ব্রেকিং:
নারায়ণগঞ্জ থেকে চান্দ্রায় আসা লোকদের ২৬ বাড়ি লকডাউন করোনা ভাইরাস মোকাবেলায় অ্যাডিশনাল এসপির নেতৃত্বে পুলিশের তৎপরতা বিষ্ণুপুর ইউনিয়নে দুটি গ্রাম লকডাউন চাঁদপুর জেলা পূর্ণ লকডাউন হাইমচরে জনতা বাজারে জীবাণুনাশক স্প্রে বড়কূল পূর্ব ও পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি চাল বিক্রয় ইথানলে সারবে করোনাভাইরাস,ব্যবহার পদ্ধতি জানালেন অধ্যাপক আলিমুল দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ জেলার সকল প্রবেশমুখ লকডাউন করার আহ্বান জেলা পরিষদ চেয়ারম্যানের পুরাণবাজার ফাঁড়ি পুলিশের অভিযানে জাটকা ও জাল উদ্ধার মতলব উত্তরে স্থানীয়ভাবে স্বেচ্ছায় লকডাউন ফরিদগঞ্জে কামরুল হাসান সউদের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত হাইমচরে ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ পুরাণবাজার ট্রলারঘাটে পুলিশের চেকপোস্ট ॥ ওসির ঘাট পরির্দশন সৌদি আরবের রাষ্ট্রদূত হচ্ছেন জাবেদ পাটোয়ারী করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে তাসনিম খলিলের মিথ্যাচার, সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত! যুক্তরাজ্যে প্রথমবার বিবিসি রেডিওতে জুমার নামাজ সম্প্রচার ঘুষের অভিযোগ অস্বীকার করলো কাতার করোনায় মৃত্যু ৮৮ হাজার ছাড়ালো
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১

করোনার সব তথ্য জানাবে শাহানুলের `করোনা অ্যালার্ট` অ্যাপ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

অ্যাপেই পাওয়া যাবে করোনাভাইরাসের সব তথ্য। এই অ্যাপটি তৈরি করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী ড. মুহাম্মদ শাহানুল ইসলাম ও তার দল। 
অ্যাপটিতে যা আছে:

এই অ্যাপটিতে দেশি-বিদেশি সব পত্রিকার করোনা সম্পর্কিত খবর, করোনার উপর প্রশিক্ষণ, গুজব সম্পর্কে জানা, সাহায্য পাওয়ার বিভিন্ন উপায়, করোনা আক্রান্তের মানচিত্র লিঙ্ক, করোনা নিয়ে গবেষণা সমূহ, করোনার সতর্কতাসমূহসহ আরো রয়েছে অনেক কিছু।

অ্যাপটির উদ্যোক্তা ড. শাহানুল ইসলাম বলেন, যদি উপযুক্ত স্পন্সর পাওয়া যায় তবে অ্যাপটিকে আরো অনেক উন্নত করা সম্ভব বলে মনে করি। করোনার কারণে গুগলের রিভিউয়ের কাজ ধীর গতি। এ কারণে অ্যাপটি গুগল প্লে স্টোরেতে পাওয়ার জন্য সাতদিন অপেক্ষা করতে হবে। যারা সরাসরি ডাউনলোড করতে এই ওয়েবসাইটে ডাউনলোড লিংকঃ https://helptuner.com/corona/ গেলেই হবে। 

'ফেসবুক পেজ' করোনা অ্যালার্ট থেকেও ডাউনলোড করা যাবে অ্যাপটি। 

অ্যাপ তৈরিতে ড. মুহাম্মাদ শাহানুল ইসলামকে সহযোগিতা করেছেন তার গ্রুপ মেম্বার অ্যান্ড্রয়েড প্রোগ্রামার আইসিটি পদক বিজয়ী সাজ্জাদ হোসাইন। এছাড়া ওয়েবডেভলপার হিসেবে ছিলেন আব্দুর রাজ্জাক হাসান এবং হোস্টিং সমন্বয়ক হিসেবে ছিলেন মাহমুদুল হাসান।

ড. মুহাম্মদ শাহানুল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য ও সমুদ্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমুদ্রবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করে উচ্চ শিক্ষার জন্য চীনে পাড়ি জমান। চীনের তিয়ানজিন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে মৎস্য ও সমুদ্রবিজ্ঞান বিষয়ে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে মাছের খাবারের ক্যালকুলেটর, বিডি ফিশপিডিয়া, সমুদ্রবিজ্ঞান অভিধান, দিবস সমগ্র মোবাইল অ্যাপ ইত্যাদি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর