ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১৭

এ বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছে শিক্ষার্থীরা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

রেলওয়ে কিন্ডারগার্টেন, চাঁদপুর-এর পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমসির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার। তিনি বলেন, এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এখান থেকে ভালো শিক্ষা ও বিদ্যা অর্জন করে পরবর্তীতে উচ্চ শিক্ষা অর্জন করে গুরুত্বপূর্ণ স্থানে অধিষ্ঠিত হয়ে দায়িত্ব পালন করে যাচ্ছে।

তিনি পিইসি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকে তোমরা যারা শিক্ষার্থী, একদিন তোমরাও শিক্ষা অর্জন করে বড় হয়ে উচ্চশিক্ষা অর্জন করে দায়িত্বশীল হবে। তোমরাও এ দেশ পরিচালনার দায়িত্ব নিবে। তাই ভালো করে লেখাপড়া করতে হবে। আমার বিশ্বাস, ভালো পরীক্ষা দিয়ে তোমরা ভালো ফলাফল অর্জন করবে।

তিনি আরো বলেন, এ বিদ্যালয়টির বিগত ৩৬ বছরে অনেক উন্নয়ন হয়েছে। আমার একটি ইচ্ছা রয়েছে, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের একত্র করে পুনর্মিলনী করার।

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী শিশু বিদ্যালয় রেলওয়ে কিন্ডারগার্টেনের ৫ম শ্রেণীর পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, মিলাদ মাহফিল ও দোয়া গতকাল শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়েছে। বকুলতলা রোডস্থ বিদ্যালয় মিলনায়তনে অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতির মধ্য দিয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের শিক্ষক মোঃ আরিফ হোসাইনের পরিচালনায় এবং অধ্যক্ষ মাহমুদা খানমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসএমসির সহ-সভাপতি রোটাঃ কাজী শাহাদাত ও সদস্য অ্যাডঃ দেবাশীষ কর মধু। উপস্থিত ছিলেন এসএমসির সদস্য আলহাজ্ব মোঃ মাহবুবুর রহমান, সাংবাদিক মোহাম্মদ শওকত আলী, দৈনিক চাঁদপুর কণ্ঠের ম্যানেজার সাংবাদিক মোঃ সেলিম রেজা প্রমুখ। অনুষ্ঠানে মিলাদ ও দোয়া পরিচালনা করেন রেলওয়ে জিলানী জামে মসজিদের ছানী ইমাম মাওঃ মোহাম্মদ ইয়াকুব আলী। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন বিদ্যালয়ের শিক্ষক উপাধ্যক্ষ রুবিনা মরিয়ম, রাবেয়া আক্তার, নাজমা বেগম, লক্ষ্মী রাণী, আয়েশা আক্তার, মোর্শেদ খান জয়, জয়নব ও জনি চন্দ্র দাশ। পরে পিইসি পরীক্ষার্থী প্রত্যেকের মাঝে বিদ্যালয়ের পক্ষ থেকে পরীক্ষার উপকরণ দেয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ৫ম শ্রেণীর ছাত্র আল-আমিন সানী, গীতা পাঠ করেন ৩য় শ্রেণীর ছাত্র রাজকর দ্বীপ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের অধ্যক্ষ মাহমুদা খানম। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ওয়ারিয়া বিনতে কামরুল, গোলাম রাসুল (আর-রাজি); বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ৪র্থ শ্রেণীর ছাত্রী আফরোজা আক্তার ও আমির আবরার জাওয়াদ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর