ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৯

ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ কাজ অব্যাহত রাখার নির্দেশ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

আসন্ন বর্ষার প্রস্তুতিতে সারাদেশে নদীভাঙনে চিহ্নিত ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ ও বাঁধ পুনঃরক্ষার কাজ অব্যাহত রাখার নির্দেশনা দিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।
বুধবার সকালে শরীয়তপুরের নড়িয়ার নদীতীর সংরক্ষণ কাজের অগ্রগতি পরিদর্শনের সময় তিনি এ নির্দেশনা দেন। 

এ সময় উপস্থিত ছিলেন- বাপাউবো অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম) মো. হাবীবুর রহমান, চীফ মনিটরিং তোফায়েল আহমেদ, প্রকল্প পরিচালক আব্দুল হেকিমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উপমন্ত্রী শামীম বলেন, নিকটবর্তী সময়ে বন্যায় আমাদের অন্যতম চ্যালেঞ্জ। করোনা সংকটে সাময়িকভাবে মাঠ পর্যায়ের কাজ স্থগিত থাকলেও বর্ষা সমাগত হওয়ায় এখন দেশের চিহ্নিত ঝুঁকিপূর্ণ ভাঙনপ্রবণ এলাকাতে সংশ্লিষ্ট প্রকৌশলী ও কন্ট্রাক্টরদের সঙ্গে সমন্বয় করে কাজ অব্যাহত রাখতে হবে। সবার স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক, জীবাণুনাশক নিশ্চিত করে নিরাপদ দূরত্ব বজায় রেখে কাজ অব্যাহত রাখতে হবে।

মাঠ পর্যায়ে বাপাউবো’র কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমানে অদৃশ্য প্রতিপক্ষের বিরুদ্ধে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবাই লড়ছি। কাজেই আতঙ্কিত না হয়ে নিজে ও অধস্তন সবাইকে সচেতনতা অবলম্বন করে কাজ চালিয়ে যেতে হবে। প্র‍য়োজনে শ্রমিকদের স্থানীয় ত্রাণ কার্যক্রমের আওতায় আনা যায় কিনা তা বিবেচনা করা যেতে পারে। 

এর আগে গত ১৯ এপ্রিল মন্ত্রণালয়ে আসন্ন বর্ষায় ঝুঁকিপূর্ণ এলাকায় করণীয় সম্পর্কে আলোচনা সভা করেছে পানি সম্পদ মন্ত্রণালয়। পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, উপমন্ত্রী এনামুল হক শামীম ও পানি সচিব কবির বিন আনোয়ারের উপস্থিতিতে ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিতকরণ এবং মাঠ পর্যায়ে নিয়োজিত শ্রমিকদের স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী ও প্রণোদনার মাধ্যমে কাজে উৎসাহিত করার বিষয় নিয়ে সভায় আলোচনা হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর