ব্রেকিং:
হাজীগঞ্জে ১৩৫ ছাত্রী বিনামূল্যে পেলো স্যানিটারি সামগ্রী চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে আটক ২ হাইমচরে মেঘনায় ৪০ হাজার মিটার জাল জব্দ জলাতঙ্ক রোধে চাঁদপুর প্রশাসনের বিশেষ উদ্যোগ চাঁদপুরে ২ দিনব্যাপী তথ্য মেলা উদ্বোধন কুমিল্লায় পুকুরে মিলল অবিস্ফোরিত মর্টার শেল নাভানা হাসপাতালে ভুল চিকিৎসা কেড়ে নিল রোগীর প্রাণ চাঁদপুরে আগুন পোহাতে গিয়ে বৃদ্ধা দগ্ধ ফরিদগঞ্জে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় ২২ শিক্ষার্থী আটক ফরিদগঞ্জে অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন চাঁদপুরে শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে কম্বল বিতরণ চাঁদপুরে সিএনজি`তে চাঁদাবাজিকালে আটক ২ জেলা আইনজীবী সমিতির নূতন নেতৃবৃন্দকে শুভেচ্ছা মুজিববর্ষ উপলক্ষে বর্ণচোরা নাট্যগোষ্ঠীর আন্তঃজেলা নাট্যোৎসব ফরিদগঞ্জে দুদক চেয়ারম্যানের অনন্য দৃষ্টি স্থাপন চাঁদপুরে আজ থেকে শুরু হচ্ছে তথ্যমেলা তৃণমূলের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়: প্রধানমন্ত্রী মতলবে ছয় লক্ষাধিক টাকার কারেন্ট জাল উদ্ধার ফরিদগঞ্জে কুখ্যাত মাদক সম্রাট আটক হাজীগঞ্জ উপজেলা যুবলীগের আয়োজনে শীতবস্ত্র বিতরণ

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯৫

টেকনাফ-উখিয়ায় থ্রিজি-ফোরজি বন্ধ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া এলাকায় অনির্দিষ্টকালের জন্য  থ্রিজি-ফোরজি মোবাইল ডেটা সেবা বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ দুই উপজেলায় উচ্চ গতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ থাকবে।গতকাল সোমবার রাত ১০টার পর সব মোবাইল ফোন অপারেটরদের কাছে এ নির্দেশনা পাঠায় বিটিআরসি। 

এর আগে গত ২ সেপ্টেম্বরে টেকনাফ ও উখিয়া এলাকায় বিকেল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিল বিটিআরসি। এক সপ্তাহের মধ্যে ১৩ ঘণ্টার নিদের্শনা পরিবর্তন করে ২৪ ঘণ্টা কার্যকর করা হলো।    

এ বিষয়ে একটি মোবাইল ফোন অপারেটরের এক শীর্ষ কর্মকর্তা জানান, নিদের্শনা আসার পরই তারা ওই এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ রেখেছিলেন। সকালে ৬ টায় থ্রিজি ফোরজি চালু হওয়ার কথা থাকলেও সেটি আর চালু হয়নি, যেহেতু নতুন নির্দেশনা এসে গেছে। নির্দেশনা অনুযায়ী ওই এলাকায় মোবাইল ফোনে কথা বলা গেলেও মোবাইলের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার কার্যত বন্ধ থাকবে।  

এর আগে গত ১ সেপ্টেম্বর রোহিঙ্গারা যাতে মোবাইল ফোন সেবা না পেতে পারে সে বিষয়ে অপারেটরদেরকে এক চিঠির মাধ্যমে নির্দেশনা পাঠায় বিটিআরসি। ২০১৭ সালের আগস্ট থেকে বাংলাদেশে সাত লাখের বেশি রোহিঙ্গা মিয়ানমার থেকে এসেছে এবং তাদের প্রায় প্রত্যেকের হাতেই মোবাইল ফোন রয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর