ব্রেকিং:
স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ বুদ্ধিজীবী এবি তালুকদারের নামে সড়ক চায় পরিবার বিজয়ের মাসে পতাকা ফেরি মতলব উত্তর থানার ওসির বিশেষ উদ্যোগ ফরিদগঞ্জে টুম্পা হত্যার বিচার চায় পরিবার চাঁদপুর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শহীদ বুদ্ধিজীবী দিবস আজ কচুয়ায় পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান হাইমচর উপজেলা নির্বাচনে ১৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল হাইমচরকে হারিয়ে ফাইনালে মতলব উত্তর বিজয়মেলা মঞ্চে জীবনদীপের সংবর্ধনা অনুষ্ঠান মতলব দক্ষিণে জাসদের কর্মী সভা চাঁদপুরে পেঁয়াজ-রসুনের উৎপাদন লক্ষ্যমাত্রা ৯ হাজার মেট্রিক টন চাঁদপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট মতলব উত্তরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কচুয়ায় শিকলে বন্দী ছেলে ও আটক পিতাকে ৫ দিন পর উদ্ধার মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫২৮

চাঁদপুরে মুজিববর্ষকে নৈরাজ্য মুক্ত রাখতে সতর্ক থাকার আহ্বান

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপ্রধানে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেনের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, ডিসেম্বর থেকে 'মুজিববর্ষ' শুরু হবে। আর এ 'মুজিববর্ষ'কে ঘিরে জঙ্গিরা নৈরাজ্য করার চেষ্টা করবে। সেদিকে আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে। 'মুজিববর্ষে' জাতির জনকের জীবন-ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে। প্রতিটি উপজেলায় যেনো 'মুজিববর্ষ' পালন করা হয় এবং দলের নামে কোনো নেতা-কর্মী যেনো বিশৃঙ্খলা করতে না পারে সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।

বক্তারা বলেন, ঘূর্ণিঝড় বুলবুল অতিক্রম করে গেলেও মহান আল্লাহ আমাদের রক্ষা করেছেন। এ ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস রয়েছে।

বক্তারা বলেন, ইলিশ যদি রক্ষা করতে পারি তাহলে দেশে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। ইলিশ সুস্বাদু মাছ। আগামীতে এ মা ইলিশ রক্ষায় হেলিকপ্টার ব্যবহার করে অভিযান চালালে মা ইলিশ রক্ষা করা সম্ভব। সব জেলে মা ইলিশ রক্ষা মৌসুমে মাছ ধরে না। কিছু সংখ্যক জেলে অসৎ উপায় অবলম্বন করে তা করে থাকে। তাদের শক্ত হাতে দমন করতে হবে। কিছু সংখ্যক লোকের যোগসাজসে অসাধু জেলেরা এ ধরনের কাজ করে থাকে। এরা কারা তাদেরকেও চিহ্নিত করতে হবে। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করতে হবে। তিনি এদেশ স্বাধীন করে লাল-সবুজের পতাকা এনে দিয়েছেন। মুজিববর্ষ পালন হবে বিনম্র শ্রদ্ধায়।

বক্তারা আরো বলেন, অনুমতি ছাড়া কোনো ওয়াজ করতে দেয়া হবে না। অনুমতি না থাকলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ ওয়াজ বন্ধ করতে পারবেন। ওয়াজে অনেক মাইক লাগিয়ে শব্দ দূষণ করা হয়। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন। চাঁদপুরের অপরাধ নদীর জোয়ারের মতো। কখনো বেড়ে যায় আবার কখনো কমে যায়। মুজিববর্ষের জন্যে চাঁদপুর জেলা পুলিশ বছরব্যাপী অনুষ্ঠান করবে। জেলা পুলিশের পক্ষ থেকে মুজিববর্ষের ম্যাগাজিন প্রকাশ করা হবে। নারী পুলিশ সদস্যরা বঙ্গবন্ধু যে খাবার পছন্দ করতো সেসব খাবার রান্না করবে।

বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান বিপিএম পিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানসহ আরো অনেকে।

উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, আঞ্চলিক পাসপোর্ট কর্মকর্তা মোঃ তাজবিল্লাহ, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর উত্তর ফায়ার স্টেশনের পরিচালক ফরিদ আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী, ট্রাফিক ইন্সপেক্টর সাইফুল ইসলাম, চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ আবু তাহের খান, চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ সরোয়ার আলম, জেলসুপার মোঃ মাঈনুদ্দিন ভঁূইয়া, জেলা আনসার কমান্ডার ইব্রাহিম খলিলসহ তথ্য অফিসার দেলোয়ার হোসেন প্রমুখ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর