ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩৪৩

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানো চিকিৎসক যুবদলের নেতা! (ভিডিও)

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে চট্টগ্রামে এক চিকিৎসককে আটক করেছে পুলিশ। চট্টগ্রাম মেট্রোপলিটন(উত্তর)এর উপকমিশনার বিজয় বসাক জানান, পাঁচলাইশ থানার একটি দল, চিকিৎসক ইফতেখার আদনানকে আটক করে। করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানো এই চিকিৎসক যুবদলের নেতা বলে জানা গেছে!

করোনাভাইরাসে মৃত্যু নিয়ে একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ রয়েছে ওই চিকিৎসকের বিরুদ্ধে।

৩৫ সেকেন্ডের ওই অডিওতে কোরোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে মারা যাওয়ার খবর রোহান নামে কাউকে দিতে শোনা যায়। কয়েকদিন আগে এই অডিও ফেসবুকের ম্যাসেঞ্জার গ্রুপগুলোতে ভাইরাল হয়।

তথ্যসূত্র বলছে, নভেল করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর গুজব ফেইসবুকে ছড়ানোর অভিযোগে এক চিকিৎসককে আটক করা হয়েছে, যিনি মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে পুলিশ জানিয়েছে। আটক ইফতেখার মো. আদনান নগরীর ওআর নিজাম রোডের একটি বেসরকারি ক্লিনিকে কর্মরত এবং একটি শিল্পগোষ্ঠীর মেডিকেল অফিসার পদেও আছেন।

পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া বলেন, নগরীর প্রবর্তক এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

“কয়েকদিন আগে একটি অডিও রেকর্ড ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বিষয়ে ‍গুজব প্রচার করা হয়। ওই কণ্ঠটি ডাক্তার ইফতেখার মো. আদনানের।”

ওসি আবুল কাশেম ভুঁইয়া বলেন, “তিনি চট্টগ্রামের বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসির শিক্ষার্থী থাকাকালে ছাত্রদল নেতা ছিলেন। বর্তমানে তিনি মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

“গুজব ছড়ানোর অভিযোগে তাকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ওই বক্তব্য তার বলে স্বীকার করেছেন।”

আটক ইফতেখার মো. আদনান মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে নিশ্চিত করেছেন নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই অডিও রেকর্ডে ‘রোহান’ নামের একজনকে সম্বোধন করে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগী আছে এবং এতে মৃত্যু হয়েছে ও মৃতের সংখ্যা উল্লেখ করে এক ব্যক্তিকে কথা বলতে শোনা যায়। তবে যাকে ফোন করা হয়েছে সে ব্যক্তি নিরব ছিলেন।

 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর