ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! বাকিলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী অমল ধর চাঁদপুর আয়কর মেলায় উপচেপড়া ভিড় ২১ নভেম্বর চাঁদপুরে নবান্ন উৎসব কবরের দাম ৪ লক্ষ পুরাণবাজারে পিডিবির বিদ্যুৎ খুঁটির তারে আগুন হাজীগঞ্জের বড়কূলে আ’লীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত চাঁদপুরের ডাকাতিয়া নদী দখল করে নানা রকম অবৈধ ব্যবসা মতলবে মাসিক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত চাঁদপুরে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে রাখতে যৌথ অভিযান হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি মতলব উত্তরে পুকুরের প্রকৃত মালিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ধনাগোদা নদীতে ফেলে মাদ্রাসা ছাত্রকে হত্যার চেষ্টা চাঁদপুরে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত ১৮৮৭ কচুয়ায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ফরিদগঞ্জে মাদ্রাসা ছাত্রীর রহস্যজনক মৃত্যু পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চাঁদপুরে এবার বীজ বরাদ্দ ৯৪৫ মে.টন

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২১৪

চাঁদপুর থেকে সব লঞ্চ চলাচল বন্ধ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

প্রবল শক্তি নিয়ে চাঁদপুরসহ দেশের দক্ষিণাঞ্চলের জেলাগুলোর দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী ঘূর্ণিঝড়টি শনিবার সন্ধ্যা থেকে মধ্যরাতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে।

ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে চাঁদপুর থেকে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ চাঁদপুর। একই সঙ্গে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলেও জানানো হয়েছে।

শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেন বিআইডব্লিউটিএ চাঁদপুরের বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, পূর্বের সময় অনুযায়ী শুক্রবার রাত ১০টা পর্যন্ত সিডিউলে থাকা লঞ্চগুলো ঢাকার উদ্দেশে চাঁদপুর ঘাট ছেড়ে গেছে। রাত ১০টার পর থেকে চাঁদপুর লঞ্চঘাট থেকে আর কোনো লঞ্চ ছাড়বে না। এছাড়া দুর্যোগ মোকাবিলায় বিআইডব্লিউটিএ চাঁদপুর কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় বুলবুল-এর প্রভাবে শুক্রবার সন্ধ্যা থেকে চাঁদপুরে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। সারাদিন আকাশ মেঘাচ্ছন্ন থাকায় রোদের দেখা মেলেনি। ঘূর্ণিঝড়ে সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় শুক্রবার সন্ধ্যায় ডিসির বাসভবনে এক জরুরি সভা হয়েছে।

সভায় ডিসি মো. মাজেদুর রহমান খান জানান, দুর্যোগ মোকাবিলায় আমাদের প্রত্যেকের প্রস্তুত থাকতে হবে। যে সমস্ত সরকারি কর্মকর্তা ছুটিতে আছেন, তাদের অবিলম্বে কর্মস্থলে যোগ দিতে হবে। দুর্যোগ মোকাবিলায় ৫৮টি মেডিকেল টিম, স্থানীয় স্কাউট, রেড ক্রিসেন্ট, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা প্রস্তুত রয়েছেন।

তিনি আরো বলেন, সব মাছ ধরার নৌকা ও ট্রলার এবং বলগেট, ড্রেজার, ছোট নৌযানগুলোকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে। বিভিন্ন চরাঞ্চলে মাইকিং করা হচ্ছে।

ডিসি বলেন, জরুরি অবস্থা মোকাবিলা করার জন্য ১৮৪ মেট্রিক টন চাল, নগদ এক লাখ ৭০ হাজার টাকা, ৭৩৬ ব্যান্ডেল টিন এবং প্রতি ব্যান্ডেলের জন্য ৩ হাজার টাকা করে মজুদ রাখা হয়েছে।

ডিসির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত এসপি (অপরাধ ও প্রশাসন) মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, এডিসি (রাজস্ব) আবদুল্লাহ আল মাহমুদ জামান, সদর ইউএনও কানিজ ফাতেমা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা কেবিএম জাকির হোসেন প্রমুখ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর