ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৮০২

আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব অনুষ্ঠিত

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

চাঁদপুরে সমাপ্ত শেষ হলো পদক্ষেপ বাংলাদেশ সংগঠন আয়োজিত আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব। ছয়দিনব্যাপী এ উৎসবের সমাপনী অনুষ্ঠান ইলিশের বাড়ি চাঁদপুরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন, ইলিশের বাড়িতে ইলিশের আন্তর্জাতিক উৎসব বিষয়টি ভাবতেই ভালো লাগে। ইলিশ চাঁদপুরকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রীও চাঁদপুরকে অনেক ভালোবাসেন। আমাদের কাছে ইলিশ যেমনি একটি সম্পদ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তেমনি পুরো দেশটাই একটি সম্পদ। এই সম্পদময় দেশে কোনো অন্যায়কারী, দুর্নীতিবাজের ঠাঁই হবে না। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। চাঁদপুরেও কোনো অন্যায়কারী অন্যায় করে পার পেতে পারবে না। সে দলের হোক আর দলের বাইরের হোক। দলীয় পরিচয়ে অনেকেই অপরাধ ঢাকার চেষ্টা করেন। এ বিষয়ে নেতা-কর্মীরা সচেতন থাকবেন। অপরাধীর অপরাধের সাথে দলীয় পরিচয়ের কোনো সম্পর্ক নেই। অপরাধকে সম্পর্কের বিবেচনায় আনা যাবে না।

চাঁদপুরকে পর্যটন নগরী করার বিষয়ে মন্ত্রী বলেন, অচিরেই চাঁদপুর হয়ে উঠবে দেশের অন্যতম পর্যটন এরিয়া। ইতঃমধ্যেই আমাদের মেঘনার বুকে গড়ে উঠেছে মিনি কঙ্বাজার। যথাযথ সরকারি পৃষ্ঠপোষকতা করতে পারলে চাঁদপুর পর্যটনে বহুদূর এগিয়ে যেতে পারবে বলে আমি বিশ্বাস করি। আমি পদক্ষেপ বাংলাদেশের সকল পদক্ষেপকে স্বাগত জানাই।

সংগঠনের উপদেষ্টা ও চাঁদপুর বিতর্ক একাডেমির অধ্যক্ষ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় এবং পদক্ষেপ বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তা পীযূষের সভাপতিত্বে সমাপনী অনুুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার), চাঁদপুর পৌরসভার মেয়র ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, পদক্ষেপ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি বাদল চৌধুরী ও সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা।

অনুষ্ঠানে ইলিশকে কেন্দ্র করে চাঁদপুরকে একটি মানসম্মত পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবি জানান সকল বক্তা। সেই সাথে পদক্ষেপ বাংলাদেশের ইলিশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক পদক্ষেপকে স্বাগত জানান সবাই।

এর পূর্বে সকাল ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসবের কার্যক্রম। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্কাউট সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক ও চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক তমাল কুমার ঘোষ।

শোভাযাত্রা শেষে শুরু হয় ইলিশ বিষয়ক আলোচনা সভা। সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান পাটওয়ারীর সঞ্চালনায় আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইলিশ বিজ্ঞানী ড. আনিছুর রহমান। বক্তব্য রাখেন চাঁদপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, চাঁদপুর সংগীত নিকেতনের অধ্যক্ষ স্বপন সেনগুপ্ত এবং সপ্তসুর সংগীত একাডেমির অধ্যক্ষ রূপালী চম্পক।

বেলা সাড়ে ১১টায় শুরু হয় উৎসবের সেমিনার পর্ব। সেমিনারের বিষয় ছিলো চাঁদপুরের ইলিশের আন্তর্জাতিকতা। সংগঠনের সহ-সভাপতি উজ্জ্বল হোসাইনের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পদক্ষেপ বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উপদেষ্টা ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া। মূল প্রবন্ধের উপর আলোচনা করেন চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাস।

সবশেষে উৎসব উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করা ৪৫ জন বিজয়ীকে সনদপত্র ও উপহার তুলে দেয়া হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর