ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট
  • রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২১৮

কচুয়ায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের পদক্ষে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

অনৈতিকভাবে চাল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য চড়া দামে ক্রয় ও বিক্রয় রোধকল্পে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কচুয়া উপজেলা নির্বাহী অফিসার কচুয়া পৌরসভাসহ গুরুত্বপূর্ণ বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় চাল, ডাল, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করেছে।

এছাড়াও কচুয়া পৌরসভায় মেয়র নাজমুল আলম প্রতিদিন প্রয়োজেনের অতিরিক্ত নিত্য প্রয়োজনীয় দ্রব্য না কিনার পরামর্শ প্রদান করছেন এবং ব্যবসায়ীদেরকে সকল পণ্যের মূল্য তালিকা দোকানে সাঁটিয়ে নির্ধারিত মূল্যে বিক্রির জন্যে মাইকিং করে যাচ্ছেন। কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির দ্রব্যমূল্য চড়া দামে বিক্রি না করতে এবং করোনা ভাইরাসের বিষয়ে করণীয় সম্পর্কে নিজেই প্রতিদিন উপজেলার গুরুত্বপূর্ণ বাজার, বিভিন্ন ইউনিয়নে মাইকিং করছেন।

শনিবার কচুয়া সাচার বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ ৭ ব্যবসায়ীকে জরিমানা করেন। তিনি মোজাফ্ফর হোসেন, মোঃ শাহজাহান, কাউছার আহমেদ, সফিউল্লাহ, মজিবুর রহমান, উত্তম সাহা এবং আমান উল্লাহকে সর্বমোট ১ লাখ ২ হাজার টাকা জরিমানা করেছেন। একই দিনে সহকারী কমিশনার (ভূমি) একিরীমিত্র চাকমা উপজেলার পালাখাল ও কাদলা বাজারে ভ্রাম্যমাণ আদালতে ভোক্তা অধিকার আইনে ৪ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। তাছাড়া ২০ মার্চ শুক্রবার কচুয়া পৌর বাজারে ভ্রাম্যমাণ আদালতে ৪ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন।

স্থানীয়রা জানান, এত অভিযানের পরও গতকাল রোববার কচুয়া বাজারে প্রতি কেজি মিনিকেট চাল ৫২, আঠাইশ' ৪৪, পায়জাম ৪০ ও গুটিস্বর্ণা ৩৯ টাকা দরে কিনতে হয়েছে। পেঁয়াজ প্রতি কেজি (পাবনা) ৫৫, মেহেরপুর ৫০, ইন্ডিয়ান ৬০টাকা দরে ব্যবসায়ীগণ বিক্রি করেছেন।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ জানান, নিত্য প্রয়োজনীয় দ্রব্য পর্যাপ্ত থাকা সত্ত্বেও চড়া দামে বিক্রি করা অনৈতিক। তিনি উদ্ভূত পরিস্থিতিতে ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও জনগণের সহযোগিতা কামনা করেছেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর