ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৯০

চাঁদপুর লঞ্চঘাট এখন মাদকসেবীদের নিরাপদ আস্তানা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধ করার লক্ষ্যে চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়ণগঞ্জ রূটের সকল যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। যার ফলে লঞ্চঘাটের মধ্যে থাকা ব্যবসা প্রতিষ্ঠান ও আশপাশের সকল ব্যবসা প্রতিষ্ঠান ও অনেকাংশে বন্ধ রয়েছে। তবে দু-একটি চায়ের দোকান খোলা দেখা গেছে। জনসমাগম না থাকায় এখন স্থানীয় মাদকসেবীরা লঞ্চঘাটকে তাদের নিরাপদ স্থান ও আস্তানা হিসেবে গড়ে তুলেছে। তারা অনেকটা এখানে আনন্দ উপভোগের মাধ্যমে মাদক সেবন করতে পারছে বলে এলাকাবাসীর অভিমত। এ লঞ্চঘাটের পাশেই অবস্থান করছে চাঁদপুর নৌ-থানা। সেখানে কর্মরতরা তাদের দায়িত্বের একটুও পালন করছে কিনা তা নিয়ে জনমনে এখন প্রশ্ন দেখা দিয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কিশোর, যুবক ও বিভিন্ন বয়সী অনেক মাদকসেবীকে এ নিরাপদ স্থানে জড়ো অবস্থায় দেখা গেছে। কিশোর বয়সের প্রায় ৮ থেকে ১০জনকে লঞ্চঘাট এলাকার বিভিন্ন স্থানে বসে মাদক সেবন করতে দেখা গেছে। তবে সাংবাদিক দেখে কয়েকজন দৌড়ে পালিয়ে যেতে দেখা গেছে।

লঞ্চঘাটের পন্টুনে গিয়ে দেখা গেছে, একসাথে ৩ যুবক মাদক সেবন করছে। তাদেরকে জিজ্ঞাসা করা হয় কী করছেন এখানে? একজন হাতের মাদক ফেলে দিয়ে সোজা হয়ে দাঁড়ায়। আরেকজন হাত জোড় করে ক্ষমা চেয়ে বলে, আর এখানে আসবো না। শেষ বারের জন্যে ক্ষমাও চাইলেন।

কিছুক্ষণ পরে আবার দেখা গেলো কয়েকজন যুবক সংঘবদ্ধ হয়ে গ্যাংওয়ের মধ্যে দাঁড়িয়ে মনের আনন্দে সেখানে বসে নিরাপদে মাদক সেবন করছে। অবস্থা দেখে মনে হয়েছে, এ যেন গ্যাংওয়ে নয়, মাদকসেবীদের নিরাপদ আস্তানা।

চাঁদপুরের প্রশাসন মাদক প্রতিরোধে ব্যাপক ব্যস্ত থাকলেও টহলরত পুলিশ কিংবা গোয়েন্দা পুলিশ লঞ্চঘাটে বিকেলে অথবা রাতে অভিযান চালালে এ এলাকার মাদকসেবীদের দৌরাত্ম্য কমে আসবে এবং অনেক মাদকসেবীকে সেখান থেকে আটক করে আইনের আওতায় আনা হলে এখানকার মাদকের স্বর্গরাজ্য নিমিষেই ধবংস করা সম্ভব হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর