ব্রেকিং:
পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না ২০২১ সাল থেকে সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে একসঙ্গে তিন লটারি জিতে ‘রাতের ঘুম হারাম’ রাজমিস্ত্রি নূরের ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা স্মার্টফোন ও ট্যাবের মেলা বসবে ৪ জুলাই প্রধানমন্ত্রীর চীন সফরে অগ্রাধিকার পাবে রোহিঙ্গা ইস্যু

মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১২ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
৩৭৫

চাঁদপুরে অধিক যাত্রী নিয়ে ঘাট ছাড়ছে ঢাকাগামী লঞ্চ

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

পবিত্র ঈদুল ফিতরের পাঁচ দিন পরেও, চাঁদপুর লঞ্চ ঘাটে ঢাকাগামী যাত্রীদের উপচেপড়া ভিড় রয়েছে। প্রতিটি লঞ্চে ধারণ ক্ষমতার চেয়ে তিন গুণ যাত্রী নেয়া হচ্ছে। এতে বড় দুর্ঘটনার শঙ্কা রয়েছে। গতকাল পর্যন্ত প্রতিটি লঞ্চে আড়াই হাজার থেকে তিন হাজার যাত্রী নিয়ে ঘাট থেকে লঞ্চ ছাড়ছে।

চাঁদপুর নৌ-টার্মিনালে কর্মরত একাধিক লঞ্চ সুপার ভাইজার নাম প্রকাশ না করার সর্তে জানান, সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রতিটি লঞ্চ ধারণ ক্ষমতার তিন থেকে চার গুণ যাত্রী নিয়ে চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।
নির্ধারিত সময়ের আগে লঞ্চগুলোর স্বাভাবিক নিয়মানুযায়ী যাত্রী হলেও ছাড়ছে না। সকাল থেকে বিকাল অব্দি এমভি সোনারতরী, এমভি রফ রফ, এমভি ঈগল,এমভি আবে জমজম, এমভি প্রিন্স অব রাসেল, মেঘনা রানী ও বোগদাদিয়া-৭ অতিরিক্ত যাত্রী নিয়ে চাঁদপুর ঘাট ছেড়েছে।

লঞ্চ মালিক প্রতিনিধি রুহুল আমিন জানান, চাঁদপুর-ঢাকা-চাঁদপুর নৌ-রুটে ভ্রমণে আরামের কারণে যাত্রীর সংখ্যা দিন দিন বাড়ছে। এ রুটে ২২টি বিলাসবহুল লঞ্চ যাতায়াত করে। চাঁদপুর জেলাসহ পাশের জেলা নোয়াখালী, লক্ষ্মীপুর ও শরীয়তপুর জেলার আংশকি মানুষ এ রুটে যাতায়াত করেন। ঈদুল ফিতরের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে লঞ্চ ব্যবহার করছেন।
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার যাত্রী আফজাল হোসেন জানান, সময়সূচি ও নিয়মানুযায়ী ছাড়া অধিক যাত্রী নিয়ে লঞ্চ ছাড়া হচ্ছে। প্রতি ঘন্টায় লঞ্চ রয়েছে। সে কারণে ইচ্ছে করেই ভীড়ের মধ্যে লঞ্চে উঠছি না।

লঞ্চ মালিক প্রতিনিধি বিপ্লব সরকার জানান, যাত্রীদের উঠতে নিষেধ করলেও তারা জোর করে লঞ্চে উঠছে। তাই অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চগুলো চাঁদপুর থেকে ছেড়ে যাচ্ছে। যাত্রীর চাপ থাকায় দুটি ম্পেশাল লঞ্চ দেয়া হয়েছে।
চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, চাঁদপুর লঞ্চঘাট থেকে অতিরিক্ত যাত্রী না নিতে আমরা সতর্ক রয়েছি। তবে রোববার থেকে যাত্রীর চাপ বেড়েছে। এ ঘাটে পুলিশ, কোস্টগার্ড, স্কাউট সদস্যসহ আমাদের লোকজন সার্বক্ষণিক কাজ করছে।
তিনি আরো বলেন, স্বাভাবিকের চাইতে বেশি যাত্রী যাচ্ছে। তবে সহনীয় পর্যায়ে রয়েছে। অতিরিক্ত যাত্রী বহন অপরাধ হলেও লঞ্চ সীমিত থাকায় জরিমানা করা হচ্ছে না।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর