ব্রেকিং:
ফরিদগঞ্জে স্ত্রীর মামলায় ছেলে আটক, আটকের কথা শুনে পিতার মৃত্যু চাঁদপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের টুকিটাকি অনৈতিক কাজের অভিযোগে মমিনবাগ থেকে আটক ২ শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মনোহর আলীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এখানকার খেলোয়াড়রা কাজ করে যাবে ফরিদগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশ অফিসার পৃরস্কৃত দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ জামানত রেখে ঋণ দিতে হবে: অর্থমন্ত্রী ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ দিচ্ছে টিসিবি শিগগিরই কমবে পেঁয়াজের দাম শেখ হাসিনার আন্তর্জাতিক ৩৭ পদক লাভ আরো দুটি বোয়িং বিমান কেনার ইঙ্গিত প্রধানমন্ত্রীর পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু খেলোয়াড়দের মাঝে চাঁদপুর পৌরসভার জার্সি বিতরণ নবাগত পুলিশ সুপারকে জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের ফুলেল শুভেচ্ছা হাইমচর উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয় কাবাডি দল জেলায় চ্যাম্পিয়ন হাজীগঞ্জে ডাকাতিয়া নদী থেকে নবজাতকের লাশ উদ্ধার চাঁদপুরে ইলিশ মাছ রক্ষায় সব বাহিনী কাজ করবে শাহরাস্তিতে ৪টি খাবার হোটেলকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৫৯

চাঁদপুর শহরের পুরাণবাজারে তাজিয়া মিছিল

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

পবিত্র আশুরা, ইসলামের ইতিহাসে এ দিনটি যেমন শোকের, তেমনি ধর্মীয় তাৎপর্য বহ। হিজরি ৬১ সনের ১০ মহররম কারবালার ফোরাত নদীর তীরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাত বরণ করেন মহানবী হযরত মুহম্মদ সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লামের দৌহিত্র ইমাম হোসেন। এই শোকাবহ ঘটনা এবং ইসলামের অনেক ঘটনা স্মরণে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযথ মর্যাদায় মুসলমানরা পবিত্র এ আশুরা পালন করে থাকেন।পবিত্র এ দিনটি উপলক্ষ্যে নদী বন্দর চাঁদপুরেও রোজা রাখা,আশুরার তাৎপর্য তুলে ধরে ধর্মিয় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিতরন করা হবে তবারুক।

প্রতি বছরের ন্যায় এবারও চাঁদপুর শহরের পুরাণবাজার রিফিউজি কলোনীতে মহরমের তাজিয়া মিছিলের আয়োজন করা হয়েছে। মূলত বাংলাদেশে আটকে পড়া পাকিস্তানিরাই এই তাজিয়া মিছিলের আয়োজন করে থাকে।

স্থানীয় বাসিন্দ পাপ্পু ,শামছু খান ও মুস্তাকিন জানান,তারা মহল্লায় তাজিয়া স্থাপন করেছেন। দশ মহরম  মঙ্গলবার দুপুরে  তাজিয়া মিছিল বের করা হয়। তাজিয়া মিছিল বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে নতুন রাস্তায় জমায়েত হয়।এসময় বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে লাঠি,তলোয়ার খেলা প্রদর্শন করা হয়।

পুরাণবাজার পুলিশ স্টেশনের ইন্সপেক্টর শহীদ হোসেন ও এসআই জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এএসআই মজিবর ও শ্রীবাস সঙ্গিয় ফোর্স নিরাপত্তাসহ আইন শৃঙ্খলার দায়িত্ব পালন করেন।


   

 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর