ব্রেকিং:
শিশুদের যেভাবে রোজার প্রশিক্ষণ দেবেন মতলব দক্ষিণে জেলেদের মাঝে কর্মসংস্থানের উপকরণ বিতরণ শিক্ষামন্ত্রী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি! মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী ঈদে ঘরমুখী মানুষের হয়রানি রুখতে কাজ করবে প্রশাসন গোপনে শেয়ার বিক্রি, তালিকা করবে ডিএসই ঈদকে ঘিরে নতুন টাকা বিনিময় শুরু যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ গতি বেড়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সুন্দরবনে বেড়েছে বাঘের সংখ্যা

শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী
৯৩৫

চাঁদপুরের সেলিমের বাড়িতে শোকের মাতম

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯  

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে নিহত চাঁদপুরের সেলিমের বাড়িতে শোকের মাতম
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায়, নিহত বাংলাদেশি মোজাম্মেল হক সেলিমের, চাঁদপুরের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। সেলিম চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের হুরমহিষা গ্রামের হাবিব উল্লাহ মিয়াজীর ছেলে। তার মায়ের নাম জামিলা খাতুন। দুই বোন তিন ভাইয়ের মধ্যে মোজাম্মেল ছিল সবার ছোট।
সেলিমের বড় ভাই আব্দুল মালেক জানান, তার ভাই ঢাকা মার্কস ডেন্টাল মেডিকেল হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করে, উচ্চ শিক্ষার জন্যে স্টুডেন্ট ভিসায় ২০১৫ সালে নিউজিল্যান্ডে পাড়ি জমান। সেখানে স্থানীয় একটি মেডিকেল কলেজে পড়াশুনার পাশাপাশি কাজ করতেন তিনি।
সেলিমের মা জামিলা খাতুনকে ছেলে হারানোর শোকে বিলাপরত। ব্যাংক থেকে অনেক টাকা ধার-দেনা করে সেলিমকে বিদেশে পাঠানো হয়েছিল, তার মৃত্যুতে নেই দেনা পরিশোধের চিন্তায় কপালে ভাঁজ পড়েছে পরিবারটির।  
জামিলা খাতুন জানান, “গত মঙ্গলবার ছেলে আমাকে ফোন দিয়ে আমার খোঁজ-খবর নেয়। আমাকে খাওয়া-দাওয়া ঠিকমত করতে বলে। কিন্তু শুক্রবারের পর থেকে তার সাথে আর কোন যোগাযোগ নেই। তার নাম্বারে ফোন করে তাকে আর পাচ্ছি না।” কথাগুলো বলছিলেন আর বিলাপ করছিলেন তিনি। এ সময় তিনি আহাজারি করে তার ছেলেকে তার বুকে ফিরিয়ে দেওয়ার জন্য মিনতি করতে থাকেন।
মোজাম্মেলের বড় ভাই আব্দুল মালেক জানান,“মসজিদে হামলার পর থেকে আমার ভাই নিখোঁজ ছিল। শনিবার রাতে কুমিল্লা চান্দিনা এলাকার নিউজিল্যান্ড প্রবাসী তার ভাইয়ের বন্ধু মজিবুর রহমান ফোন করে জানান, আমার ভাই আর বেঁচে নেই।” ওই জায়গার একটি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার ভাইয়ের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।
মোজাম্মেলের আরেক ভাই সাহাদাত হোসেন বলেন, ২০১৫ সালে স্থানীয় অগ্রণী ব্যাংকের শাখা থেকে ২০ লাখ টাকা ঋণ করে ভাই মোজাম্মেলকে নিউজিল্যান্ডে পড়াশুনার জন্য পাঠানো হয়। “কিছুদিন আগে তার পড়াশুনা শেষ হওয়ার পর সে সেখানে চাকরি নেয়। ভাই এখন মারা যাওয়ায় আমরা বিপদে পড়েছি। কিভাবে ব্যাংকের ঋণ পরিশোধ করবো, তা নিয়ে চিন্তিত।” নিউজিল্যান্ডের ঘটনায় দোষী ব্যক্তির আমরা দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।
ওই এলাকার আজহারুল ইসলাম মিয়াজী জানান, “মোজাম্মেল খুব ভালো ছেলে ছিল। সে পরিবারের পাশাপাশি এলাকাবাসীরও খোঁজখবর নিত।” নিউজিল্যান্ডের ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি করেন তারা।
মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মনজুর হোসেন রিপন মীর জানান, “সেলিমের লাশ এলাকায় পৌঁছানোর অপেক্ষায় রয়েছি। আমরা চাই, নিজ এলাকায় তার জানাজার নামাজ এবং দাফন করা হোক।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর