ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬০২

চাঁদপুর পৌরসভার দারিদ্র্য বিমোচনে প্রকল্প সারাদেশে মডেল

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধে লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা লাভ করি। স্বাধীনতা লাভের পর যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র পুনর্গঠনের পূর্বে দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তে '৭৫-এ সপরিবারে তাঁকে হত্যা করা হয়। তিনি বলেন, সেই থেকে ষড়যন্ত্র শুরু হয়ে আজো তা চলমান। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার একের পর ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে চলছে।

তিনি আরো বলেন, বিশ্বের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনে সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করে সফলতায় আসছে। শুধু তাই নয়, বিভিন্ন সামাজিক ভাতার মাধ্যমে সরকার চেষ্টা করছে জনগণকে দারিদ্র্য বিমোচন করে স্বাবলম্বী করার। তিনি বলেন, চাঁদপুর পৌর এলাকায় বসবাসরত দরিদ্র জনগোষ্ঠীর দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে একটি প্রকল্প গ্রহণ করি। সেটি আজ সফলতায় এসেছে। আমি মনে করি দারিদ্র্য বিমোচনে চাঁদপুর পৌরসভার এ প্রকল্প সারাদেশে মডেল।

গতকাল ৫ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবের ২য় তলায় এলিট চাইনিজ রেস্তোরাঁয় এলআইইউপিসি, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে দরিদ্রবান্ধব অর্থনৈতিক উন্নয়ন কৌশল নির্ধারণ কর্মশালায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

কর্মশালার উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত, ব্যবসায়ী মোস্তাক হায়দার চৌধুরী, চেম্বার অব কমার্সের পক্ষে তমাল কুমার ঘোষ, ডাঃ এস.এম. মোস্তাফিজুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী মাসুদা নূর খান, পৌর কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, শাহনাজ রহমান প্রমুখ।

ইউএনডিপি কর্মকর্তা খোকনের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কাউন্সিলর শাহনাজ আলমগীর এবং গীতা পাঠ করেন গোপাল বণিক। স্বাগত বক্তব্য দেন এলআইইউপিসি ম্যানেজার মোঃ আঃ হান্নান।

এরপর চাঁদপুর পৌর এলাকার দরিদ্র জনগোষ্ঠী, দারিদ্র্য বিমোচনে করণীয়, পৌর এলাকায় দারিদ্র্য স্টাডি ফলাফল, ভবিষ্যতে দরিদ্রবান্ধব অর্থনৈতিক উন্নয়নের রূপকল্প ও ভিশন, অথনৈতিক উন্নয়ন কর্মকৌশল নির্ধারণ এবং অর্থনৈতিক উন্নয়নে স্টেক হোল্ডারদের করণীয় বিষয়ে উপস্থাপনা করেন ইউএনডিপির এলআইইউপিসি প্রতিনিধি মৌসুমী পারভীন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর