ব্রেকিং:
একাদশ সংসদের ৫ম অধিবেশন বসবে ৭ নভেম্বর অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করতে হবে: স্পিকার রাজাকার ওয়াহিদুল হকের বিচার শুরু শপথের মধ্য দিয়ে শেষ হলো বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন দুর্ঘটনা এড়াতে সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী আগামীকাল কমিউনিটি পুলিশিং কমিটির জরুরি সভা করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ অপরাজনীতিমুক্ত ফরিদগঞ্জ গড়তে ভূমিকা রাখবে যুবলীগ সেমি-ফাইনালে চাঁদপুর পদ্মা-মেঘনায় ডিসি-এসপি ভাঙ্গনের কবলে আবারও চাঁদপুরে শহর রক্ষা বাঁধ আগামীকাল রবীন্দ্র-নজরুল স্মরণোৎসব ইলিশ ধরায় নিষেধাজ্ঞা তবুও এতো বরফ যায় কোথায়? তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি ইলিশ ধরার চেষ্টাকারীকে প্রশাসনের কঠোর হুঁশিয়ারি আবরার হত্যাকাণ্ডকে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: কাদের দুর্নীতির অভিযোগে কাঠগড়ায় দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট কোটি টাকার কারেন্ট জালে আগুন জনগণের অধিকার সুরক্ষায় আইপিইউকে সোচ্চার হওয়ার আহ্বান বুয়েটে মাঠ পর্যায়ে আন্দোলন স্থগিত

বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২৭

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ ভারতের

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

কিংসটোনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ২৫৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারী ভারত। ফলে সফরকারীরা ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে নিলো। 
৪৬৮ রানের বিশাল টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪২৩ রানে পিছিয়ে থেকে পঞ্চম ও শেষ দিনে ২ উইকেটে ৪৫ রান নিয়ে খেলা শুরু করে ক্যারিবীয়রা। দিনের শুরুতেই দলীয় ৫৫ রানে অসুস্থতার কারণে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো।

এরপর রোস্টন চেজকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন রবিন্দ্র জাদেজা। শিমরন হেটমায়ার ১ রান করে ইশান্ত শর্মার শিকারে পরিণত হন। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাকি সময়টুকু পার করে দেন স্যামার্থ ব্রুকস ও জার্মেইন ব্ল্যাকউড। স্কোরবোর্ডে রান তখন ৪ উইকেটে ১৪৫ রান।

বিরতির পর ৩৮ রান করা ব্ল্যাকউডকে প্যাভিলিয়নের ফেরত পাঠান প্রথম ইনিংসে হ্যাটট্রিক করা জশপ্রিত বুমরাহ্। এরপর দলীয় ১৭৭ রানে ব্রুকস ৫০ রান করে রান আউটের শিকার হন। একই ওভারে শূন্য রানে জাহমার হ্যামিল্টন আউট হন।

পরাজয় নিশ্চিত হয়ে যাওয়া ক্যারিবীয়রা দলীয় ১৮০ রানে রাখীম কর্নওয়াল উইকেট হারায়। নবম উইকেটে জেসন হোল্ডার ও কেমার রোচ ২৬ রানের ছোট একটি জুটি গড়েন। দলীয় ২০৬ রানে রোচ ৫ রান করে মোহাম্মদ শামির বলে আউট হন।

দলীয় ২১০ রানে হোল্ডার ৩৯ রান করে জাদেজার বলে আউট হন। অসুস্থ হয়ে মাঠ ছাড়া ব্রাভো আর ব্যাট করতে না নামলে ২১০ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। ফলে ২৫৭ রানের বিশাল জয় পায় সফরকারী ভারত।

জাদেজা ও শামি ৩টি, ইশান্ত শর্মা দু’টি ও বুমরাহ একটি উইকেট নেন।এর আগে ভারতে প্রথম ইনিংসে ৪১৬ রানে অলআউট হয়। জবাবে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ১১৭ রানে। ৪ উইকেটে ১৬৮ রানে ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।এই জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় দুই ম্যাচে দুই জয়ে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর