ব্রেকিং:
ফরিদগঞ্জে পরীক্ষার খাতায় লিখে দেয়ায় শিক্ষককে অব্যাহতি কচুয়ায় পবিত্রতম ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন `বুলবুলে`র প্রভাবে চাঁদপুরে সাড়ে ৮ কোটি টাকার ফসলের ক্ষতি সড়ক দুর্ঘটনায় কচুয়া থানার এএসআই নিহত রোহিঙ্গা নির্যাতনের তদন্তে অনুমোদন দিলো আইসিসি প্রধানমন্ত্রীর দুবাই সফরে তিনটি চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় মতলবে চাচীকে ব্যাপক মারধর করেছে তারই আপন দেবর পুত্র ট্রেন দুর্ঘটনায় নিহত দম্পতিকে হাজীগঞ্জে দাফন মুজিববর্ষ উদযাপনে জেলা পরিষদ বিশেষ প্রকল্প গ্রহণ হাইমচরে অপসোনিন ফার্মার মহৎ উদ্যোগ টাওয়ারের ব্যাটারী চুরি করতে গিয়ে মৃত্যু চাঁদপুরে ৪ দিন ব্যাপি আয়কর মেলা শ্রেষ্ঠ করদাতার পুরস্কারে ভূষিত মোহাম্মদ আলী জিন্নাহ চাঁদপুর মাছঘাটের ইলিশ ফুরাচ্ছে না কচুয়ার বীর মুক্তিযোদ্ধা আঃ রব মুক্তারের দাফন সম্পন্ন কচুরিপানার ফলে ডাকাতিয়ায় নৌ চলাচল ব্যাহত আজীবন ছাত্রত্ব বাতিল হতে যাচ্ছে বুয়েটের ২৫ শিক্ষার্থীর আগামীকাল বিকেলে শিল্পকলা একাডেমিতে ছবি আঁকা প্রতিযোগিতা চাঁদপুরের সেরা করদাতা ফারুক আহমেদ

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩৪

কচুয়া-গৌরীপুর সড়কের দু`পাশে পরিষ্কার অভিযান

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

কচুয়া-গৌরিপুর ভায়া সাচার আঞ্চলিক সড়কটি জনচলাচলের দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ। ঢাকা-কুমিল্লা সড়কে তীব্র যানজট সৃষ্টি হলে বিকল্প রাস্তা হিসেবে উক্ত সড়কটি ব্যবহার করে বৃহত্তর নোয়াখালী জেলার যানবাহনগুলো চলাচল করে থাকে। ফলে এ সড়ক বিকল্প সড়ক হিসেবে খুবই গুরুত্বপূর্ণ। আর এ সড়কেই প্রায় সময়ে ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটে থাকে। রাস্তার দুপাশে ঝোপ-ঝাড়ের ভেতর ছিনতাইকারী ও ডাকাতরা লুকিয়ে থেকে বেশিরভাগ ছিনতাই-ডাকাতির ঘটনা ঘটিয়ে তাকে। আবার ডাকাতি শেষে দ্রুত ওইসব ঝোপ-ঝাড়ে পালিয়ে যায়। এমনই পরিস্থিতিতে ছিনতাই ও ডাকাতি নিরোধে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির রাস্তার দুপাশের ঝোপ-ঝাড় পরিষ্কার করার প্রয়োজনীয়তা উপলব্ধি করে স্বেচ্ছাশ্রমে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনার জন্যে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের কর্মীদের প্রতি আহ্বান জানা।

যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা এ আহ্বানে স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়ে প্রায় পক্ষকাল যাবৎ উল্লেখিত রাস্তার দুপাশের ঝোপ-ঝাড় পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করে আসছেন। ইতিমধ্যে উপজেলার উত্তর সীমান্তের বায়েক থেকে শুরু করে পালাখাল পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার রাস্তায় পরিষ্কার অভিযান শেষ করেছে। বাকি উপজেলার দক্ষিণ সীমান্তের জগতপুর পর্যন্ত আরো প্রায় ৩০ কিলোমিটার রাস্তায় এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানিয়েছে অভিযান পরিচালনাকারীরা।

এদিকে উক্ত রাস্তার দু'পাশের ঝোপ-ঝাড় পরিষ্কার অভিযান পরিচালনার পাশাপাশি উপজেলা পরিষদ চেয়ারম্যানের দিক নির্দেশনা ও পরামর্শে পরিকল্পিতভাবে বজ্রপাত নিরোধে তাল গাছের বীজ রোপণ করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির বলেন, ছিনতাই ও ডাকাতি রোধ করতে কচুয়া-গৌরীপুর ভায়া সাচার সড়কের দু'পাশে ঝোপ-ঝাড় পরিষ্কারে এ উদ্যোগ নিয়েছি। এছাড়া বজ্রপাত নিরোধে রাস্তার দু'পাশে তাল গাছের বীজ রোপণ করা হচ্ছে। যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছাশ্রমে এ কাজে এগিয়ে আসায় সফলভাবে এ অভিযান পরিচালিত হচ্ছে।

এদিকে স্বেচ্ছাশ্রমে এমন ব্যতিক্রমধর্মী কাজ করায় এলাকার সুশীল সমাজের লোকজন ও বিভিন্ন সাংস্কৃতিক সামাজিক সংগঠনের লোকজন সাধুবাদ জানাচ্ছে উদ্যোক্তা ও স্বেচ্ছাশ্রমে অংশগ্রহণকারীদের।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর