ব্রেকিং:
চার্জে দিয়ে মোবাইলে গেম, প্রাণ গেল স্কুলছাত্রের কথা ছিল একসঙ্গে নার্স হবেন, হলেন লাশ বিরল রোগে আক্রান্ত শিশু মাহমুদুল বাঁচতে চায় দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদফতর মাশরাফী-সাকিবদের সুখবর দিলেন প্রধানমন্ত্রী চাঁদপুর পৌরসভার উন্নয়ন কাজ ধারাবাহিকভাবে এগিয়ে চলছে আজ চাঁদপুরে এসেছেন সুজিত রায় নন্দী পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
২৯৩৩

ক্যান্সারের নকল ওষুধ বিক্রি

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

রাজধানীর মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় ভিক্টোরিয়া হেলথ কেয়ার ভবনের ‘রয়েল মেডিকেল হল’ ও ‘নরসিংদী ফার্মা’ নামের দুই ফার্মেসি থেকে ক্যান্সারের নকল ওষুধ ও বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে শুরু হয়ে এখনো অভিযান চলছে। এতে প্রায় এক কোটি টাকার বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ডেইলি বাংলাদেশকে বলেন, র‌্যাব-২ ও বাংলাদেশ ওষুধ প্রশাসনের সহযোগিতায় দুপুর থেকে মোহাম্মদপুরের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়। রাত সাড়ে ৮টায় শেষ রিপোর্ট লেখা পর্যন্ত দুটি ফার্মেসির গোডাউন থেকে বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও ক্যান্সারের নকল ওষুধ জব্দ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো বলেন, রয়েল মেডিকেল হল নামের ফার্মেসির গোডাউনে বিপুল পরিমাণ বিনামূল্যের সরকারি ওষুধ পাওয়া যায়। অন্যদিকে নরসিংদী ফার্মা নামের দোকানের গোডাউন থেকে ক্যান্সারের নকল ওষুধ জব্দ করা হয়েছে। এসব ওষুধের গায়ে ভারতীয় মূল্য ট্যাগ লাগানো থাকলেও ওষুধগুলো সবই নকল। ফার্মেসি দুটিকে সিলগালা করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান সারওয়ার।

অভিযানে থাকা ওষুধ প্রশাসনের পরিচালক নুরুল ইসলাম বলেন, বিভিন্ন সরকারি হাসপাতালের বিনামূল্যের ওষুধ ওই এলাকার ফার্মেসিতে পাওয়া যায়- এমন অভিযোগে আমরা অভিযানের সিদ্ধান্ত নেই। অভিযোগের সত্যতাও পেয়েছি আমরা। সরকারি ওষুধ কিভাবে এসব ফার্মেসিতে আসছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, এসবের সঙ্গে নিশ্চয় সরকারি হাসপাতালের সিন্ডিকেট জড়িত। তদন্তের পর ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর