ব্রেকিং:
ঘামে দুর্গন্ধ, কারণ ও সমাধানের উপায় জানুন ছুটি বাড়ছে ২৫ এপ্রিল পর্যন্ত নারায়ণগঞ্জ থেকে চান্দ্রায় আসা লোকদের ২৬ বাড়ি লকডাউন করোনা ভাইরাস মোকাবেলায় অ্যাডিশনাল এসপির নেতৃত্বে পুলিশের তৎপরতা বিষ্ণুপুর ইউনিয়নে দুটি গ্রাম লকডাউন চাঁদপুর জেলা পূর্ণ লকডাউন হাইমচরে জনতা বাজারে জীবাণুনাশক স্প্রে বড়কূল পূর্ব ও পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি চাল বিক্রয় ইথানলে সারবে করোনাভাইরাস,ব্যবহার পদ্ধতি জানালেন অধ্যাপক আলিমুল দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ জেলার সকল প্রবেশমুখ লকডাউন করার আহ্বান জেলা পরিষদ চেয়ারম্যানের পুরাণবাজার ফাঁড়ি পুলিশের অভিযানে জাটকা ও জাল উদ্ধার মতলব উত্তরে স্থানীয়ভাবে স্বেচ্ছায় লকডাউন ফরিদগঞ্জে কামরুল হাসান সউদের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত হাইমচরে ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ পুরাণবাজার ট্রলারঘাটে পুলিশের চেকপোস্ট ॥ ওসির ঘাট পরির্দশন সৌদি আরবের রাষ্ট্রদূত হচ্ছেন জাবেদ পাটোয়ারী করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে তাসনিম খলিলের মিথ্যাচার, সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত! যুক্তরাজ্যে প্রথমবার বিবিসি রেডিওতে জুমার নামাজ সম্প্রচার
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬১৭

ইসলামিক ফাউন্ডেশনের উদোগে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) আয়োজনে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার ইফার জেলা কার্যালয়ে (ফিশারী গেইট সংলগ্ন) এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া। প্রধান আলোচক ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ইচ্ছা রুহুল্লাহ, ইসলামিক ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবদুল কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমানের সভাপতিত্বে ও ফিল্ড অফিসার বিল্লাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত করেন জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুস সালাম।

অনুষ্ঠানে বিভিন্ন ধর্মীয় নেতা ও মাদ্রাসার শিক্ষকগণ অংশ নেন। সরকার ৯ মাস থেকে ১০ বছরের নিচের সকল শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদানের উদ্দেশ্যে আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল ২০২০ খ্রিস্টাব্দ ৩ সপ্তাহব্যাপী 'হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন-২০২০' পরিচালনা করবে। উক্ত ক্যাম্পেইন চলাকালে সারাদেশে ৯ মাস থেকে ১০ বছরের নিচের শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদান করা হবে।

সারাদেশে শিশুদের মৃত্যু ও পঙ্গুত্বের হার কমিয়ে আনাই ইপিআইয়ের (সমপ্রসারিত টিকাদান কর্মসূচি) মূল লক্ষ্য। ইপিআইয়ের অন্যান্য লক্ষ্যসমূহের মধ্যে ২০২২ সাল নাগাদ জাতীয় পর্যায়ে হাম-রুবেলা (এমআর) টিকার কাভারেজ শতকরা ৯৫ ভাগে উন্নীতকরণ এবং ২০২৩ সাল নাগার হাম ও রুবেলা অর্জন অন্যতম। হাম-রুবেলা রোগ এবং জটিলতার হাত থেকে রক্ষা পাবার সর্বোৎকৃষ্ট উপায় হলো সঠিক সময়ে শিশুকে হাম-রুবেলার (এমআর) টিকা প্রদান করা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর