ব্রেকিং:
চাঁদপুরে স্কুল শিক্ষিকা হত্যার প্রতিবাদে মানববন্ধন ইসলাম কখনো সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতনকে সমর্থন করে না জাপানের উচ্চকক্ষে শিনজো আবে’র জয় প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নয়: ওবায়দুল কাদের ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ নম্বরে কল করুন ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার: স্পিকার গত অর্থবছরে প্রায় শতভাগ প্রকল্প বাস্তবায়ন করেছে মন্ত্রণালয় ছেলেধরা গুজব বন্ধে সারাদেশে পুলিশের বার্তা ‘রাস্তায় পশুর হাট বসতে দেয়া হবে না’ সরকারি ব্যাংকে খেলাপি ঋণ কমেছে: অর্থমন্ত্রী হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহাকে বহিষ্কার বন্ধুর প্রেমিকাকে চিঠি দিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনি শিকার গুগলের নতুন চমক ‘পিক্সেল ৪’ যানজট নিরসনে মাস্টারপ্ল্যান তৈরির নির্দেশ গাইবান্ধার পাঁচ রাজাকারের রায় যেকোনো দিন কয়লা চুরি: বড়পুকুরিয়ার সাত এমডিসহ ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১১ সিএনজি অটোরিক্সা জব্দ কমিউনিটি পুলিশ চট্টগ্রাম রেঞ্জের প্রথম স্থানে চাঁদপুরের রব দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’

বুধবার   ২৪ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২১ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নয়: ওবায়দুল কাদের জাপানের উচ্চকক্ষে শিনজো আবে’র জয় রোহিঙ্গা সংকটে আসিয়ানভুক্ত দেশগুলোকে ভূমিকা রাখার আহ্বান জমি চাষ করতে গেলেন কৃষক, পেলেন ৬০ লাখ টাকার হিরা! ঈদুল আজহায় ৫ স্থানে পাওয়া যাবে রেলের অগ্রিম টিকিট
১২০২

ডাকসু নির্বাচন চারজনের প্রার্থিতা বাতিল

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের যাচাই-বাছাই শেষে চারজনের প্রার্থিতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। বুধবার তাদের প্রার্থিতা বাতিল করা হয়। এইরমধ্যে হলগুলোতে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে।

ডাকসুতে ২৩৭টি এবং ১৮টি হল সংসদের জন্য ৫৯৪টি মনোনয়নপত্র জমা পড়ে।

প্রার্থিতা বাতিল হয়েছে, ছাত্রদলের এসএম হলের ভিপি প্রার্থী নাহিদ এবং জসীমউদ্দিন হলের ভিপি প্রার্থী তৌহিদুর রহমান। এছাড়া, কোটা সংস্কার আন্দোলনকারী প্যানেলের জসীমউদ্দিন হলের জিএস প্রার্থী সোহাগ হোসেনের প্রার্থিতা বাতিল হয়েছে।

আর ভোটার তালিকায় নাম না থাকায় প্রার্থী হতে পারছেন না প্রগতিশীল ছাত্রজোটের মনোনীত প্রার্থী উম্মে হাবিবা বেনজির। তার পরিবর্তে প্রার্থী করা হয়েছে ফয়সাল মাহমুদকে।

এদিকে, প্রার্থীতা ফিরিয়ে দেয়া না হলে আইনি আশ্রয় নেবে বলে জানিয়েছে ছাত্রদল। আর বিশেষ একটি দলকে জেতাতেই অন্যান্য সংগঠনের প্রার্থীদের কৌশলে বাদ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য প্যানেলের ভিপি প্রার্থী লটন নন্দী।

ক্যাম্পাসে ছাত্রলীগের অনুকম্পা নিয়ে ছাত্রদলকে নির্বাচন করতে হচ্ছে বলে অভিযোগ করেছেন ছাত্রদলের মনোনিত ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান। সেই সঙ্গে তিনি ডাকসু নির্বাচনের সার্বিক প্রক্রিয়া ত্রুটিপুর্ণ বলেও মন্তব্য করেছেন। তবে, তার এ অভিযোগের প্রেক্ষিতে ছাত্রলীগ মনোনীত ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন জানান, ছাত্রদল অনুকম্পা নয় বরং সহাবস্থান নিয়েই নির্বাচন করছে।

ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনেও সরগরম ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। প্রার্থীরা নিজ নিজ হলে মনোনয়নপত্র জমা দেন। তবে, হলে সহাবস্থান না থাকার অভিযোগ করলেও, সব সংগঠনই নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্ট বলে জানান বিভিন্ন প্যানেলের প্রার্থীরা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৮টা থেকে দুপুর দুইটা নয়, ভোটার যতক্ষণ থাকবে, ততক্ষণই চলবে ভোটগ্রহণ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর