ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১২৬৫

ইউএনও-পুলিশের সামনে পেঁয়াজ বিক্রি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

পেঁয়াজের বাজার অস্থিতিশীল। তাই জনসাধারণকে স্বস্তি দিতে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি। ব্রাহ্মণবাড়িয়ার নির্ধারিত দুটি স্থানে পেঁয়াজ বিক্রিতে অনিয়ম রোধ ও শৃঙ্খলা বজায় রাখতে জেলা সদরের ইউএনও এবং পুলিশ পর্যবেক্ষণে ছিল। এতে নির্বিঘ্নে নারী-পুরুষরা সারিবদ্ধভাবে পেঁয়াজ কিনতে পেরেছেন।  

রোববার সারাদিন জেলার লোকনাথ উদ্যান (টেংকেরপাড়) ও বঙ্গবন্ধু স্কয়ারে নির্ধারিত দরে পেঁয়াজ বিক্রি হয়। এতে পাঁচটি ডিলার প্রতিষ্ঠান অংশ নেয়। প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স রোজগার ট্রেডার্স, মেসার্স অপু ট্রেডার্স, তামিম এন্টারপ্রাইজ, বিসমিল্লাহ এন্টারপ্রাইজ ও জেহাদ এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানগুলো স্থানীয় জনগণের মাঝে প্রতিকেজি পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রি করে। প্রত্যেক ডিলার প্রতিষ্ঠান এক টন করে পেঁয়াজ বিক্রি করে।

পৌর শহরের পাইকপাড়ার শ্যামল দাস বলেন, বাজারে পেঁয়াজের দাম ২০০ থেকে ২২০ টাকা। কিন্তু টিসিবি থেকে এক কেজি পেঁয়াজ ৪৫ টাকায় কিনেছি। 

পৌর শহরের মেড্ডা এলাকার রত্না বেগম বলেন, মেয়েকে স্কুল থেকে নিতে এসে ট্যাংকের পাড়ে মানুষের অনেক বড় লাইন দেখি। সেই লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ কিনেছি। অনেক মানুষের চাপের মাঝে পেঁয়াজ কিনতে পেরে ভালো লাগছে। এছাড়া ইউএনও ও পুলিশকে ধন্যবাদ। তারা পর্যবেক্ষণ করায় স্বস্তিতে পেঁয়াজ কেনা যাচ্ছে। 

জেলা সদরের ইউএনও পঙ্কজ বডুয়া বলেন, সারাদিন পাঁচ ডিলারের মাধ্যমে পাঁচ টন পেঁয়াজ জনগণের মাঝে বিক্রি করা হয়েছে। জনপ্রতি এক কেজি পেঁয়াজ ৪৫ টাকায় বিক্রি করা হয়েছে। নিয়মিত বাজার পরিদর্শনের অংশ হিসেবে ডিসি মহোদয়ের নির্দেশে পেঁয়াজের বাজার মনিটরিং করা হচ্ছে। সোমবার একই স্থানে সরকারের নির্ধারিত মূল্যে আরো পেঁয়াজ বিক্রি করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর