ব্রেকিং:
শনিবার শ্রীলঙ্কা যাচ্ছে ১০ জনের বাংলাদেশ দল কৃষকের কাছ থেকে ধান কিনতে নীতিমালা হচ্ছে: কৃষিমন্ত্রী আওয়ামী লীগ আগের চেয়ে বেশি ঐক্যবদ্ধ: হানিফ রিফাত হত্যাকাণ্ডে মিন্নি জড়িত: তদন্ত কর্মকর্তা চালু হলো এনআইডি যাচাইয়ের গেটওয়ে ‘পরিচয়’ বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে দায়িত্ব পালনের আহ্বান পুরান ঢাকায় ভবন ধস: বাবা-ছেলের মৃতদেহ উদ্ধার ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে করণীয় কোচিং-নোটবই বন্ধ করতে ডিসিদের নির্দেশনা দিলেন শিক্ষামন্ত্রী গুজব থেকে নিজেদের নিরাপদ রাখতে হবে সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক ‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’ কাদেরের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন, চিকিৎসকের সন্তোষ প্রকাশ কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ আজ এনআইডি যাচাইয়ে ‘পরিচয়’ উদ্বোধন করবেন জয় বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাণিজ্যিকভাবে সম্প্রচার চালাবে বিটিভি যেভাবে পাবেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল

বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৫ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৪১০

ঘটনা যা সত্য সেটিই তুলে ধরতে পুলিশ সুপারের অনুরোধ

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

ধর্ষণসহ নানা স্পর্শকাতর বিষয়ে সংবাদ পরিবেশন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করার ক্ষেত্রে, সতর্কতা অবলম্বনের অনুরোধ জানিয়েছেন, চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম। ঘটনা যা সত্য সেটিই তুলে ধরতে তিনি মিডিয়া কর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ধর্ষণের ঘটনা ঘটেছে, সারাদেশেই ঘটছে। কিন্তু কিছু মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে এগুলোকে খুব হাইলাইট করা হয়। এমনভাবে তুলে ধরা হয়, যার ফলে আমরা নিজেরা সচেতন মানুষ হওয়ার পরও আতঙ্কগ্রস্ত হয়ে পড়ছি। একটা ভীতিকর অবস্থা সৃষ্টি করা হয়। এগুলো থেকে আমাদর বেরিয়ে আসতে হবে। 

সম্প্রতি হাজীগঞ্জে একটি ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে একটি নামকরা জাতীয় পত্রিকায় শিরোনাম আসলো 'একটি শিশু মেয়েকে চারজন যুবকের অর্থাৎ গণধর্ষণে শিশু অন্তঃসত্ত্বা হয়েছে।' কিন্তু প্রকৃত ঘটনা হচ্ছে- সে মেয়েটি শিশু নয়, তার বয়স ১৮/১৯ বছর। তার সাথে একই এলাকার কয়েকটা ছেলের সম্পর্ক হয়। সেটি এক পর্যায়ে শারীরিক সম্পর্কে রূপ নেয় এবং এটি সবসময় হয়। পরে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়। অথচ মিডিয়ায় আসলো, শিশু গণধর্ষণে অন্তঃসত্ত্বা। পত্রিকা পড়ে মনে হলো যে, ওখানে আইনশৃঙ্খলা বলতে কোনো কিছুই নেই। 

এসব লিখে সমাজে একটা অস্থিরতা ও ভীতি সৃষ্টি করা হচ্ছে। এসব থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আমাদের আরো বেশি সচেতন হতে হবে। অস্থিরতা বা ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা কোনো সুস্থ সমাজের জন্যে কাম্য নয়। তাই আমি মিডিয়া কর্মী এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা লিখেন তাদের প্রতি অনুরোধ করবো, যেটা ঘটনা সত্য, সেটাই আসুক।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর