ব্রেকিং:
শাহরাস্তিতে বাস-অটোর ভয়ঙ্কর সংঘর্ষ শাহরাস্তিতে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান উদয়ন শিশু বিদ্যালয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শিশু শিক্ষায় প্রশংসনীয় ভূমিকা রাখছে মাতৃছায়া কিন্ডারগার্টেন মতলবে ভয়ঙ্কর মাদক সম্রাট আটক তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতেই নেতা নির্বাচন করা হবে শাহরাস্তিতে লম্পটের খপ্পরে বিধবার বাচ্চা প্রসব চাঁদপুরে আটকেপড়া লঞ্চ যাত্রীদের খাবার বিতরণ ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে ছয় শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত আশ্রয়কেন্দ্র থেকে ফিরছে উপকূলবাসী মঙ্গলবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত সাদা মনের মানুষ মেজর (অবঃ) রফিকুল ইসলাম এমপি স্বামীকে লাথি মেরে আহত করল স্ত্রী ফরিদগঞ্জে স্কুল সমূহে ছুটি ঘোষণা এমদাদিয়া মাদ্রাসায় ওয়াজ ও দোয়ার মাহফিল ঘূর্ণিঝড় `বুলবুল` মোকাবেলায় আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে মানুষ উদ্ধার কার্যক্রমে চাঁদপুর রেড ক্রিসেন্ট চাঁদপুরসহ ১৪ জেলায় দু’দিন শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে ঘূর্ণিঝড় মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের ব্যাপক প্রস্তুতি চাঁদপুরে পালিত হয়েছে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ)

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬০

অবশেষে কমলো স্বর্ণের দাম

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

কয়েক দফা বাড়ার পর অবশেষে কমলো স্বর্ণের দাম। ভালো মানের স্বর্ণের ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এর ফলে আগামীকাল বুধবার থেকে ২২ ক্যারেট স্বর্ণ প্রতি ভরি ৫৬ হাজার ৮৬২ টাকায় বিক্রি হবে। যা মঙ্গলবার পর্যন্ত বিক্রি হয়েছে ৫৮ হাজার ২৮ টাকায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমে যাওয়ায় দেশের বাজারেও স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। যদিও গত আগস্ট মাসেই পরপর চারবার স্বর্ণের দাম বাড়িয়েছিলেন জুয়েলারি ব্যবসায়ীরা।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি ২২ ক্যারেট (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম পড়বে ৫৬ হাজার ৮৬২ টাকা। এই মানের স্বর্ণ প্রতি গ্রাম বিক্রি হবে ৪ হাজার ৮৭৫ টাকা করে। প্রতি ভরি ২১ ক্যারেট স্বর্ণের দাম পড়বে ৫৪ হাজার ৪১৭ টাকা। আর ১৮ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে প্রতি ভরি ৪৯ হাজার ৫১৩ টাকা। প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ২৯ হাজার ১৬০ টাকা। এছাড়া, প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে ৯৩৩ টাকা। তবে ২৩ ক্যারেট প্লাটিনাম আগের দাম অর্থাৎ প্রতি ভরি বিক্রি হবে ৬৫ হাজার ২৬ টাকায়।

এর আগে গত ২৭ আগস্ট ভালো মানের স্বর্ণের ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছিল। এরও আগে ১৮ আগস্ট  সব ধরনের স্বর্ণের দর ভরিতে ১ হাজার ১৬৬ টাকা করে বাড়ানো হয়। তার আগে গত ৮ আগস্ট প্রতি ভরিতে এক হাজার ১৬৬ টাকা তার মাত্র এক দিন আগে ৬ আগস্ট একই পরিমাণ দাম বাড়ানো হয়েছিল।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর