ব্রেকিং:
চাঁদপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক মতলবে অপরাধ ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের স্বেচ্ছায় পাহারা মতলব উত্তর উপজেলা মাসিক আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত লঞ্চ সময় সূচী:চাঁদপুর–ঢাকা–চাঁদপুর কচুয়ায় রমরমা প্রাইভেট বাণিজ্য গরীব শিক্ষার্থীদের অভিভাবকরা বিপাকে চাঁদপুরে মৎস্য আইন না মেনে চলছে বিভিন্ন প্রজাতির মাছ নিধন সিহিরচোঁ সপ্রাবিতে কমেছে শিক্ষার্থী : বাড়ছে টাকা ভাগাভাগি হাজীগঞ্জে ইভটিজিংয়ের অভিযোগে স্কুলের সামনে থেকে দু’কিশোর আটক মতলবে কালের বির্বতনে বিলুপ্তির পথে লাঙ্গল-জোঁয়াল-মই-হালের বলদ চাঁদপুরে ক্লাসিক ডোর গ্যালারীর উদ্বোধন চাঁদপুরে সুমনের পরিবারের পাশে আছে রেমিট্যান্স যোদ্ধা ঐক্য পরিষদ চাঁদপুর অটো মেজর ও হাসকিং মিল সমিতির সভায় গঠনতন্ত্র অনুমোদন ফরিদগঞ্জে স্ত্রীর মামলায় ছেলে আটক, আটকের কথা শুনে পিতার মৃত্যু চাঁদপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের টুকিটাকি অনৈতিক কাজের অভিযোগে মমিনবাগ থেকে আটক ২ শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মনোহর আলীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এখানকার খেলোয়াড়রা কাজ করে যাবে ফরিদগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশ অফিসার পুরস্কৃত দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২১৯

ছুটির পর উত্থানে পুঁজিবাজার

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

পবিত্র ঈদুল ফিতরের ছুটির পর আজ রোববার থেকে কার্যক্রম শুরু হয়েছে দেশের দুই পুঁজিবাজারে। আজ সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২৫ পয়েন্ট। অবস্থান করছে ৫ হাজার ৪০২ পয়েন্টে। অন্যদিকে, সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১১৮ পয়েন্ট।


ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি ছিল ৪ জুন থেকে ৮ জুন। তা ছাড়া শবে কদরের কারণে ২ জুন ছুটি ছিল। এর আগে ৩১ মে ও ১ জুন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। তবে এর মধ্যে ৩ জুন কোনো বন্ধ না থাকায় ডিএসইর পর্ষদ ওই দিন পুঁজিবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। সব মিলিয়ে টানা নয় দিন বন্ধ থাকার পর আজ খুলেছে পুঁজিবাজার।

ডিএসইতে আজ শুরু থেকেই একটা ইতিবাচক প্রবণতা ছিল। বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দর। তবে লেনদেন কমেছে। আজ মোট লেনদেনের পরিমাণ ৩০৪ কোটি ৬৬ লাখ টাকা। গত কার্যদিবস (৩০ মে) লেনদেন হয় ৪২৫ কোটি টাকা। গত কার্যদিবস ডিএসইএক্স সূচক বৃদ্ধি পায় ২৩ পয়েন্ট।

আজ হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭১টির। কমেছে ১২৫টির। অপরিবর্তিত আছে ৪৮টির।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ইস্টার্ন হাউজিং লিমিটেড, ইস্টার্ন কেবলস, নিউ লাইন ক্লোদিং লিমিটেড, জেএমআই সিরিঞ্জেস, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, ফাস ফাইন্যান্স, ফরচুন ও খুলনা পাওয়া কোম্পানি লিমিটেড।

ডিএসইতে দর বাড়ার শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো ইস্টার্ন হাউজিং লিমিটেড, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স, প্রগতি লাইফ ইনস্যুরেন্স, এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড, ইউনিয়ন ক্যাপিটাল, মাইডাস ফাইন্যান্স, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।

ডিএসইতে দর কমার শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, স্টান্ডার্ড ব্যাংক লিমিটেড, এনসিসি ব্যাংক লিমিটেড, শাহজালাল ব্যাংক লিমিটেড, এনএলআই ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এমারেল্ড অয়েল, নিউ লাইন, সোনার বাংলা ইনস্যুরেন্স, গ্রিনডেল্টা ইনস্যুরেন্স লিমিটেড ও কে অ্যান্ড কিউ।

অন্যদিকে, সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৫৮টির ও অপরিবর্তিত আছে ৪১টির।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর