ব্রেকিং:
শিশুদের যেভাবে রোজার প্রশিক্ষণ দেবেন মতলব দক্ষিণে জেলেদের মাঝে কর্মসংস্থানের উপকরণ বিতরণ শিক্ষামন্ত্রী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি! মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী ঈদে ঘরমুখী মানুষের হয়রানি রুখতে কাজ করবে প্রশাসন গোপনে শেয়ার বিক্রি, তালিকা করবে ডিএসই ঈদকে ঘিরে নতুন টাকা বিনিময় শুরু যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ গতি বেড়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সুন্দরবনে বেড়েছে বাঘের সংখ্যা

শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী
২৬৮

উড়ন্ত জয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওঠার লড়াইয়ে উইন্ডিজের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশকে ২৪৮ রানের লক্ষ্য দেয় ক্যারিবীয়ানরা। বাংলাদেশের ব্যাটসম্যানরা হেসে খেলে সে লক্ষ্যে পৌঁছে যায়। ১৬ বল বাকি থাকতে ৫ উইকেট হাতে রেখেই ২৪৮ সংগ্রহ করে টাইগাররা। ৫ উইকেটের জয় নিয়ে এক ম্যাচ হাতে রেখে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আবারো উইন্ডিজের মুখোমুখি হবে টিম বাংলাদেশ।

সোমবার ডাবলিনের ম্যালাহাইড দ্যা ভিলেজ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২৪৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ। মুশফিকুর রহিম (৬৩), সৌম্য সরকার (৫৪) ও মোহাম্মদ মিঠুনের (৪৩) ব্যাটে ভর করেই জয়ে পৌঁছে যায় টিম টাইগার। 

 

 

ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ শুরু করে বাংলাদেশ। কিন্তু তামিম ইনিংস বড় করতে পারেননি। দলীয় ৫৪ রানে অ্যাশলে নার্সের বলে বোল্ড হন তিনি।

এরপর সৌম্যর সঙ্গে জুটি বাঁধেন সাকিব আল হাসান। দুজনে ভালো খেলছিলেন। কিন্তু সাকিব ব্যক্তিগত ২৯ রানে ফিরে যান। ২১তম ওভারে নার্সের বলে তিনি চেজের হাতে ক্যাচ হন। সাকিব ফিরে গেলে ওই ওভারেই ফিরেন সৌম্য সরকার। সৌম্য করেন ৫৪ রান। ওয়ানডেতে এটি তার নবম হাফ সেঞ্চুরি।

 

 

সৌম্য আউট হওয়ার পর ৮৭ রানের পার্টনারশিপ গড়েন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। দলীয় ১৯০ রানে জ্যাসন হোল্ডারের বলে মিথুন বোল্ড হন। তিনি করেন ৪৩ রান। ব্রাভোর বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মুশফিক। এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান অপরাজিত থেকেই জয় নিয়ে মাঠ ছাড়েন।

এদিন মাশরাফী বিন মোর্ত্তজা ও মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে স্কোর খুব বেশি বড় করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৭ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার শাই হোপ দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন জ্যাসন হোল্ডার। টাইগার পেসার মোস্তাফিজুর রহমান ৯ ওভারে ৪৩ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেছেন। অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ১০ ওভারে ৬০ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া সাকিব আল হাসান ১টি ও মিরাজ ১টি করে উইকেট শিকার করেন।

লিগ পর্বে ওয়েস্ট ইন্ডিজের এটি ছিল শেষ ম্যাচ। এর আগে তারা তিন ম্যাচ খেলে দুইটিতে জিতে ফাইনাল নিশ্চিত করে। লিগ পর্বে আরেকটি ম্যাচ আছে বাংলাদেশের। আগামী ১৫ মে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফীর দল।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর