ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬৫৩

ইসলামিক ফাউন্ডেশনের উদোগে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) আয়োজনে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার ইফার জেলা কার্যালয়ে (ফিশারী গেইট সংলগ্ন) এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া। প্রধান আলোচক ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ইচ্ছা রুহুল্লাহ, ইসলামিক ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবদুল কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমানের সভাপতিত্বে ও ফিল্ড অফিসার বিল্লাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত করেন জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুস সালাম।

অনুষ্ঠানে বিভিন্ন ধর্মীয় নেতা ও মাদ্রাসার শিক্ষকগণ অংশ নেন। সরকার ৯ মাস থেকে ১০ বছরের নিচের সকল শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদানের উদ্দেশ্যে আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল ২০২০ খ্রিস্টাব্দ ৩ সপ্তাহব্যাপী 'হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন-২০২০' পরিচালনা করবে। উক্ত ক্যাম্পেইন চলাকালে সারাদেশে ৯ মাস থেকে ১০ বছরের নিচের শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদান করা হবে।

সারাদেশে শিশুদের মৃত্যু ও পঙ্গুত্বের হার কমিয়ে আনাই ইপিআইয়ের (সমপ্রসারিত টিকাদান কর্মসূচি) মূল লক্ষ্য। ইপিআইয়ের অন্যান্য লক্ষ্যসমূহের মধ্যে ২০২২ সাল নাগাদ জাতীয় পর্যায়ে হাম-রুবেলা (এমআর) টিকার কাভারেজ শতকরা ৯৫ ভাগে উন্নীতকরণ এবং ২০২৩ সাল নাগার হাম ও রুবেলা অর্জন অন্যতম। হাম-রুবেলা রোগ এবং জটিলতার হাত থেকে রক্ষা পাবার সর্বোৎকৃষ্ট উপায় হলো সঠিক সময়ে শিশুকে হাম-রুবেলার (এমআর) টিকা প্রদান করা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর