ব্রেকিং:
ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা চাঁদপুরের মতলবে পোনে ৪ কোটি টাকার জাল আটক গর্ভের বাচ্চা নষ্ট হওয়ায় অন্যের বাচ্চা চুরি ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন সুস্থ হয়ে ফিরেছেন ৫১ হাজার ৬৭০ ডেঙ্গু রোগী শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট প্রধানমন্ত্রী ‘গাঙচিল’ উদ্বোধন করবেন আজ তালগাছ থেকে পড়ে যুবকের মৃত্যু গ্রেনেড হামলার ১৫ বছর, কেমন আছে নিহত আতিকের পরিবার তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৪৯

ক্রিকেট বিশ্বকাপে সব দলেই থাকবে অ্যান্টি-কোরাপশন কর্মকর্তা

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

আসন্ন বিশ্বকাপে দুর্নীতি প্রতিরোধ করতে নতুন পদক্ষেপ নিতে যাচ্ছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দলের জন্য একজন করে অ্যান্টি-কোরাপশন অফিসার নিয়োগ করতে চলেছে তারা। 

দুর্নীতি মুক্ত বিশ্বকাপ আয়োজনের উদ্দেশ্যেই প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত পুরো সময়টায় দশটি দলের সঙ্গে একজন করে আইসিসির দুর্নীতি দমন শাখার কর্মকর্তা উপস্থিত থাকবেন।

এর আগে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপসহ যে কোনও ইভেন্টের প্রতিটি ম্যাচে অ্যান্টি-কোরাপশন টিম মোতায়েন করতো আইসিসি। ফলে ক্রিকেটারদের আলাদা আলাদা ম্যাচ কেন্দ্রে দুর্নীতি দমন শাখার নতুন নতুন কর্মকর্তাদের সহযোগিতা করতে হতো। এতে অসুবিধাও হতো অনেক।

এই সব দিক মাথায় রেখেই আইসিসি এবার নতুন পদ্ধতি গ্রহণের সিদ্ধান্ত নিয়েছ। দশটি দল বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে হাজির হওয়া মাত্রাই তাদের সাথে পাঠিয়ে দেওয়া হবে একজন করে অ্যান্টি-কোরাপশন অফিসার। এই কর্মকর্তারা ক্রিকেটারদের সাথে একই হোটেল থাকবেন এবং উপস্থিত থাকবেন দলের সব অনুষ্ঠানেও। 

টুর্নামেন্টের শেষ পর্যন্ত একই কর্মকর্তাকে সহযোগিতা করতে ক্রিকেটারদের সুবিধা হবে বলেই ধারণা আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থার। তাছাড়া দলের সথে সবসময় উপস্থিত থাকবেন বলে, সংশ্লিষ্ট কর্মকর্তাদের পক্ষে মাঠের বাইরে সন্দেহজনক গতিবিধিতে নজর রাখাও সম্ভব হবে বলে মনে করে আইসিসি।

প্রয়োজনে ক্রিকেটারদের সতর্ক করার কাজও করতে পারবেন আইসিসির দুর্নীতি দমন শাখার কর্মকর্তা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর