ব্রেকিং:
ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী জন্মদিনে প্রকাশ পেল ‘গীটার লিজেন্ড’ এর অপ্রকাশিত গান (ভিডিও) টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো মুক্তিযোদ্ধা আলী ইমাম চৌধুরীর ইন্তেকাল সু-খবর দিলো আবহাওয়া অধিদফতর ছেলের আবদারই করল সন্তানহারা শিক্ষিকার ব্লাউজ ছিঁড়লো পুলিশ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন আতিকুল ১০ লাখ টাকা না দিলে প্রেমিকার অশ্লীল ছবি ছড়ানোর হুমকি চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৬ ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার হাইমচরে দুঃস্থদের মাঝে ঢেউটিন ও সেলাই মেশিন

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
২৯৫৯

ক্যান্সারের নকল ওষুধ বিক্রি

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

রাজধানীর মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় ভিক্টোরিয়া হেলথ কেয়ার ভবনের ‘রয়েল মেডিকেল হল’ ও ‘নরসিংদী ফার্মা’ নামের দুই ফার্মেসি থেকে ক্যান্সারের নকল ওষুধ ও বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে শুরু হয়ে এখনো অভিযান চলছে। এতে প্রায় এক কোটি টাকার বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ডেইলি বাংলাদেশকে বলেন, র‌্যাব-২ ও বাংলাদেশ ওষুধ প্রশাসনের সহযোগিতায় দুপুর থেকে মোহাম্মদপুরের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়। রাত সাড়ে ৮টায় শেষ রিপোর্ট লেখা পর্যন্ত দুটি ফার্মেসির গোডাউন থেকে বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও ক্যান্সারের নকল ওষুধ জব্দ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো বলেন, রয়েল মেডিকেল হল নামের ফার্মেসির গোডাউনে বিপুল পরিমাণ বিনামূল্যের সরকারি ওষুধ পাওয়া যায়। অন্যদিকে নরসিংদী ফার্মা নামের দোকানের গোডাউন থেকে ক্যান্সারের নকল ওষুধ জব্দ করা হয়েছে। এসব ওষুধের গায়ে ভারতীয় মূল্য ট্যাগ লাগানো থাকলেও ওষুধগুলো সবই নকল। ফার্মেসি দুটিকে সিলগালা করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান সারওয়ার।

অভিযানে থাকা ওষুধ প্রশাসনের পরিচালক নুরুল ইসলাম বলেন, বিভিন্ন সরকারি হাসপাতালের বিনামূল্যের ওষুধ ওই এলাকার ফার্মেসিতে পাওয়া যায়- এমন অভিযোগে আমরা অভিযানের সিদ্ধান্ত নেই। অভিযোগের সত্যতাও পেয়েছি আমরা। সরকারি ওষুধ কিভাবে এসব ফার্মেসিতে আসছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, এসবের সঙ্গে নিশ্চয় সরকারি হাসপাতালের সিন্ডিকেট জড়িত। তদন্তের পর ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর