ব্রেকিং:
শিশুদের যেভাবে রোজার প্রশিক্ষণ দেবেন মতলব দক্ষিণে জেলেদের মাঝে কর্মসংস্থানের উপকরণ বিতরণ শিক্ষামন্ত্রী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি! মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী ঈদে ঘরমুখী মানুষের হয়রানি রুখতে কাজ করবে প্রশাসন গোপনে শেয়ার বিক্রি, তালিকা করবে ডিএসই ঈদকে ঘিরে নতুন টাকা বিনিময় শুরু যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ গতি বেড়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সুন্দরবনে বেড়েছে বাঘের সংখ্যা

শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করুন: বিএনপিকে নাসিম পদত্যাগ করছেন রাহুল গান্ধী! সব শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ ঈদে লক্কর-ঝক্কর গাড়ি যেন রাস্তায় না নামে মোদিকে শেখ হাসিনার অভিনন্দন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী
২৫৭

জেলে পরিবারকে স্বাবলম্বী করার জন্যে সরকার প্রণোদনা দিচ্ছে

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯  

মতলব উত্তর উপজেলার জেলে নৌকাগুলো নিবন্ধনের আওতায় নিয়ে আসা হচ্ছে। শনিবার জেলে নৌকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রথমদিনে ৭৩টি জেলে নৌকা নিবন্ধনের আওতায় আসে। উপজেলার এখলাছপুর লঞ্চঘাট সংলগ্ন মাঠে ইকোফিসের উদ্যোগে নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনী আলোচনা সভায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে ও ইকোফিস সিএনআরএসের কর্মকর্তা মনির হোসেনের সঞ্চালনায়, উক্ত সভায় বক্তব্য রাখেন এখলাছপুর ইউপি চেয়ারম্যান হাজী মোছাদ্দেক হোসেন মুরাদ, উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাডঃ জসিম উদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, ইউপি প্যানেল চেয়ারম্যান আবু মুছা, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, সাংবাদিক মির্জা জাকির, সাংবাদিক শামসুজ্জামান ডলার, মৎস্য প্রতিনিধি গোলাম হোসেন প্রমুখ।

উপজেলা ইলিশ কো-ম্যানেজমেন্ট কাউন্সিলের আয়োজনে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের সহযোগিতায় সভাটি অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার তাঁর বক্তব্যে বলেন, সরকার জেলেদের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সহযোগিতা করে আসছে। জেলে পরিবারকে স্বাবলম্বী করার জন্য প্রণোদনা দিচ্ছে। জেলেদের মা ইলিশ ও জাটকা রক্ষায় সরকার নদীতে সকল প্রকার মাছ ধরা নিষেধ করেছে। সরকারের নিষেধ সকলকে মানতে হবে। নিষেধ অমান্য করে কেউ নদীতে মাছ ধরতে নামলে কঠোর ব্যবস্থাগ্রহণ করা হবে। এ সময় কোনো জেলে আটক হলে তার সরকারি সকল সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়া হবে এবং তার বিরুদ্ধে আইনী ব্যবস্থাগ্রহণ করা হবে।

এ উপজেলায় ৮৮৯৪ জন জেলে রয়েছে। তাদের নৌকাগুলো নিবন্ধনের কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিনে ৭৩টি জেলে নৌকার নিবন্ধন করা হয়। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর