ব্রেকিং:
মতলবে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার শাহরাস্তিতে আইনশৃঙ্খলা কমিটির সভা কচুয়ায় শিক্ষা সফরের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন মেয়র পদে ৩ জনসহ মোট ১০১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪ হাজীগঞ্জে চার শতাধিক ছাত্রীর মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ জুমার দিনে গোসলের গুরুত্ব ও ফজিলত প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক! প্রধানমন্ত্রীর স্বর্ণ পদক পেয়েছেন ফরক্কাবাদের ইমাম হোসেন হাইমচর জাটকা রক্ষা সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির সভা হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হৃদরোগে আক্রান্ত একি দৃশ্য দেখল চাঁদপুরবাসী চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ১০ এসএসসি পরীক্ষার্থী কারাগারে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ৩০৪ পদের ৫৬টিই শূন্য হাজীগঞ্জে এ্যাম্বুলেন্সের মুখামুখি সংঘর্ষে অটো চালকের মৃত্যু,আহত চাঁদপুরে মুজিববর্ষে ১০ হাজার কিমি নদী ড্রেজিং হবে রাতে বাল্কহেড চলাচল বন্ধে সহযোগিতা চায় চাঁদপুর কোস্টগার্ড নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৮৬২

চরের মানুষগুলো আবার নতুন করে জীবন শুরু করবে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে রাজরাজেশ্বর ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল ৭ সেপ্টেম্বর দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে, শিক্ষামন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি ক্ষতিগ্রস্তদের হাতে আর্থিক অনুদানের চেকসহ ত্রাণসামগ্রী তুলে দেন।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে ডাঃ দীপু মনি এমপি বলেন, হঠাৎ করে নদী ভাঙ্গনে আমার নির্বাচনী এলাকার চরে অনেক ক্ষতি হয়েছে। বহু মানুষ বসতভিটা হারিয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান, হাট-বাজার, ইউনিয়ন পরিষদ কোনো কিছুই ভাঙ্গন থেকে রেহাই পায়নি। চেষ্টা করবো তাদের জন্যে আরো কিছু করার। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি সমবেদনা জানিয়ে মন্ত্রী বলেন, চরের মানুষগুলো নিজের পায়ে দাঁড়াতে এবং আবার নতুন করে জীবন শুরু করতে পারে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আর্শ্বাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারীসহ অন্যান্য চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী এবং সাধারণ মানুষ।

এদিন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত রাজরাজেশ্বর ইউনিয়নের নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ৩৩৪ পরিবারের মাঝে জন প্রতি ৩০ কেজি করে চাল এবং ৮০ ব্যান্ডেল ঢেউটিন ও ২ লাখ ৪০ হাজার টাকার অনুদানের চেক দেয়া হয়।

এছাড়া নদী ভাঙ্গনে বিলীন হওয়া ৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদ অফিস পেয়েছে ৯৩ ব্যান্ডেল ঢেউটিন ও ২ লাখ ৯১ হাজার টাকার চেক। এর মধ্য রাজরাজেশ্বর মোজাফ্ফরিয়া দাখিল মাদ্রাসা ৩০ ব্যান্ডেল ঢেউটিন ও ১ লাখ ২০ হাজার টাকা, রাজরাজেশ্বর ওমর আলী উচ্চ বিদ্যালয় ২৫ ব্যান্ডেল ঢেউটিন ও ৭৫ হাজার টাকা, ছিদ্দিকীয়া নূরানি ও হাফেজিয়া মাদরাসা ৮ ব্যান্ডেল ঢেউটিন ও ২৪ হাজার টাকা এবং রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ পেয়েছে ২৯ ব্যান্ডেল ঢেউটিন ও ৬৯ হাজার টাকা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
বিভাগের পাঠকপ্রিয় খবর