ব্রেকিং:
ফরিদগঞ্জে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা বলাখালে স্ট্যান্ডকেন্দ্রিক চাঁদা ও শিক্ষার্থী হয়রানি চাঁদপুরে শিক্ষকদের ১১তম ও ১০তম গ্রেডের দাবি কচুয়ায় ঘরে ঘরে `তথ্য আপা` সেবা পৌঁছে দিচ্ছে মতলবে চাষীদের শীতকালীন সবজি চাষে আগ্রহ চাঁদপুর ও কুমিল্লায় র‌্যাবের অভিযানে মাদক সম্রাট আটক চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বরে ফের ভাঙন ইচ্ছাকৃত ২০০ বিষধর সাপের কামড় খেয়েছেন এই ব্যক্তি শাহরাস্তিতে মাছের ঘের নিয়ে এলাকাবাসী চিন্তিত অকালে চুলে পাক ধরেছে? বদলাও ইয়ূথ ফাউন্ডেশনের সম্পত্তি লুটপাট করে নিয়ে গেল মাদকসেবীরা হাজীগঞ্জ প্রাথমিক শিক্ষক সমিতির বেতন গ্রেড নির্ধারন নিয়ে তুলকালাম হাজীগঞ্জে মাস ব্যাপী তাঁত বস্ত্র ও কুটির শিল্প মেলার উদ্বোধন হাজীগঞ্জে পুলিশের মাদকবিরোধী ব্লকরেইড মিয়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নিতে হবে: প্রধানমন্ত্রী কচুয়ায় যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন, দেখুন কে কোন পদ পেলো চাঁদপুরে মায়ের পূর্বেই কিভাবে ছেলের জন্ম হলো? জানলে অবাক হবেন বলাখালে অহরহ যেসকল বৈধ ঘটনা ঘটছে ,জানলে চমকে যাবেন মুজিববর্ষ উদযাপনে চাঁদপুর জেলা পরিষদ যেসকল প্রকল্প গ্রহণ করেছে.. ফরিদগঞ্জে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো শীর্ষক অনুষ্ঠান

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬১২

ইবতেদায়ি শিক্ষকদের জন্য আসছে এমপিওভুক্তির সুখবর

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

এ বছরে সারাদেশ থেকে কমপক্ষে ৪ হাজার ৩১২টি ইবতেদায়ি মাদরাসাকে এমপিওভুক্তি করা হবে। এজন্য এসব প্রতিষ্ঠান থেকে প্রায় ২২ হাজার শিক্ষককে এমপিওভুক্ত করতে একটি তালিকাও প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।
নাম প্রকাশ না করার শর্তে তিনি জানান, নিবন্ধিত ৪ হাজার ৩১২টি ইবতেদায়ি মাদরাসাকে এবছর এমপিওভুক্তি করা হবে। ২০১৯-২০ সালের প্রস্তাবিত বাজেটে এ সংক্রান্ত অর্থ বরাদ্দও দেয়া হয়েছে। সে ক্ষেত্রে ২২ হাজার শিক্ষক এমপিও ভুক্তি হতে পারেন।

এ ব্যাপারে জানতে কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভুইয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিয়ে আপাতত কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে খবরটিকে তিনি নাকচও করে দেননি। ডেইলি বাংলাদেশকে তিনি বলেন, যথা সময়ে খবরটি জানা যাবে। এখনই তাড়াহুড়োর প্রয়োজন নেই।

ইবতেদায়ি শিক্ষকরা বর্তমানে ২ হাজার ৩০০ থেকে ২ হাজার ৫০০ টাকা করে প্রতিমাসে সম্মানী পেয়ে থাকেন। এমপিওভুক্তি হলে তাদের বেতন সরকারি স্কেলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সমান হবে। সে ক্ষেত্রে মাদরাসা প্রধান শিক্ষক ১২ হাজার ৫০০ টাকা বেতন, দেড় হাজার টাকা বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা, ২ হাজার ৫০০ টাকা বৈশাখী এবং ৬ হাজার ২৫০ টাকা উৎসব ভাতা পাবেন। 

আর মৌলভীরা পাবেন ৯ হাজার ৩০০ টাকা করে। এ ছাড়া মাসে বেতনের সঙ্গে দেড় হাজার টাকা করে বাড়ি ভাড়া ও চিকিৎসা, ১ হাজার ৮৬০ টাকা করে বৈশাখী এবং ৪ হাজার ৬৫০ টাকা উৎসব ভাতা পাবেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর