ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১০৪

করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা নিয়ে গঠিত কর অঞ্চল কুমিল্লার নিয়মিত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। কর অঞ্চল কুমিল্লার কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা ও পেশাগত উৎকর্ষতা সাধনের পাশাপাশি রাজস্ব আহরণ আরো বেগবান করার জন্যে এই মাসিক প্রশিক্ষণ কার্যক্রম চালু হয়।

১৪ অক্টোবর সোমবার কুমিল্লার কান্দিরপাড় এলাকাস্থ কর অঞ্চল কুমিল্লার কর কমিশনারের কার্যালয়ের ময়নামতি সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। কর অঞ্চল কুমিল্লার কর্মকর্তা-কর্মচারীর জন্যে এটি দ্বিতীয় প্রশিক্ষণ। দু'টি সেশনে অনুষ্ঠিত প্রশিক্ষণে কর অঞ্চল কুমিল্লার ৬টি জেলার শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রণ করেন। সকালে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী ও দুপুরে সমাপনী বক্তব্য রাখেন কর কমিশনার এমএম ফজলুল হক।

দুপর ২টা থেকে পরবর্তী সেশন শুরু হয়। কর কমিশনার এমএম ফজলুল হক প্রশিক্ষণার্থীদের বলেন, করদাতাদের জন্যে করবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে। কাজের গতিশীলতা আনতে হবে। দক্ষতা ও বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করে রাজস্ব আহরণ কার্যক্রম পরিচালনা করতে হবে। জনভোগান্তি যাতে সৃষ্টি না হয় সে বিষয়ে সকলকে সুদৃষ্টি রাখার আহ্বান জানান তিনি। বিশেষ করে সরকারের রাজস্ব আহরণ বৃদ্ধিতে সকলকে সচেষ্ট থাকার জন্যে নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি নতুন করদাতাদের খোঁজে বের করে কর নেটে অন্তর্ভুক্ত করার জন্যও তিনি নির্দেশনা প্রদান করেন।

প্রশিক্ষণকালে মূলধনী আয়সহ কর নির্ধারণ, রেমিটেন্স সংক্রান্ত কার্যক্রম, সম্পদ বিবরণী পর্যালোচনা ও সর্বোত্তম বিবেচনায় কর নির্ধারণ বিষয়ে প্রশিক্ষণার্থীদের হাতেকলমে প্রশিক্ষণ দেয়া হয়।

কর কমিশনার কার্যালয় সূত্রে জানা যায়, কর কমিশনার এমএম ফজলুল হক কুমিল্লা অঞ্চলের কর কমিশনার হিসেবে যোগদান করার পর কর্মকর্তা ও কর্মচারীদের জন্যে মাসিক প্রশিক্ষণ চালু করেন। এরই ধারাবাহিকতায় সোমবার দ্বিতীয় প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর