ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২১০

‘আয়নামতি-ময়নামতি’ নামে নয়; কুমিল্লা বিভাগ চাই ‘কুমিল্লা’ নামে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

‘কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ’ বাস্তবায়নে জোর দাবি জানিয়ে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সে এগিয়ে যাওয়ায় অবদান আছে কুমিল্লারও। দেশের অন্যান্য জেলার চেয়ে সকল ক্ষেত্রেই এগিয়ে রয়েছে কুমিল্লা। অবদান রাখছে দেশের সমৃদ্ধিতে। তাই আমি বলি-
কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ। আর এ বিষয়টা বারবার প্রমাণিত।
তিনি বলেন, বিভাগ বাস্তবায়নে আমাদের এই কুমিল্লায় সবকিছুই আছে। পাবলিক বিশ্ববিদ্যালয় আছে, শিক্ষাবোর্ড আছে; অন্যান্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ দাপ্তরিক কার্যালয়ও আছে। কেবল উন্নয়ন কর্তৃপক্ষ, একজন কমিশনার ও একজন ডিআইজি হলেই বিভাগের সব শর্ত পূরণ হবে কুমিল্লায়। তাই আমরা কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ চাই। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, কুমিল্লা বিভাগ হবে। আমরা ‘আয়নামতি-ময়নামতি’ নামে নয়; কুমিল্লা বিভাগ চাই ‘কুমিল্লা নামে।
গতকাল শনিবার কুমিল্লা টাউন হল মাঠে কাউন্সিলর কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।
‘কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ’ স্লোগান প্রসঙ্গে তিনি বলেন, এটা আমার হৃদয়ের কথা, এটা কুমিল্লার মানুষের হৃদয়ের কথা।
আমাদের কুমিল্লা সারাদেশে অনেক ক্ষেত্রেই এগিয়ে আছে। রেমিটেন্সের দিক থেকে আমার সবার চেয়ে এগিয়ে, মাছ উৎপাদনেও আমরা প্রথম। অন্যান্য জেলার তুলনায় এই জেলায় খাদ্য উদ্বৃত্ত থাকে অনেক। এছাড়া শিক্ষা-সংস্কৃতি, খেলাধুলায় আমরা এগিয়ে আছি। সদ্য যুব বিশ্বকাপ ক্রিকেট জয়েও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এই কুমিল্লার তিন কৃতী সন্তান। বার বার নানাভাবে প্রমাণ হয়েছে, ‘কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ’।
এমপি বাহার আরো বলেন, এই কুমিল্লায় অনেক খ্যাতিমান ব্যক্তির জন্ম হয়েছে। স্বাধীনতার পর এই কুমিল্লা থেকে ২ জন সেনানায়ক, ২ জন কেবিনেট সেক্রেটারি, ২ জন প্রধান বিচারপতি, ৪ জন আইজিপিসহ আরো কত কত উচ্চপর্যায়ে কর্মকর্তা পেয়েছি। শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে ২০৪১ সালের বাংলাদেশ বিনির্মাণে কুমিল্লাতেই চলছে এর অগ্রযাত্রা। যে কারনেই আমি বিশ্বাস করি এবং বলি কুমিল্লা এগুলেই-এগুবে বাংলাদেশ।  
২০৪১ সালে বাংলাদেশ উন্নয়নের দিক থেকে আমেরিকা, ইংল্যান্ড, অষ্ট্রেলিয়ার পর্যায়ে পৌঁছুবে বলে আশাবাদ ব্যক্ত করে এমপি বাহার বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি; আরো এগিয়ে যাবো। আমাদের লক্ষ ঠিক করা আছে। এখন সবার পথচলা এক সাথে হলেই ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বাস্তবায়ন হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর