ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট
  • বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩৬

এবার মানুষের সেবায় ছাত্রলীগের ‘হ্যালো ডাক্তার’

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

করোনা মহামারীতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ ‘হ্যালো ছাত্রলীগে’র মাধ্যমে ত্রাণ সহায়তা ও কৃষকের ধান কেটে দেন। এবার চালু করা হয়েছে 'হ্যালো ডাক্তার' কর্মসূচি। 

শনিবার থেকে মুঠোফোনে জরুরি স্বাস্থ্য সেবা দিচ্ছে ১০সদস্যদের একটি টিম। সকাল ৯টা থেকে রাত ১০ টা পর্যন্ত হটলাইনে কল দিয়ে সেবা নিতে পারছে রোগীরা। এছাড়া রোগীর ওষুধপত্র মেসেজের মাধ্যমে প্রেরণ করা হয়। 

এই বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পলাশ সরকার জানান, হটলাইনে আমরা সাধারণত জ্বর, সর্দি, মাথা ব্যাথা, পেট ব্যথা, কাশি এমন রোগী পাচ্ছি। প্রতিদিন ৬০-৭০টি রোগীকে সেবা দিচ্ছে এই মেডিকেল টিম। দেবিদ্বার, চান্দিনা ও মুরাদনগর থেকে সেবা গ্রহীতার কল আসছে বেশী। ঝুঁকিপূর্ণ রোগীদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে সরাসরি সেবার আওতায় নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। 
কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক জানান, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের স্বাস্থ্য বিষয়ক যে সকল সদস্য ভাইয়েরা রয়েছেন, তাদের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। যতদিন পর্যন্ত করোনা মহামারী থাকবে, ততদিন পর্যন্ত সেবা দিয়ে যাবো।  

নিম্ন উল্লেখিত হটলাইন নম্বরে কল দিলে মিলবে এই টেলি মেডিসিন সেবা। ডা. পলাশ সরকার- ০১৯৪০২৪৩৮৪১, ডা. সাইফুল ইসলাম টিটু-০১৮৬৫২০১৯৩৪, ডা. হাফিজ সাইদুর রহমান তাঞ্জিল-০১৭৯২১০০৩৫১, ডা. অসীম সুত্রধর-০১৮২০২৩৬৬৯৫, ডা. ফাহিম শাহরিয়ার-০১৭৬৪৮১৮১১৩, ডা. নুরুল আফসার সুজন-০১৭৯২১০০৩৫১, ডা. নুর মোহাম্মদ তানজিম-০১৭৫৪০২০৯৮৯, ডা. সুহাগ সরকার- ০১৬২৬১৮৮৩১৪, ডা. আতিকুর রহমান জুয়েল- ০১৮৩২৬৯৮২৪০, ডা. সাখাওয়াত বাপ্পী- ০১৬৯০২১২৪৯২। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর