ব্রেকিং:
ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা চাঁদপুরের মতলবে পোনে ৪ কোটি টাকার জাল আটক গর্ভের বাচ্চা নষ্ট হওয়ায় অন্যের বাচ্চা চুরি ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন সুস্থ হয়ে ফিরেছেন ৫১ হাজার ৬৭০ ডেঙ্গু রোগী শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট প্রধানমন্ত্রী ‘গাঙচিল’ উদ্বোধন করবেন আজ তালগাছ থেকে পড়ে যুবকের মৃত্যু গ্রেনেড হামলার ১৫ বছর, কেমন আছে নিহত আতিকের পরিবার তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১০১৩

চাঁদপুরের সেলিমের বাড়িতে শোকের মাতম

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯  

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে নিহত চাঁদপুরের সেলিমের বাড়িতে শোকের মাতম
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায়, নিহত বাংলাদেশি মোজাম্মেল হক সেলিমের, চাঁদপুরের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। সেলিম চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের হুরমহিষা গ্রামের হাবিব উল্লাহ মিয়াজীর ছেলে। তার মায়ের নাম জামিলা খাতুন। দুই বোন তিন ভাইয়ের মধ্যে মোজাম্মেল ছিল সবার ছোট।
সেলিমের বড় ভাই আব্দুল মালেক জানান, তার ভাই ঢাকা মার্কস ডেন্টাল মেডিকেল হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করে, উচ্চ শিক্ষার জন্যে স্টুডেন্ট ভিসায় ২০১৫ সালে নিউজিল্যান্ডে পাড়ি জমান। সেখানে স্থানীয় একটি মেডিকেল কলেজে পড়াশুনার পাশাপাশি কাজ করতেন তিনি।
সেলিমের মা জামিলা খাতুনকে ছেলে হারানোর শোকে বিলাপরত। ব্যাংক থেকে অনেক টাকা ধার-দেনা করে সেলিমকে বিদেশে পাঠানো হয়েছিল, তার মৃত্যুতে নেই দেনা পরিশোধের চিন্তায় কপালে ভাঁজ পড়েছে পরিবারটির।  
জামিলা খাতুন জানান, “গত মঙ্গলবার ছেলে আমাকে ফোন দিয়ে আমার খোঁজ-খবর নেয়। আমাকে খাওয়া-দাওয়া ঠিকমত করতে বলে। কিন্তু শুক্রবারের পর থেকে তার সাথে আর কোন যোগাযোগ নেই। তার নাম্বারে ফোন করে তাকে আর পাচ্ছি না।” কথাগুলো বলছিলেন আর বিলাপ করছিলেন তিনি। এ সময় তিনি আহাজারি করে তার ছেলেকে তার বুকে ফিরিয়ে দেওয়ার জন্য মিনতি করতে থাকেন।
মোজাম্মেলের বড় ভাই আব্দুল মালেক জানান,“মসজিদে হামলার পর থেকে আমার ভাই নিখোঁজ ছিল। শনিবার রাতে কুমিল্লা চান্দিনা এলাকার নিউজিল্যান্ড প্রবাসী তার ভাইয়ের বন্ধু মজিবুর রহমান ফোন করে জানান, আমার ভাই আর বেঁচে নেই।” ওই জায়গার একটি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার ভাইয়ের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।
মোজাম্মেলের আরেক ভাই সাহাদাত হোসেন বলেন, ২০১৫ সালে স্থানীয় অগ্রণী ব্যাংকের শাখা থেকে ২০ লাখ টাকা ঋণ করে ভাই মোজাম্মেলকে নিউজিল্যান্ডে পড়াশুনার জন্য পাঠানো হয়। “কিছুদিন আগে তার পড়াশুনা শেষ হওয়ার পর সে সেখানে চাকরি নেয়। ভাই এখন মারা যাওয়ায় আমরা বিপদে পড়েছি। কিভাবে ব্যাংকের ঋণ পরিশোধ করবো, তা নিয়ে চিন্তিত।” নিউজিল্যান্ডের ঘটনায় দোষী ব্যক্তির আমরা দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।
ওই এলাকার আজহারুল ইসলাম মিয়াজী জানান, “মোজাম্মেল খুব ভালো ছেলে ছিল। সে পরিবারের পাশাপাশি এলাকাবাসীরও খোঁজখবর নিত।” নিউজিল্যান্ডের ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি করেন তারা।
মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মনজুর হোসেন রিপন মীর জানান, “সেলিমের লাশ এলাকায় পৌঁছানোর অপেক্ষায় রয়েছি। আমরা চাই, নিজ এলাকায় তার জানাজার নামাজ এবং দাফন করা হোক।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর