ব্রেকিং:
চাঁদপুরে চাহিদার ৯৪ % বই বিতরণ সম্পন্ন নারী নির্যাতন প্রতিরোধে ফরিদগঞ্জে অরেঞ্জ ক্যাম্পেইন ফরিদগঞ্জে দিন দুপুরে দুর্ধর্ষ ডাকাতি কচুয়ায় পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলা সামলাচ্ছেন স্বামী-স্ত্রী চৌধুরীঘাট এলাকায় সিসি ক্যামেরা স্থাপন হাজীগঞ্জে নিম্মবিত্ত নারীরা জ্বালানীতে ব্যবহার করছে গোবরের লাকড়ি চাঁদপুরে সরকারি হাসপাতালে চিকিৎসকের বিরুদ্ধে অর্থ নেয়ার অভিযোগ ফরিদগঞ্জে গ্রাম আদালতের রিফ্রেশার্স প্রশিক্ষণ শুরু চাঁদপুরে শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মবার্ষিকী পালিত চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট ১২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে কয়েক লাখ টাকা অনুদান বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত বাবা-মা ইচ্ছে করে মেয়েকে বাল্যবিবাহ দেন ধূমপান করায় ৩ জনকে জরিমানা আজ মতলব মুক্ত দিবস ফরিদগঞ্জের নবাগত উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি মতলবে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ ফরিদগঞ্জে বড় বোন ও ছোট ভাইকে ঠকাতে গিয়ে এ কেমন কান্ড পালবাজারে আড়তদারদের দখলে বকুলতলা সড়ক

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩০৩৭

ক্যান্সারের নকল ওষুধ বিক্রি

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

রাজধানীর মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় ভিক্টোরিয়া হেলথ কেয়ার ভবনের ‘রয়েল মেডিকেল হল’ ও ‘নরসিংদী ফার্মা’ নামের দুই ফার্মেসি থেকে ক্যান্সারের নকল ওষুধ ও বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে শুরু হয়ে এখনো অভিযান চলছে। এতে প্রায় এক কোটি টাকার বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ডেইলি বাংলাদেশকে বলেন, র‌্যাব-২ ও বাংলাদেশ ওষুধ প্রশাসনের সহযোগিতায় দুপুর থেকে মোহাম্মদপুরের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়। রাত সাড়ে ৮টায় শেষ রিপোর্ট লেখা পর্যন্ত দুটি ফার্মেসির গোডাউন থেকে বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও ক্যান্সারের নকল ওষুধ জব্দ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো বলেন, রয়েল মেডিকেল হল নামের ফার্মেসির গোডাউনে বিপুল পরিমাণ বিনামূল্যের সরকারি ওষুধ পাওয়া যায়। অন্যদিকে নরসিংদী ফার্মা নামের দোকানের গোডাউন থেকে ক্যান্সারের নকল ওষুধ জব্দ করা হয়েছে। এসব ওষুধের গায়ে ভারতীয় মূল্য ট্যাগ লাগানো থাকলেও ওষুধগুলো সবই নকল। ফার্মেসি দুটিকে সিলগালা করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান সারওয়ার।

অভিযানে থাকা ওষুধ প্রশাসনের পরিচালক নুরুল ইসলাম বলেন, বিভিন্ন সরকারি হাসপাতালের বিনামূল্যের ওষুধ ওই এলাকার ফার্মেসিতে পাওয়া যায়- এমন অভিযোগে আমরা অভিযানের সিদ্ধান্ত নেই। অভিযোগের সত্যতাও পেয়েছি আমরা। সরকারি ওষুধ কিভাবে এসব ফার্মেসিতে আসছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, এসবের সঙ্গে নিশ্চয় সরকারি হাসপাতালের সিন্ডিকেট জড়িত। তদন্তের পর ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর