ব্রেকিং:
বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ চামড়া: অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী জন্মদিনে প্রকাশ পেল ‘গীটার লিজেন্ড’ এর অপ্রকাশিত গান (ভিডিও) টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো মুক্তিযোদ্ধা আলী ইমাম চৌধুরীর ইন্তেকাল সু-খবর দিলো আবহাওয়া অধিদফতর ছেলের আবদারই করল সন্তানহারা শিক্ষিকার ব্লাউজ ছিঁড়লো পুলিশ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন আতিকুল ১০ লাখ টাকা না দিলে প্রেমিকার অশ্লীল ছবি ছড়ানোর হুমকি চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৬ ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৬৭

ডেঙ্গু ও গুজব প্রতিরোধে কর্মসূচি পালন

প্রকাশিত: ২ আগস্ট ২০১৯  

ফরিদগঞ্জে ডেঙ্গু নিয়ন্ত্রণে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও ছেলেধরাসহ নানা ধরনের গুজব প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে উপজেলার গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজে কয়েকশ' শিক্ষার্থী, শিক্ষক এবং বিএনসিসির ক্যাডেটরা কলেজ আঙ্গিনাসহ আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করে।

পরে কলেজের হলরুমে গুজব প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজ অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খানের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মুনীর চৌধুরী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, কলেজ টিচার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, সহকারী অধ্যাপক গৌরি রাণী সাহা, মিজানুর রহমান, আঃ হক, একেএম মাসুদ এবং বিএনসিসির ইন্সট্রাক্টর আবুল কালাম আজাদ।

কলেজ অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খান তাঁর বক্তব্যে বলেন, আমাদের নিজেদের স্বার্থে দেশের স্বার্থে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা এবং পরিবেশ পরিচ্ছন্ন রাখা প্রয়োজন। শুধু ডেঙ্গু প্রতিরোধ নয়, সকল রোগজীবাণু রোধে আমাদের পরিবেশ সুরক্ষা প্রয়োজন। আমাদের ঘরের আশপাশে, বাড়ির ছাদে নোংরা আর্বজনা ও পানি জমে থাকতে দেয়া যাবে না। ফুলের টবে যেন পানি জমে না থাকে সে ব্যাপারে সচেতন থাকতে হবে। একই সাথে নিজের শিক্ষা প্রতিষ্ঠানটিও যাতে পরিচ্ছন্ন থাকে সেজন্যে আমাদের সাথে সাথে তোমাদেরকেও ভূমিকা রাখতে হবে। তিনি গুজব বিষয়ে বলেন, একটি চক্র দেশকে অস্থিতিশীল করতে ছেলেধরাসহ নানা গুজব ছাড়াচ্ছে। আমাদের এই বিষয়ে নিজেরা সচেতন হওয়ার সাথে সাথে পরিবারের অন্য সদস্য এবং পাড়া প্রতিবেশীদের জানাতে হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর