ব্রেকিং:
শিশুদের যেভাবে রোজার প্রশিক্ষণ দেবেন মতলব দক্ষিণে জেলেদের মাঝে কর্মসংস্থানের উপকরণ বিতরণ শিক্ষামন্ত্রী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি! মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী ঈদে ঘরমুখী মানুষের হয়রানি রুখতে কাজ করবে প্রশাসন গোপনে শেয়ার বিক্রি, তালিকা করবে ডিএসই ঈদকে ঘিরে নতুন টাকা বিনিময় শুরু যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ গতি বেড়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সুন্দরবনে বেড়েছে বাঘের সংখ্যা

শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী

ক্রিকেট বিশ্বকাপে সব দলেই থাকবে অ্যান্টি-কোরাপশন কর্মকর্তা

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

আসন্ন বিশ্বকাপে দুর্নীতি প্রতিরোধ করতে নতুন পদক্ষেপ নিতে যাচ্ছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দলের জন্য একজন করে অ্যান্টি-কোরাপশন অফিসার নিয়োগ করতে চলেছে তারা। 

দুর্নীতি মুক্ত বিশ্বকাপ আয়োজনের উদ্দেশ্যেই প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত পুরো সময়টায় দশটি দলের সঙ্গে একজন করে আইসিসির দুর্নীতি দমন শাখার কর্মকর্তা উপস্থিত থাকবেন।

এর আগে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপসহ যে কোনও ইভেন্টের প্রতিটি ম্যাচে অ্যান্টি-কোরাপশন টিম মোতায়েন করতো আইসিসি। ফলে ক্রিকেটারদের আলাদা আলাদা ম্যাচ কেন্দ্রে দুর্নীতি দমন শাখার নতুন নতুন কর্মকর্তাদের সহযোগিতা করতে হতো। এতে অসুবিধাও হতো অনেক।

এই সব দিক মাথায় রেখেই আইসিসি এবার নতুন পদ্ধতি গ্রহণের সিদ্ধান্ত নিয়েছ। দশটি দল বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে হাজির হওয়া মাত্রাই তাদের সাথে পাঠিয়ে দেওয়া হবে একজন করে অ্যান্টি-কোরাপশন অফিসার। এই কর্মকর্তারা ক্রিকেটারদের সাথে একই হোটেল থাকবেন এবং উপস্থিত থাকবেন দলের সব অনুষ্ঠানেও। 

টুর্নামেন্টের শেষ পর্যন্ত একই কর্মকর্তাকে সহযোগিতা করতে ক্রিকেটারদের সুবিধা হবে বলেই ধারণা আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থার। তাছাড়া দলের সথে সবসময় উপস্থিত থাকবেন বলে, সংশ্লিষ্ট কর্মকর্তাদের পক্ষে মাঠের বাইরে সন্দেহজনক গতিবিধিতে নজর রাখাও সম্ভব হবে বলে মনে করে আইসিসি।

প্রয়োজনে ক্রিকেটারদের সতর্ক করার কাজও করতে পারবেন আইসিসির দুর্নীতি দমন শাখার কর্মকর্তা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর