ব্রেকিং:
চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী ড্র করেও চ্যাম্পিয়ন জুভেন্টাস! শাহ আমানতে সোয়া ১১ কেজি সোনা উদ্ধার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা পঞ্চম ধাপে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা আগামী ২৫-২৭ মে এর মধ্যে পদ্মা সেতুর ১৩তম স্প্যান বসানো হতে পারে সৌদি-আমিরাতের ৩০০ স্থাপনায় হুতিদের হামলার হুমকি লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আজ শুরু ‘শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে’ একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা মন্ত্রিসভায় রদবদল, স্বাস্থ্য থেকে তথ্য মন্ত্রণালয়ে ডা. মুরাদ দিনের চেয়ে রাতের চাঁদপুর আগের চাইতে অনেক নিরাপদ চাঁদপুর শহরের ফুটপাত ও রেলস্টেশন থেকে ছয়জন আটক! ২৪ ঘণ্টায় অজ্ঞান পার্টির ৬৫ সদস্যকে গ্রেফতার প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার নতুন সূচি আজ অফিস করবেন ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হচ্ছেন স্কট মরিসন দক্ষ ডাক্তার-নার্সের অভাব রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক ধানে আগুন: খারাপ চোখে না দেখার আহ্বান কৃষিমন্ত্রীর

সোমবার   ২০ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬   ১৫ রমজান ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আজ ১৭ মে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৮১ সালের এই দিনে প্রায় ছয় বছরের নির্বাসিত জীবন শেষে দেশে ফিরে আসেন তিনি। শেখ হাসিনার মতো রাষ্ট্রনায়ক পেয়ে আমরা ভাগ্যবান: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রয়োজনে ভর্তুকি দিয়ে বেশি দামে ধান কিনে হলেও কৃষককে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে অর্থমন্ত্রী ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ফিরছে ফেসবুকে বন্ধ হয়ে যাওয়া গ্রুপগুলো ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাকে ফোন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৩৮১

ঘটনা যা সত্য সেটিই তুলে ধরতে পুলিশ সুপারের অনুরোধ

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

ধর্ষণসহ নানা স্পর্শকাতর বিষয়ে সংবাদ পরিবেশন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করার ক্ষেত্রে, সতর্কতা অবলম্বনের অনুরোধ জানিয়েছেন, চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম। ঘটনা যা সত্য সেটিই তুলে ধরতে তিনি মিডিয়া কর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ধর্ষণের ঘটনা ঘটেছে, সারাদেশেই ঘটছে। কিন্তু কিছু মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে এগুলোকে খুব হাইলাইট করা হয়। এমনভাবে তুলে ধরা হয়, যার ফলে আমরা নিজেরা সচেতন মানুষ হওয়ার পরও আতঙ্কগ্রস্ত হয়ে পড়ছি। একটা ভীতিকর অবস্থা সৃষ্টি করা হয়। এগুলো থেকে আমাদর বেরিয়ে আসতে হবে। 

সম্প্রতি হাজীগঞ্জে একটি ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে একটি নামকরা জাতীয় পত্রিকায় শিরোনাম আসলো 'একটি শিশু মেয়েকে চারজন যুবকের অর্থাৎ গণধর্ষণে শিশু অন্তঃসত্ত্বা হয়েছে।' কিন্তু প্রকৃত ঘটনা হচ্ছে- সে মেয়েটি শিশু নয়, তার বয়স ১৮/১৯ বছর। তার সাথে একই এলাকার কয়েকটা ছেলের সম্পর্ক হয়। সেটি এক পর্যায়ে শারীরিক সম্পর্কে রূপ নেয় এবং এটি সবসময় হয়। পরে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়। অথচ মিডিয়ায় আসলো, শিশু গণধর্ষণে অন্তঃসত্ত্বা। পত্রিকা পড়ে মনে হলো যে, ওখানে আইনশৃঙ্খলা বলতে কোনো কিছুই নেই। 

এসব লিখে সমাজে একটা অস্থিরতা ও ভীতি সৃষ্টি করা হচ্ছে। এসব থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আমাদের আরো বেশি সচেতন হতে হবে। অস্থিরতা বা ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা কোনো সুস্থ সমাজের জন্যে কাম্য নয়। তাই আমি মিডিয়া কর্মী এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা লিখেন তাদের প্রতি অনুরোধ করবো, যেটা ঘটনা সত্য, সেটাই আসুক।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর