ব্রেকিং:
মৈত্রী শিশু উদ্যান এন্ড হাইস্কুলে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত গ্রাম আদালত বিচার ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ পূজা উদযাপন পরিষদ চাঁদপুর শাখার বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত স্কুল কর্তৃপক্ষের অবহেলার কারণে এসএসসি পরীক্ষা দিতে পারছে না সজিব ৩২ লক্ষ টাকার অর্থদণ্ডপ্রাপ্ত আসামী আটক মতলবের গর্ব দিলশাদ জাহান ইথেন চাঁদপুরের কৃতী সন্তান মোঃ কাউছ মিয়ার বিরল রেকর্ড ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রীম ট্রেন দুর্ঘটনায় নিহত দম্পতির সন্তানদের পাশে মেজর রফিক চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণের পর ভবন ধস: নিহত ৭, আহত ২৫ বেসরকারি চাকরি প্রত্যাশীদেরও ডোপ টেস্ট পেঁয়াজ পৌঁছবে দু’এক দিনের মধ্যে: প্রধানমন্ত্রী চাঁদপুরে ভাইভায় অনুপস্থিত ৬৩ জন মালিগাঁও ওয়ার্ড আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হাজীগঞ্জ পৌরসভার গুরুত্বপূর্ণ ওয়ার্ডে আ’লীগের প্রচারনা তুঙ্গে পাইকপাড়ায় বসতঘর পুড়ে ছাই এইচআইভিসহ সকল রোগ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই এ বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছে শিক্ষার্থীরা বিএনপির বড় বড় উইকেট পড়ে যাচ্ছে: কাদের

সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২৪

করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা নিয়ে গঠিত কর অঞ্চল কুমিল্লার নিয়মিত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। কর অঞ্চল কুমিল্লার কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা ও পেশাগত উৎকর্ষতা সাধনের পাশাপাশি রাজস্ব আহরণ আরো বেগবান করার জন্যে এই মাসিক প্রশিক্ষণ কার্যক্রম চালু হয়।

১৪ অক্টোবর সোমবার কুমিল্লার কান্দিরপাড় এলাকাস্থ কর অঞ্চল কুমিল্লার কর কমিশনারের কার্যালয়ের ময়নামতি সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। কর অঞ্চল কুমিল্লার কর্মকর্তা-কর্মচারীর জন্যে এটি দ্বিতীয় প্রশিক্ষণ। দু'টি সেশনে অনুষ্ঠিত প্রশিক্ষণে কর অঞ্চল কুমিল্লার ৬টি জেলার শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রণ করেন। সকালে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী ও দুপুরে সমাপনী বক্তব্য রাখেন কর কমিশনার এমএম ফজলুল হক।

দুপর ২টা থেকে পরবর্তী সেশন শুরু হয়। কর কমিশনার এমএম ফজলুল হক প্রশিক্ষণার্থীদের বলেন, করদাতাদের জন্যে করবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে। কাজের গতিশীলতা আনতে হবে। দক্ষতা ও বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করে রাজস্ব আহরণ কার্যক্রম পরিচালনা করতে হবে। জনভোগান্তি যাতে সৃষ্টি না হয় সে বিষয়ে সকলকে সুদৃষ্টি রাখার আহ্বান জানান তিনি। বিশেষ করে সরকারের রাজস্ব আহরণ বৃদ্ধিতে সকলকে সচেষ্ট থাকার জন্যে নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি নতুন করদাতাদের খোঁজে বের করে কর নেটে অন্তর্ভুক্ত করার জন্যও তিনি নির্দেশনা প্রদান করেন।

প্রশিক্ষণকালে মূলধনী আয়সহ কর নির্ধারণ, রেমিটেন্স সংক্রান্ত কার্যক্রম, সম্পদ বিবরণী পর্যালোচনা ও সর্বোত্তম বিবেচনায় কর নির্ধারণ বিষয়ে প্রশিক্ষণার্থীদের হাতেকলমে প্রশিক্ষণ দেয়া হয়।

কর কমিশনার কার্যালয় সূত্রে জানা যায়, কর কমিশনার এমএম ফজলুল হক কুমিল্লা অঞ্চলের কর কমিশনার হিসেবে যোগদান করার পর কর্মকর্তা ও কর্মচারীদের জন্যে মাসিক প্রশিক্ষণ চালু করেন। এরই ধারাবাহিকতায় সোমবার দ্বিতীয় প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর