ব্রেকিং:
চাঁদপুর পৌরসভার উন্নয়ন কাজ ধারাবাহিকভাবে এগিয়ে চলছে আজ চাঁদপুরে এসেছেন সুজিত রায় নন্দী পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না ২০২১ সাল থেকে সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে একসঙ্গে তিন লটারি জিতে ‘রাতের ঘুম হারাম’ রাজমিস্ত্রি নূরের ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা

মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
৬০৯

‘আরো আড়াই লাখ মেট্রিক টন ধান কিনবে সরকার’

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

কৃষকের কথা বিবেচনা করে সরকার সরাসরি আরো আড়াই লাখ মেট্রিক টন ধান ক্রয় করবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মন্ত্রী বলেন, আগের সিদ্ধান্ত অনুযায়ী ১২ লাখ টন চাল ও দেড় লাখ টন ধান কেনা হয়। কিন্তু এবার বোরো বেশি উৎপাদন হওয়ায় কৃষক প্রয়োজনীয় দাম পাচ্ছেন না। তাই নতুন সিদ্ধান্ত শিগগিরই কার্যকর করা হবে বলেও জানান খাদ্যমন্ত্রী।
মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। এ সময় কৃষিমন্ত্রীও উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, সবমিলিয়ে সরকার মোট ৪ লাখ টন ধান কিনবে। তিনি বলেন, প্রতি কেজি ধান ২৬ টাকা দরে সরাসরি কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে। 

এ বিষয়ে গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, কৃষকের লাভের জন্য এখনই তাদের কাছ থেকে আরো বেশি ধান কিনতে হবে। 

তিনি বলেন, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী দেড় লাখ টন ধানের মধ্যে ৩০ হাজার মেট্রিক টন ধান কৃষকের কাছ থেকে কেনা সম্ভব হয়েছে। কৃষি বিভাগের তালিকা অনুযায়ী যার কাছ থেকে একবার ধান কেনা হয়েছে, তার কাছ থেকে দ্বিতীয়বার কেনা হবে না।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর