ব্রেকিং:
১০ দিনেই পাল্টে গেছে স্বাস্থ্য সেবার মান শাহরাস্তিতে মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ডাকাতি করলে যাবে জেলে নকলে সহযোগিতা করায় ৪ জনকে দায়িত্ব থেকে অব্যাহতি হাজীগঞ্জে ৭ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের দায়ে আটক ১ হাইমচর সড়কে পরিবহন শ্রমিকদের অবরোধ চাঁদপুরে আজ নবান্ন উৎসব চাঁদপুর জেলার সর্বত্রই আগের দামে বিক্রি হচ্ছে লবণ চাঁদপুরে কমতে শুরু করেছে পেঁয়াজ এর দাম হাজীগঞ্জে বেশি দামে লবণ বিক্রির দায়ে জরিমানা সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মোহাম্মদ নাসিরউদ্দিনের ১৩১তম জন্মবার্ষিকী পালিত সশস্ত্র বাহিনী দিবস আজ চাঁদপুরে পেঁয়াজের বাজারের অস্থিতিশীলতা রোধে বিশেষ অভিযান বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিশেষ সভা মতলবে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অভিযোগে ৩ ব্যবসায়ীকে জরিমানা হাইমচরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণে স্থান পরিদর্শন অতিরিক্ত মূল্যে লবন বিক্রি করায় ফরিদগঞ্জে ৩ ব্যবসায়ী আটক দারিদ্রের বেড়াজালে চাঁদপুরের সেন্টু গাজী সাংবাদিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন চাঁদপুর জেলা প্রশাসক

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬৭৮

আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

চাঁদপুরে সমাপ্ত শেষ হলো পদক্ষেপ বাংলাদেশ সংগঠন আয়োজিত আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব। ছয়দিনব্যাপী এ উৎসবের সমাপনী অনুষ্ঠান ইলিশের বাড়ি চাঁদপুরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন, ইলিশের বাড়িতে ইলিশের আন্তর্জাতিক উৎসব বিষয়টি ভাবতেই ভালো লাগে। ইলিশ চাঁদপুরকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রীও চাঁদপুরকে অনেক ভালোবাসেন। আমাদের কাছে ইলিশ যেমনি একটি সম্পদ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তেমনি পুরো দেশটাই একটি সম্পদ। এই সম্পদময় দেশে কোনো অন্যায়কারী, দুর্নীতিবাজের ঠাঁই হবে না। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। চাঁদপুরেও কোনো অন্যায়কারী অন্যায় করে পার পেতে পারবে না। সে দলের হোক আর দলের বাইরের হোক। দলীয় পরিচয়ে অনেকেই অপরাধ ঢাকার চেষ্টা করেন। এ বিষয়ে নেতা-কর্মীরা সচেতন থাকবেন। অপরাধীর অপরাধের সাথে দলীয় পরিচয়ের কোনো সম্পর্ক নেই। অপরাধকে সম্পর্কের বিবেচনায় আনা যাবে না।

চাঁদপুরকে পর্যটন নগরী করার বিষয়ে মন্ত্রী বলেন, অচিরেই চাঁদপুর হয়ে উঠবে দেশের অন্যতম পর্যটন এরিয়া। ইতঃমধ্যেই আমাদের মেঘনার বুকে গড়ে উঠেছে মিনি কঙ্বাজার। যথাযথ সরকারি পৃষ্ঠপোষকতা করতে পারলে চাঁদপুর পর্যটনে বহুদূর এগিয়ে যেতে পারবে বলে আমি বিশ্বাস করি। আমি পদক্ষেপ বাংলাদেশের সকল পদক্ষেপকে স্বাগত জানাই।

সংগঠনের উপদেষ্টা ও চাঁদপুর বিতর্ক একাডেমির অধ্যক্ষ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় এবং পদক্ষেপ বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তা পীযূষের সভাপতিত্বে সমাপনী অনুুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার), চাঁদপুর পৌরসভার মেয়র ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, পদক্ষেপ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি বাদল চৌধুরী ও সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা।

অনুষ্ঠানে ইলিশকে কেন্দ্র করে চাঁদপুরকে একটি মানসম্মত পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবি জানান সকল বক্তা। সেই সাথে পদক্ষেপ বাংলাদেশের ইলিশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক পদক্ষেপকে স্বাগত জানান সবাই।

এর পূর্বে সকাল ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসবের কার্যক্রম। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্কাউট সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক ও চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক তমাল কুমার ঘোষ।

শোভাযাত্রা শেষে শুরু হয় ইলিশ বিষয়ক আলোচনা সভা। সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান পাটওয়ারীর সঞ্চালনায় আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইলিশ বিজ্ঞানী ড. আনিছুর রহমান। বক্তব্য রাখেন চাঁদপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, চাঁদপুর সংগীত নিকেতনের অধ্যক্ষ স্বপন সেনগুপ্ত এবং সপ্তসুর সংগীত একাডেমির অধ্যক্ষ রূপালী চম্পক।

বেলা সাড়ে ১১টায় শুরু হয় উৎসবের সেমিনার পর্ব। সেমিনারের বিষয় ছিলো চাঁদপুরের ইলিশের আন্তর্জাতিকতা। সংগঠনের সহ-সভাপতি উজ্জ্বল হোসাইনের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পদক্ষেপ বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উপদেষ্টা ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া। মূল প্রবন্ধের উপর আলোচনা করেন চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাস।

সবশেষে উৎসব উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করা ৪৫ জন বিজয়ীকে সনদপত্র ও উপহার তুলে দেয়া হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর