ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ড.মনসুরউদ্দীন মহিলা কলেজের ১০ বছর পূর্তি উদযাপন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

চাঁদপুরের কচুয়ায় নারী শিক্ষার অন্যতম এবং কুমিল্লা শিক্ষা বোর্ডের সেরা প্রতিষ্ঠান ড.মনসুরউদ্দীন মহিলা কলেজের ১০ বছর পূর্তি উদযাপন করা হচ্ছে। এই উপলক্ষে শনিবার দিনব্যাপী নানা আয়োজনে মেতে উঠে শিক্ষার্থীরা।

সকালে হাশিমপুরে কলেজের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি হাশিমপুর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরে কলেজের সামনে গিয়ে শেষ হয়।

এতে কলেজের প্রতিষ্ঠাতা এনবিআর-এর সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেনসহ কলেজের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক এবং বিপুল সংখ্যক এলাকাবাসী অংশগ্রহণ করেন। এ ছাড়া ১০ বছর পূর্তি উপলক্ষে কলেজ মিলনায়তনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর।

কলেজের প্রতিষ্ঠাতা মো.গোলাম হোসেনের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ড. সোলাইমান মিয়া, সাবেক যুগ্ম সচিব রফিকুল ইসলাম, রাজনীতিবিদ জিয়াউর রহমান হাতেম, কলেজের অধ্যক্ষ মো.শহীদ উল্লাহ প্রমূখ।

এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামী বাংলাদেশ তৈরিতে তোমরাই দায়িত্ব নেবে। সেই জন্য এখন থেকেই নিজেদের উপযুক্ত করে গঠন করতে হবে।

ড. মহীউদ্দীন খান আলমগীর আরো বলেন, এখানে এমন মহতী কোনো আয়োজনে যখনই আমাকে ডাকা হবে-তখনই এই প্রতিষ্ঠানে আমি ছুটে আসব। একই সঙ্গে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের আরো উন্নয়নের জন্য সবধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

সভাপতির বক্তব্যে মো. গোলাম হোসেন বলেন, ইতিমধ্যে এইচএসসির ফলাফলে এই কলেজ কুমিল্লা শিক্ষা বোর্ডে চমক দেখিয়েছে। আগামীতেও সেই ধারা অব্যাহত রাখতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ সময় তার ভবিষ্যৎ স্বপ্নের কথা জানিয়ে বলেন, নারীর উচ্চ শিক্ষা প্রসারে এই শিক্ষা প্রতিষ্ঠানকে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার চেষ্টা করবেন। এই জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

আলোচনা সভা শেষে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর