ব্রেকিং:
শিশুদের যেভাবে রোজার প্রশিক্ষণ দেবেন মতলব দক্ষিণে জেলেদের মাঝে কর্মসংস্থানের উপকরণ বিতরণ শিক্ষামন্ত্রী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি! মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী ঈদে ঘরমুখী মানুষের হয়রানি রুখতে কাজ করবে প্রশাসন গোপনে শেয়ার বিক্রি, তালিকা করবে ডিএসই ঈদকে ঘিরে নতুন টাকা বিনিময় শুরু যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ গতি বেড়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সুন্দরবনে বেড়েছে বাঘের সংখ্যা

শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী
৪২৬

চাঁদপুরে ফণি’তে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ

প্রকাশিত: ৫ মে ২০১৯  

ফণি’তে চাঁদপুর সদর উপজেলার হানারচর, ইব্রাহিমপুর,রাজরাজেশ্বর, হাইমচরের নীলকমল, গাজীপুর ও হাইমচর ইউনিয়ন, মতলব উত্তরের এখলাশপুর, মোহনপুর কচুয়া উপজেলার আশ্রাফপুর, গোহাট দক্ষিন, সহদেবপুর পশ্চিম ইউপি ও হাজিগঞ্জ উপজেলার গন্ধব্যপুর উত্তর ও গন্ধব্যপুর দক্ষিণ ইউনিয়নের ২ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

বিকেলে ঘূর্ণিঝড় ফণির আঘাতে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের ঘর বাড়ি পরিদর্শন করেছেন ডিসি মো. মাজেদুর রহমান খান। শনিবার বিকেলে হাজিগঞ্জের গন্ধব্যপুর উত্তর ও দক্ষিণ ইউনিয়নে ও সন্ধ্যায় তিনি হানারচর এলাকা পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্ততের মাঝে শুকনো খাবার ত্রাণ সামগ্রী হিসেবে বিতরন করেন।

জেলা প্রশাসক মাজেদুর রহমান বলেন, আপনাদের যে ক্ষতি হয়েছে তা আমরা পরিমাপ করছি। সরকার আপনাদের পাশে আছে, অচিরেই আমরা আপনাদের ক্ষতি পুষিয়ে নিতে সহায়তা করবো। যাদের বসতঘর নষ্ট হয়ে গেছে তাদেরকে নতুন করে ঘর তৈরি করতে সহায়তা করা হবে। আমরা আল্লাহর নিকট শুকরিয়া জানাই আমাদের জানমালের বেশি ক্ষয়ক্ষতি না হওয়ায়। এসময় এ এলাকায় ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মানুষের মাঝে ত্রাণ বিতরন করেন। 

জেলা দূর্যোগ, ত্রান ও পূনর্বাসন কর্মকর্তা জাকির হোসেন বাসসকে জানান,চাঁদপুর জেলার ৫টি উপজেলায় নগদ ২৫ হাজার টাকা, ১০ মে:টন চাল, ও ২০০ পেকেট ১৩ কেজি ওজনের শুকনো খাবার বরাদ্দ দিয়ে বিতরণের জন্য দেয়া হয়েছে। আর সারা জেলায় ২লাখ ৫৮ হাজার টাকা করে ব্যায়ে ১৯২ টি ঘর নির্মাণের জন্য জেলা প্রশসনের কাছে চাহিদা দেয়া আছে, তিনি ইচ্ছে করলে এখন থেকে ও ক্ষতিগস্থদের ঘরের ব্যাবস্থা করে দিতে পারবেন। 

উস্থিত ছিলেন সদর ইউএনও কানিজ ফাতেমা, হাজিগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়া, জেলা দূর্যোগ, ত্রান ও পূনর্বাসন কর্মকর্তা জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) ইমরান হোসাইন সজিব, হানারচর ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার রাঢ়ী ও ইউপি সচিব আব্দুল কুদ্দুস।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর