ব্রেকিং:
বৌভাতের আগেই ধরা খাওয়া সেই ধর্ষক বরের জন্য একদিনের রিমান্ড মঙ্গল গ্রহে শহর তৈরি করতে যেমন খরচ হবে! বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ চামড়া: অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী জন্মদিনে প্রকাশ পেল ‘গীটার লিজেন্ড’ এর অপ্রকাশিত গান (ভিডিও) টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো মুক্তিযোদ্ধা আলী ইমাম চৌধুরীর ইন্তেকাল সু-খবর দিলো আবহাওয়া অধিদফতর ছেলের আবদারই করল সন্তানহারা শিক্ষিকার ব্লাউজ ছিঁড়লো পুলিশ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন আতিকুল ১০ লাখ টাকা না দিলে প্রেমিকার অশ্লীল ছবি ছড়ানোর হুমকি চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৬ ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৫৩৪

আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ!

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ, আমাদের সতর্ক থাকতে হবে, প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ মাসেই অপশক্তিরা ষড়যন্ত্রে লিপ্ত হয়।

সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি নেতাকর্মীদের ডেঙ্গু মোকাবিলায় নির্দেশনা দিচ্ছি; বন্যার্তদের পাশে দাঁড়াতে ও আগস্টের কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে।

ষড়যন্ত্র বা হামলা নিয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য আছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগস্ট মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ মাসে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে একুশে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়, অ্যান্টি টেরর সমাবেশে বঙ্গবন্ধু এভিনিউ রক্তাক্ত হয়েছিল। এই আগস্টের ১৭ তারিখেই বাংলাদেশের ৬৩ জেলায় বোমা হামলা চালানো হয়েছিল। এমনকি গত বছর ধানমন্ডি ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল, আমরা সতর্ক ছিলাম বলে কার্যকর করতে পারেনি।

শেখ কামাল প্রসঙ্গে তিনি বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ঘাতকদের বর্বরতার শিকার হয়ে শেখ কামাল আমাদের মাঝ থেকে রক্তাক্ত হয়ে বিদায় নিয়েছেন। আজ এ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। শেখ কামালের যোগ্যতা ও সাহসী যে নেতৃত্ব ছিল তাতে করে তিনি তারুণ্যের রোল মডেল হওয়ার যোগ্যতা রাখতেন।

এর আগে, আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনগুলো শেখ কামালের কবরে পুষ্পস্তবক অর্পণ করে। এ সময় দলের কেন্দ্রীয় নেতারা কবরস্থান মসজিদে শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মহফিলে অংশ নেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর