ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

কচুয়ায় ৮৬ জন হোম কোয়ারেন্টাইনে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

কচুয়া উপজেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাব প্রতিরোধে ৮৬জন বিদেশ ফেরত নাগরিক হোম কোয়ান্টোইনে রয়েছে। ১৯ মার্চ বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ থেকে পাওয়া তথ্যানুযায়ী মার্চ মাসে ৮৬জন নাগরিক হোম কোয়ান্টোইনে রয়েছে। ফেব্রুয়ারি মাসে বিদেশ থেকে কচুয়ায় আসা ৫৯ জন হোম কোয়ান্টোইনে থাকার পর সুস্থভাবে পরিবারের সদস্যদের সাথে বসবাস করছে। করোনা ভাইরাসের বিষয়টিকে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্ব দিয়ে প্রতিটি এলাকায় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মরত সকলেই প্রতিনিয়ত সতর্কতার সাথে দায়িত্ব পালন করছেন। বিভিন্ন দেশ থেকে কচুয়ায় আগমনকারী অধিবাসীগণ উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে নজরদারিতে রয়েছে।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ উপজেলা পরিষদ মিলনায়তনে প্রান্তিক পর্যায়ের জনগণকে সচেতন ও করণীয় সম্পের্কে অবহিত করতে চিকিৎসক, থানা পুলিশ, স্বাস্থ্যকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, গ্রাম পুলিশের সাথে করোনা ভাইরাস প্রতিরোধে জরুরি সভা করেছেন। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে সচেতনতাই আমাদেরকে সুরক্ষা করতে পারে। হোম কোয়ারেন্টাইনে থাকার উপযোগী কোনো ব্যক্তি কোনো অবস্থাতেই বাইরে এসে চলাফেরা করতে পারবে না। বিদেশ থেকে আসা নাগরিকগণকে অবশ্যই নির্দিষ্ট সময় পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে, কেউ তা না করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে। উদ্ভুত পরিস্থিতিতে প্রতিটি নাগরিককের দায়িত্বশীল আচরণের মাধ্যমে সমস্যা থেকে উত্তরণ সম্ভব। তাই সকলের সম্মিলিত অংশগ্রহণ প্রয়োজন।

প্রতিটি ইউনিয়নে তদারকি কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। গ্রাম পুলিশ ও প্রান্তিক পর্যায়ের জনগণ, স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহায়তায় তথ্য সংগ্রহ করে স্বাস্থ্য কমপ্লেঙ্রে সাথে সমন্বয় করে তদারকির কাজ করছে। সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা, কচুয়া থানার ওসি মোঃ ওয়ালী উল্লাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সালাউদ্দীন আহমেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার সাইদুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আশেকুর রহমান, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল, হাজী আঃ হাই মুন্সি, মাসুদ এলাহী সুভাষ, রফিকুল ইসলাম লালু, কচুয়া বার্তার সম্পাদক মোঃ আলমগীর তালুকদার, ইউপি সদস্য আবু সাইদ, জাহাঙ্গীর আলম প্রমুখ।

কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সালাউদ্দীন আহমেদ জানান, কচুয়ায় ৮৬জন বিদেশফেরত সেলফ কোয়ারেন্টাইনে রয়েছেন এবং সবাই সুস্থ আছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে পাশে কোভিড ১৯-এর জন্যে একটি আইসোলেটেড ভবন চিকিৎসা সেবা প্রদানের জন্যে প্রস্তুত রাখা হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর