ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১০৮

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ ভারতের

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

কিংসটোনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ২৫৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারী ভারত। ফলে সফরকারীরা ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে নিলো। 
৪৬৮ রানের বিশাল টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪২৩ রানে পিছিয়ে থেকে পঞ্চম ও শেষ দিনে ২ উইকেটে ৪৫ রান নিয়ে খেলা শুরু করে ক্যারিবীয়রা। দিনের শুরুতেই দলীয় ৫৫ রানে অসুস্থতার কারণে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো।

এরপর রোস্টন চেজকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন রবিন্দ্র জাদেজা। শিমরন হেটমায়ার ১ রান করে ইশান্ত শর্মার শিকারে পরিণত হন। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাকি সময়টুকু পার করে দেন স্যামার্থ ব্রুকস ও জার্মেইন ব্ল্যাকউড। স্কোরবোর্ডে রান তখন ৪ উইকেটে ১৪৫ রান।

বিরতির পর ৩৮ রান করা ব্ল্যাকউডকে প্যাভিলিয়নের ফেরত পাঠান প্রথম ইনিংসে হ্যাটট্রিক করা জশপ্রিত বুমরাহ্। এরপর দলীয় ১৭৭ রানে ব্রুকস ৫০ রান করে রান আউটের শিকার হন। একই ওভারে শূন্য রানে জাহমার হ্যামিল্টন আউট হন।

পরাজয় নিশ্চিত হয়ে যাওয়া ক্যারিবীয়রা দলীয় ১৮০ রানে রাখীম কর্নওয়াল উইকেট হারায়। নবম উইকেটে জেসন হোল্ডার ও কেমার রোচ ২৬ রানের ছোট একটি জুটি গড়েন। দলীয় ২০৬ রানে রোচ ৫ রান করে মোহাম্মদ শামির বলে আউট হন।

দলীয় ২১০ রানে হোল্ডার ৩৯ রান করে জাদেজার বলে আউট হন। অসুস্থ হয়ে মাঠ ছাড়া ব্রাভো আর ব্যাট করতে না নামলে ২১০ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। ফলে ২৫৭ রানের বিশাল জয় পায় সফরকারী ভারত।

জাদেজা ও শামি ৩টি, ইশান্ত শর্মা দু’টি ও বুমরাহ একটি উইকেট নেন।এর আগে ভারতে প্রথম ইনিংসে ৪১৬ রানে অলআউট হয়। জবাবে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ১১৭ রানে। ৪ উইকেটে ১৬৮ রানে ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।এই জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় দুই ম্যাচে দুই জয়ে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর