ব্রেকিং:
হাইমচরে চরপক্ষিদিয়া আশ্রায়ন কেন্দ্রের ব্যারাক হাউজ হস্তান্তর অবশেষে ফরিদগঞ্জে ফায়ার সার্ভিস হচ্ছে মতলব উত্তরে ঝুঁকিপূর্ণ ব্রিজে চলছে যানবাহন করোনাভাইরাস কেড়ে নিলো উহান হাসপাতালের পরিচালককেও জুতার গামেই হচ্ছে ঘি নোয়াখালীতে আগুনে পুড়ল তিন বসতঘর চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন পেল মুক্তা পানি কর্তৃপক্ষ স্বপ্নের মেট্রোরেলের প্রথম কোচ ঢাকায় সেনাবাহিনী প্রধানের সঙ্গে জাম্বিয়ার সেনা কমান্ডারের সাক্ষাৎ বাণিজ্য না সরাতে চীনের অনুরোধ মোবাইল টাওয়ারের রেডিয়েশন ক্ষতিকর নয়: বিটিআরসি বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী ‘আয়নামতি-ময়নামতি’ নামে নয়; কুমিল্লা বিভাগ চাই ‘কুমিল্লা’ নামে শাহরাস্তির লোটরা সপ্রাবির বার্ষিক ক্রীড়ানুষ্ঠান মুজিববর্ষ উদ্‌যাপনে যেনো কৃত্রিমতা না থাকে ফরিদগঞ্জ জেলা পরিষদের মহৎ উদ্যোগ ফরিদগঞ্জে ৭টি মামলার পলাতক কুখ্যাত আসামী গ্রেফতার কচুয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলাীর মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও মিলাদ ২৯ মার্চ হতে যাচ্ছে চাঁদপুর পৌরসভা নির্বাচন
  • মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩০৪

ডাকসু নির্বাচন চারজনের প্রার্থিতা বাতিল

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের যাচাই-বাছাই শেষে চারজনের প্রার্থিতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। বুধবার তাদের প্রার্থিতা বাতিল করা হয়। এইরমধ্যে হলগুলোতে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে।

ডাকসুতে ২৩৭টি এবং ১৮টি হল সংসদের জন্য ৫৯৪টি মনোনয়নপত্র জমা পড়ে।

প্রার্থিতা বাতিল হয়েছে, ছাত্রদলের এসএম হলের ভিপি প্রার্থী নাহিদ এবং জসীমউদ্দিন হলের ভিপি প্রার্থী তৌহিদুর রহমান। এছাড়া, কোটা সংস্কার আন্দোলনকারী প্যানেলের জসীমউদ্দিন হলের জিএস প্রার্থী সোহাগ হোসেনের প্রার্থিতা বাতিল হয়েছে।

আর ভোটার তালিকায় নাম না থাকায় প্রার্থী হতে পারছেন না প্রগতিশীল ছাত্রজোটের মনোনীত প্রার্থী উম্মে হাবিবা বেনজির। তার পরিবর্তে প্রার্থী করা হয়েছে ফয়সাল মাহমুদকে।

এদিকে, প্রার্থীতা ফিরিয়ে দেয়া না হলে আইনি আশ্রয় নেবে বলে জানিয়েছে ছাত্রদল। আর বিশেষ একটি দলকে জেতাতেই অন্যান্য সংগঠনের প্রার্থীদের কৌশলে বাদ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য প্যানেলের ভিপি প্রার্থী লটন নন্দী।

ক্যাম্পাসে ছাত্রলীগের অনুকম্পা নিয়ে ছাত্রদলকে নির্বাচন করতে হচ্ছে বলে অভিযোগ করেছেন ছাত্রদলের মনোনিত ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান। সেই সঙ্গে তিনি ডাকসু নির্বাচনের সার্বিক প্রক্রিয়া ত্রুটিপুর্ণ বলেও মন্তব্য করেছেন। তবে, তার এ অভিযোগের প্রেক্ষিতে ছাত্রলীগ মনোনীত ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন জানান, ছাত্রদল অনুকম্পা নয় বরং সহাবস্থান নিয়েই নির্বাচন করছে।

ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনেও সরগরম ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। প্রার্থীরা নিজ নিজ হলে মনোনয়নপত্র জমা দেন। তবে, হলে সহাবস্থান না থাকার অভিযোগ করলেও, সব সংগঠনই নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্ট বলে জানান বিভিন্ন প্যানেলের প্রার্থীরা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৮টা থেকে দুপুর দুইটা নয়, ভোটার যতক্ষণ থাকবে, ততক্ষণই চলবে ভোটগ্রহণ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
বিভাগের পাঠকপ্রিয় খবর