ব্রেকিং:
ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা চাঁদপুরের মতলবে পোনে ৪ কোটি টাকার জাল আটক গর্ভের বাচ্চা নষ্ট হওয়ায় অন্যের বাচ্চা চুরি ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন সুস্থ হয়ে ফিরেছেন ৫১ হাজার ৬৭০ ডেঙ্গু রোগী শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট প্রধানমন্ত্রী ‘গাঙচিল’ উদ্বোধন করবেন আজ তালগাছ থেকে পড়ে যুবকের মৃত্যু গ্রেনেড হামলার ১৫ বছর, কেমন আছে নিহত আতিকের পরিবার তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৩৮৫৩

আজ হাইমচর চাঁদপুরের মানুষকে নদী ভাঙ্গার ভয়ে দিন কাটাতে হয় না

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৮  

চাঁদপুর-৩ আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি দিনব্যাপী উঠোন বৈঠক, পথ সভা, মহিলা সমাবেশ ও গণসংযোগ করেছেন। এ সময় দীপু মনি বক্তব্যে বলেন, আপনাদের ভোটের মর্যাদা রক্ষা করে বিগত দশটি বছর আপনাদের সেবায় নিয়োজিত ছিলাম। ২০০৮ আপনাদের প্রথম চাওয়াছিল নদী ভাঙ্গন রোধ। সে সময় আপনারা বলেছিলেন আগুনে পুড়লে ভিটাটা অন্তত থাকে নদীতে ভাঙ্গলে কিছুই থাকে না, বাপ মায়ের কবরখানা ও চলে যায়। আপনাদের চোখে মুখে যে হাহাকার ও আর্তনা দেখেছি তা আমাকে ভীষন ব্যথিত করেছে। আপনাদেকে কথা দিয়ে আমি ১৯ কিলোমিটার দীর্ঘ স্থায়ী বাঁধের ব্যাবস্থা করেছি। আজ হাইমচর চাঁদপুরের মানুষকে নদী ভাঙ্গার ভয়ে দিন কাটাতে হয় না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিন। তাহলে অসম্পূর্ন যে ছোট খাটো কাজ বাকী রয়েছে তা সম্পূর্ন হবে। তিনি অরো বলেন, যে মার্কায় ভোট দিলে জমিজমা ও ভিটামাটি রক্ষা পায়, সকল প্রকারের ভাতা পওয়া যায়, বছরের প্রথমদিন সন্তানের হাতে নতুন বই আসে, কমিউনিটি ক্লিনিকে ৩২ প্রকারের ঔষুধ বিনা মূল্যে পাওয়া যায়, সে মার্কাই হচ্ছে নৌকা। তাই আমি আশা করছি এবারও নৌকা ভোট দিয়ে সকল উন্নয়নের সুবিধাভোগী হবেন আপনারা। তিনি আরো বলেন, হাইমচর জনগণের কর্মসংস্থানের জন্য ১০ হাজার একর জমির উপর বিশেষ অর্থনৈতিক অঞ্চল তৈরী করা হচ্ছে। সেখানে এ অঞ্চলের মানুষের কর্মসংস্থান হবে এবং ২০ থেকে ২৫ হাজার টাকার বেতনে চাকুরী করতে পারবে। একটি আধুনিক অঞ্চল হবে হাইমচর উপজেলা। তিনি বিএনপির আমল ও আওয়ামীলীগের আমল প্রসঙ্গে বলেন, বিএনপির সময় কি বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতীবন্ধী ভাতা, বয়স্ক ভাতা এসকল কিছু ছিল নিশ্চয় না। তাদের আমলে বিদ্যুতের জন্য খাম্বা লাগিয়েছিল কিন্তু তার লাগিয়ে বিদ্যুৎ দিতে পারেনি। কিন্তু শেখ হাসিনার আওয়ামী লীগের সরকার প্রত্যন্ত অঞ্চলেও ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া হয়েছে। বিএনপির আমলে তাদের নেত্রী এতিমের টাকা আত্মসাত করতেও পিছ পা হননি। আর আমাদের নেত্রী শেখ হাসিনা দেশের সকল জনগণের জীবনমান উন্নয়নে অন্তহীন কাজ করে যাচ্ছে। বিএনপির আমলে তাদের নেতারা শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহমুদা বেগম, সাংগঠনিক সম্পাদক রাজিয়া পান্না, সদস্য শাহিদা তারেক, আজিফা খানম, নাজমা অক্তার, মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক নাসিমা লাবু, সদস্য শাহিনা আক্তার সাথী, চাঁদপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা সালাউদ্দিন, সদস্য এডভোকেট সাইয়েদুল ইসলাম বাবু, হাইমচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোতালেব জমাদার সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহবায়ক ও কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক জাফর ইকবাল মুন্না, জেলা ছাত্রলীগের সহ সভাপতি তৌহিদুল ইসলাম মিলন, যুগ্ম সম্পাদক জহির উদ্দিন, হাইমচর উপজেলার যুবলীগের আহবায়ক জাহাঙ্গীর হোসেন বেপারী, যুগ্ম আহবায়ক এস এম আল মামুন সুমন, কামরুল ইসলাম, সাবেক সভাপতি আতিক পাটওয়ারী। আরো উপস্থিত ছিলেন উত্তর আলগী ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বাচ্চু,উত্তর আলগী ইউনিয়ন যুবলীগের নেতা কবির পাটওয়ারী, মজিব উল্যা মানিক, মিন্টু পাটওয়ারী, বেনিয়ামিন, কালু ভূইয়া, খোরশেদ ভূইয়া, তাফাজ্জলসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ ও কৃষকলীগের অসংখ্য নেতাকর্মী।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর