ব্রেকিং:
ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা চাঁদপুরের মতলবে পোনে ৪ কোটি টাকার জাল আটক গর্ভের বাচ্চা নষ্ট হওয়ায় অন্যের বাচ্চা চুরি ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন সুস্থ হয়ে ফিরেছেন ৫১ হাজার ৬৭০ ডেঙ্গু রোগী শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট প্রধানমন্ত্রী ‘গাঙচিল’ উদ্বোধন করবেন আজ তালগাছ থেকে পড়ে যুবকের মৃত্যু গ্রেনেড হামলার ১৫ বছর, কেমন আছে নিহত আতিকের পরিবার তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৩০৬

জেলে পরিবারকে স্বাবলম্বী করার জন্যে সরকার প্রণোদনা দিচ্ছে

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯  

মতলব উত্তর উপজেলার জেলে নৌকাগুলো নিবন্ধনের আওতায় নিয়ে আসা হচ্ছে। শনিবার জেলে নৌকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রথমদিনে ৭৩টি জেলে নৌকা নিবন্ধনের আওতায় আসে। উপজেলার এখলাছপুর লঞ্চঘাট সংলগ্ন মাঠে ইকোফিসের উদ্যোগে নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনী আলোচনা সভায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে ও ইকোফিস সিএনআরএসের কর্মকর্তা মনির হোসেনের সঞ্চালনায়, উক্ত সভায় বক্তব্য রাখেন এখলাছপুর ইউপি চেয়ারম্যান হাজী মোছাদ্দেক হোসেন মুরাদ, উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি অ্যাডঃ জসিম উদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, ইউপি প্যানেল চেয়ারম্যান আবু মুছা, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, সাংবাদিক মির্জা জাকির, সাংবাদিক শামসুজ্জামান ডলার, মৎস্য প্রতিনিধি গোলাম হোসেন প্রমুখ।

উপজেলা ইলিশ কো-ম্যানেজমেন্ট কাউন্সিলের আয়োজনে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের সহযোগিতায় সভাটি অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার তাঁর বক্তব্যে বলেন, সরকার জেলেদের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সহযোগিতা করে আসছে। জেলে পরিবারকে স্বাবলম্বী করার জন্য প্রণোদনা দিচ্ছে। জেলেদের মা ইলিশ ও জাটকা রক্ষায় সরকার নদীতে সকল প্রকার মাছ ধরা নিষেধ করেছে। সরকারের নিষেধ সকলকে মানতে হবে। নিষেধ অমান্য করে কেউ নদীতে মাছ ধরতে নামলে কঠোর ব্যবস্থাগ্রহণ করা হবে। এ সময় কোনো জেলে আটক হলে তার সরকারি সকল সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়া হবে এবং তার বিরুদ্ধে আইনী ব্যবস্থাগ্রহণ করা হবে।

এ উপজেলায় ৮৮৯৪ জন জেলে রয়েছে। তাদের নৌকাগুলো নিবন্ধনের কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিনে ৭৩টি জেলে নৌকার নিবন্ধন করা হয়। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর