ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯০৭

চাঁদপুরের সকল বিনোদন স্পটে জনসমাগমে নিষেধাজ্ঞা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

কোথাও যেনো জনসমাগম না হয় সেজন্য প্রশাসন কঠোর অবস্থানে। ওয়াজ মাহফিলসহ ধর্মীয় সভা-সমাবেশ, রাজনৈতিক মিছিল-মিটিং, সেমিনার, সমাবেশসহ এক কথায় এক জায়গায় ২৫ জনের বেশি মানুষের উপস্থিতি যাতে না হয় সেজন্যে সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করেছে সরকার। সরকারের এ নিষেধাজ্ঞা মাঠপর্যায়ে বাস্তবায়ন করছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।

শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ করে দেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার সুযোগে পর্যটন ও বিনোদন স্পটগুলোতে যেনো কেউ ঘুরতে না যায় সেজন্যে সরকার সে ব্যবস্থাও নিয়েছে। কঙ্বাজারসহ দেশের বড় বড় পর্যটন স্পটগুলোতে সকল মানুষের যাতায়াত বন্ধ করে দেয়ার পর এবার জেলা পর্যায়ের পর্যটন ও বিনোদন স্পটগুলোতেও মানুষের যাতায়াত বন্ধ করে দেয়া হয়েছে। চাঁদপুরের মেঘনার চর মিনি কঙ্বাজার এবং বড় স্টেশন মোলহেড এলাকাসহ অন্য যেসব বিনোদন স্পট রয়েছে, সবগুলোতেও মানুষের যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে খুব কঠোর অবস্থানে। মিনি কঙ্বাজার যারা পরিচালনা করছে, সেই স্বপ্ন ট্যুরিজমের পক্ষ থেকেও প্রশাসনের কাছে চিঠি দেয়া হয়েছে মিনি কঙ্বাজারে যাতে কোনো পর্যটক না যেতে পারে সে ব্যাপারে ব্যবস্থা নিতে।

গতকাল বিকেলে চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন তাঁর ফোর্স নিয়ে বড় স্টেশন মোলহেড এলাকায় অভিযান চালায়। তখন সেখানে নিষেধাজ্ঞা অমান্য করে যারা ঘুরতে গিয়েছে তাদেরকে বের করে দেয়া হয়েছে এবং কাউকে কাউকে কান ধরে উঠবস করানো হয়েছে। এদিকে বড় স্টেশন মোলহেড এলাকায় ঘুরতে যেতে বাধা পেয়ে চাঁদপুর প্রেসক্লাব এলাকায় এবং প্রেসক্লাবের পেছনে খোলা মাঠে গতকাল বিকেল থেকে শত শত ছেলে-মেয়েকে আড্ডা জমাতে দেখা যায়। খবর পেয়ে মডেল থানার পুলিশ এসে এখানেও অভিযান চালায়। ওসি নাসিম উদ্দিন তাঁর ফোর্স নিয়ে তাদের তাড়া করে। এ সময় প্রেসক্লাব ঘাটে আড্ডারতদের তাড়িয়ে দেয় পুলিশ এবং সেখানকার দোকানগুলোতে যাতে কেউ কোনো আড্ডা না দিতে পারে সে ব্যবস্থাও করে দেয়া হয়।

এদিকে চাঁদপুরের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর এ কঠোর পদক্ষেপকে সচেতন মানুষ স্বাগত জানিয়েছে। প্রশাসন থেকেও অভিভাবকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে, উদ্ভূত পরিস্থিতির কারণে তাদের সন্তানদের যেনো একান্ত প্রয়োজন ছাড়া বাসার বাইরে যেতে না দেয়া হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর