমন্ত্রী এ জেলা থেকে শিক্ষামন্ত্রী বেছে নিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন প্রধানমন্ত্রী হন, তখন তিনি চাঁদপুর জেলাকে বেছে নিয়েছেন শিক্ষার গুরুত্বপূর্ণ দায়িত্ব অর্পণ করার জন্যে। যাঁকে দায়িত্ব দেয়া হয়েছে তিনি চাঁদপুরের গর্ব শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

জেলা প্রশাসক সকলের উদ্দেশ্যে বলেন, আমি জেলা প্রশাসক হিসেবে নয়, বন্ধু হিসেবে কাজ করতে চাই। আমি বড় কোনো কর্মকর্তা হতে আসিনি। আমি আপনাদের বন্ধু অথবা ভাই হয়ে পাশে থাকতে চাই। একজন গরিব মানুষের যথাযথ হক আদায় করাও আমার কাজ। আমার কাছে সে পাওনা। এ পাওনা বুঝিয়ে দেয়ার দায়িত্ব আমার-আপনার সকলের। আমরা সকলে এ শপথ নেই-আমরা যে চেয়ারে বসে আছি, সেখান থেকেই চাঁদপুর জেলায় কোনো ধরনের অনাচার হতে দেবো না। আমাদের আছে দেশপ্রেম। দেশপ্রেম নিয়ে আমরা শিক্ষক-শিক্ষার্থী সকলে এক হয়ে সমাজকে আলোকিত করবো। তিনি আক্ষেপ করে বলেন, সমাজের কিছু দুষ্ট লোক এতো জঘন্য খারাপ কাজ করছে, সহ্য করার মতো নয়। আমরা এই সমাজে শান্তি প্রতিষ্ঠায় কাজ করতে চাই। আসুন আমরা সবাই মিলে এ দেশকে সুন্দর করতে কাজ করি। আসুন, আমরা সকল প্রতিষ্ঠানকে শিশুদের জন্যে নিরাপদ হিসেবে গড়ে তুলি।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপ্রধানে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, পুরাণবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন, প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী, গণি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন, রেলওয়ে দারুচ্ছুন্নাত মাদানীয়া মাদ্রাসার মোহতামিম মুফতি সিরাজুল ইসলাম, বাগাদী গণি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুল ইসলাম ও বিষ্ণুদী আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোদেজা বেগম লাকী।

সভায় বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানগণ এ ধরনের সভার আয়োজন করায় জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে বলেন, এ সভা থেকে যেনো আমরা অঙ্গীকার করি, আমরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানকে ছাত্র-ছাত্রীদের জন্যে নিরাপদ ভুবন হিসেবে গড়ে তুলবো। তারা ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানকল্পে আলোচনা সভা করবেন বলে প্রতিশ্রুতি দেন। যে সকল ছাত্র-ছাত্রী দূর থেকে আসে অথবা নিরিবিলি পথে আসে ওই সমস্ত পথে একা চলাচল না করতে এবং শিক্ষার্থীরা দলবেঁধে স্কুলে আসা-যাওয়ার পরামর্শ তুলে ধরেন বক্তারা। এছাড়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সমাবেশ ও অ্যাসেম্বলীতে ছাত্র-ছাত্রীদের সামাজিক নানা অপরাধ বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, আলিয়া ও কওমী মাদ্রাসা এবং বিভিন্ন কলেজের প্রধানগণ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর