ব্রেকিং:
চাঁদপুরে ওছমানিয়া মাদ্রাসার যেসকল উন্নয়ন কাজ হচ্ছে হাজীগঞ্জে সিনিয়র সচিব ড. শাহ কামালের বাবার দাফন সম্পন্ন যত্রতত্র বর্জ্যের কারণে এ কি হলো ফরিদগঞ্জের চাঁদপুরে পুলিশের ১৪শ` সদস্যের সাথে আর কারা যোগদান করলো শুকরের খামারের পাশে মর্গ! ‘দুর্নীতির বিরুদ্ধে অভিযান সারাদেশেই চলবে’ প্রমাণ পেলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী হাজীগঞ্জ উপজেলার ইছাপুরা গ্রামে নেমেছে শোকের ছায়া ব্যতিক্রম ওসি! জানুন বিস্তারিত মতলবে খাদেরগাঁও বায়তুল ফালাহ জামে মসজিদের উদ্বোধন নারীদের যেভাবে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে হাইমচরে উত্তর ইউনিয়ন কৃষকদলের সম্মেলন অনুষ্ঠিত চাঁদপুর মাছঘাটে এতো ইলিশ কোথা থেকে এলো আজ কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সাথে পুলিশ সুপারের মতবিনিময় বাঘড়ায় জমজমাট এই ধরণের ব্যবসা, জানুন বিস্তারিত চাঁদপুরে যেভাবে রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনে ফরিদগঞ্জে `বঙ্গবন্ধু উৎসব` শুরু কচুয়ায় আদালতের মাধ্যমে যে অমূল্য সম্পদ ফিরে পেলো অসহায় পারুল বেগম চতুরঙ্গ ইলিশ উৎসবের সার্বিক প্রস্তুতি সভা চাঁদপুরে ৪২৮ কোটি টাকার যেসকল ক্রয় প্রস্তাব অনুমোদন

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৬৩

চরের মানুষগুলো আবার নতুন করে জীবন শুরু করবে

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে রাজরাজেশ্বর ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল ৭ সেপ্টেম্বর দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে, শিক্ষামন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি ক্ষতিগ্রস্তদের হাতে আর্থিক অনুদানের চেকসহ ত্রাণসামগ্রী তুলে দেন।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে ডাঃ দীপু মনি এমপি বলেন, হঠাৎ করে নদী ভাঙ্গনে আমার নির্বাচনী এলাকার চরে অনেক ক্ষতি হয়েছে। বহু মানুষ বসতভিটা হারিয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান, হাট-বাজার, ইউনিয়ন পরিষদ কোনো কিছুই ভাঙ্গন থেকে রেহাই পায়নি। চেষ্টা করবো তাদের জন্যে আরো কিছু করার। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি সমবেদনা জানিয়ে মন্ত্রী বলেন, চরের মানুষগুলো নিজের পায়ে দাঁড়াতে এবং আবার নতুন করে জীবন শুরু করতে পারে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আর্শ্বাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারীসহ অন্যান্য চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী এবং সাধারণ মানুষ।

এদিন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত রাজরাজেশ্বর ইউনিয়নের নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ৩৩৪ পরিবারের মাঝে জন প্রতি ৩০ কেজি করে চাল এবং ৮০ ব্যান্ডেল ঢেউটিন ও ২ লাখ ৪০ হাজার টাকার অনুদানের চেক দেয়া হয়।

এছাড়া নদী ভাঙ্গনে বিলীন হওয়া ৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদ অফিস পেয়েছে ৯৩ ব্যান্ডেল ঢেউটিন ও ২ লাখ ৯১ হাজার টাকার চেক। এর মধ্য রাজরাজেশ্বর মোজাফ্ফরিয়া দাখিল মাদ্রাসা ৩০ ব্যান্ডেল ঢেউটিন ও ১ লাখ ২০ হাজার টাকা, রাজরাজেশ্বর ওমর আলী উচ্চ বিদ্যালয় ২৫ ব্যান্ডেল ঢেউটিন ও ৭৫ হাজার টাকা, ছিদ্দিকীয়া নূরানি ও হাফেজিয়া মাদরাসা ৮ ব্যান্ডেল ঢেউটিন ও ২৪ হাজার টাকা এবং রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ পেয়েছে ২৯ ব্যান্ডেল ঢেউটিন ও ৬৯ হাজার টাকা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর