ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯৪

কচুয়া-গৌরীপুর সড়কের দু`পাশে পরিষ্কার অভিযান

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

কচুয়া-গৌরিপুর ভায়া সাচার আঞ্চলিক সড়কটি জনচলাচলের দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ। ঢাকা-কুমিল্লা সড়কে তীব্র যানজট সৃষ্টি হলে বিকল্প রাস্তা হিসেবে উক্ত সড়কটি ব্যবহার করে বৃহত্তর নোয়াখালী জেলার যানবাহনগুলো চলাচল করে থাকে। ফলে এ সড়ক বিকল্প সড়ক হিসেবে খুবই গুরুত্বপূর্ণ। আর এ সড়কেই প্রায় সময়ে ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটে থাকে। রাস্তার দুপাশে ঝোপ-ঝাড়ের ভেতর ছিনতাইকারী ও ডাকাতরা লুকিয়ে থেকে বেশিরভাগ ছিনতাই-ডাকাতির ঘটনা ঘটিয়ে তাকে। আবার ডাকাতি শেষে দ্রুত ওইসব ঝোপ-ঝাড়ে পালিয়ে যায়। এমনই পরিস্থিতিতে ছিনতাই ও ডাকাতি নিরোধে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির রাস্তার দুপাশের ঝোপ-ঝাড় পরিষ্কার করার প্রয়োজনীয়তা উপলব্ধি করে স্বেচ্ছাশ্রমে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনার জন্যে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের কর্মীদের প্রতি আহ্বান জানা।

যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা এ আহ্বানে স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়ে প্রায় পক্ষকাল যাবৎ উল্লেখিত রাস্তার দুপাশের ঝোপ-ঝাড় পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করে আসছেন। ইতিমধ্যে উপজেলার উত্তর সীমান্তের বায়েক থেকে শুরু করে পালাখাল পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার রাস্তায় পরিষ্কার অভিযান শেষ করেছে। বাকি উপজেলার দক্ষিণ সীমান্তের জগতপুর পর্যন্ত আরো প্রায় ৩০ কিলোমিটার রাস্তায় এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানিয়েছে অভিযান পরিচালনাকারীরা।

এদিকে উক্ত রাস্তার দু'পাশের ঝোপ-ঝাড় পরিষ্কার অভিযান পরিচালনার পাশাপাশি উপজেলা পরিষদ চেয়ারম্যানের দিক নির্দেশনা ও পরামর্শে পরিকল্পিতভাবে বজ্রপাত নিরোধে তাল গাছের বীজ রোপণ করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির বলেন, ছিনতাই ও ডাকাতি রোধ করতে কচুয়া-গৌরীপুর ভায়া সাচার সড়কের দু'পাশে ঝোপ-ঝাড় পরিষ্কারে এ উদ্যোগ নিয়েছি। এছাড়া বজ্রপাত নিরোধে রাস্তার দু'পাশে তাল গাছের বীজ রোপণ করা হচ্ছে। যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছাশ্রমে এ কাজে এগিয়ে আসায় সফলভাবে এ অভিযান পরিচালিত হচ্ছে।

এদিকে স্বেচ্ছাশ্রমে এমন ব্যতিক্রমধর্মী কাজ করায় এলাকার সুশীল সমাজের লোকজন ও বিভিন্ন সাংস্কৃতিক সামাজিক সংগঠনের লোকজন সাধুবাদ জানাচ্ছে উদ্যোক্তা ও স্বেচ্ছাশ্রমে অংশগ্রহণকারীদের।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর