ব্রেকিং:
ফরিদগঞ্জে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা বলাখালে স্ট্যান্ডকেন্দ্রিক চাঁদা ও শিক্ষার্থী হয়রানি চাঁদপুরে শিক্ষকদের ১১তম ও ১০তম গ্রেডের দাবি কচুয়ায় ঘরে ঘরে `তথ্য আপা` সেবা পৌঁছে দিচ্ছে মতলবে চাষীদের শীতকালীন সবজি চাষে আগ্রহ চাঁদপুর ও কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদক সম্রাট আটক চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বরে ফের ভাঙন ইচ্ছাকৃত ২০০ বিষধর সাপের কামড় খেয়েছেন এই ব্যক্তি শাহরাস্তিতে মাছের ঘের নিয়ে এলাকাবাসী চিন্তিত অকালে চুলে পাক ধরেছে? বদলাও ইয়ূথ ফাউন্ডেশনের সম্পত্তি লুটপাট করে নিয়ে গেল মাদকসেবীরা হাজীগঞ্জ প্রাথমিক শিক্ষক সমিতির বেতন গ্রেড নির্ধারন নিয়ে তুলকালাম হাজীগঞ্জে মাস ব্যাপী তাঁত বস্ত্র ও কুটির শিল্প মেলার উদ্বোধন হাজীগঞ্জে পুলিশের মাদকবিরোধী ব্লকরেইড মিয়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে: প্রধানমন্ত্রী কচুয়ায় যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন, দেখুন কে কোন পদ পেলো চাঁদপুরে মায়ের পূর্বেই কিভাবে ছেলের জন্ম হলো? জানলে অবাক হবেন বলাখালে অহরহ যেসকল বৈধ ঘটনা ঘটছে ,জানলে চমকে যাবেন মুজিববর্ষ উদযাপনে চাঁদপুর জেলা পরিষদ যেসকল প্রকল্প গ্রহণ করেছে.. ফরিদগঞ্জে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো শীর্ষক অনুষ্ঠান

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫১

আত্মহত্যা ঠেকাতে ভূমিকা রাখবে সোশ্যাল মিডিয়া

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

বর্তমানের প্রজন্মের বেশিরভাগ তরুণ সামাজিক যোগাযোগ মাধ্যম কেন্দ্রিক। কোনো কিছু হলেই সেটা ফেসবুক, টুইটার কিংবা মেসেঞ্জারে কাউকে না কাউকে জানাতে ভুলেন না। তাদের এসব অ্যাক্টিভিটি দেখেই বোঝা যায় কে আত্মহত্যার দিকে এগোচ্ছে। এরই মধ্যে যুক্তরাজ্যের নর্দামব্রিয়া বিশ্ববিদ্যালয় সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট দেখে বিষন্নতায় আক্রান্ত শিক্ষার্থীদের খুঁজে বের করে তাদের সহায়তা দেয়ার একটি প্রকল্প খুলেছে।

শিক্ষার্থীদের মধ্যে কার মানসিক অবস্থা খারাপ তা শনাক্ত করে আত্মহত্যা প্রতিরোধ করা হবে। এই প্রকল্পের নাম আর্লি অ্যালার্ট টুল। তবে ডেটা নেয়ার আগে শিক্ষার্থীদের অনুমতি নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যদি কেউ সম্মতি দেয় তবেই তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলো পরীক্ষা করে দেখা হবে।

জানা যায়, এর আগে পরীক্ষার গ্রেড দেখে, ক্লাস অ্যাটেন্ডেন্স দেখে ও বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ব্যবহার করার হার দেখে মানসিক সমস্যা নির্ণয় করা হতো। বর্তমানে বিশ্ববিদ্যালয়টির প্রশাসন এই খাতে ফান্ড দেয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে তথ্য নেয়ার পদক্ষেপ নিয়েছে গবেষকরা। তবে শিক্ষার্থীদের সোশ্যাল মিডিয়া থেকে কী কী ডেটা নেওয়া হবে তা জানা যায়নি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর