ব্রেকিং:
চাঁদপুরের ৯ জনসহ রাজাকারের তালিকা প্রকাশ বাস কেড়ে নিলো বৃদ্ধের প্রাণ মতলবে অগ্নিকাণ্ডে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি নারায়ণপুর ডিগ্রি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার বিশেষ আয়োজন চাঁদপুরে সিজদাহ্রত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু কোস্টগার্ডের অভিযানে ৭০০ কেজি জাটকা জব্দ চাঁদপুর সদরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা মুক্তিযুদ্ধে সর্বাত্মক সঙ্গী সোভিয়েত ইউনিয়ন নাসিরকোটে আজ মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন শহীদ বুদ্ধিজীবী দিবসে চাঁদপুর লেখক ফোরামের আলোচনা সভা স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ রাজাকারদের তালিকা প্রকাশ হবে আজ বুদ্ধিজীবী এবি তালুকদারের নামে সড়ক চায় পরিবার বিজয়ের মাসে পতাকা ফেরি মতলব উত্তর থানার ওসির বিশেষ উদ্যোগ ফরিদগঞ্জে টুম্পা হত্যার বিচার চায় পরিবার চাঁদপুর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬৬১

ডেঙ্গু নিয়ে গুজব প্রচারে গ্রেফতার ২

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ নামক একটি অনুমোদনহীন সংগঠন ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে বলে গুজব ও অপপ্রচার চালাচ্ছে। এই অভিযোগে রাজধানীর কাওলা থেকে দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতাররা হলেন- লায়ন মতিউর রহমান টিপু (৪০) ও প্রকৌশলী এম আই তনয় (৩০)। 

মঙ্গলবার রাতে কাওলা বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-১।র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম বুধবার বিকেলে জানান, সরকারের ভাবমূর্তি নষ্ট করতে ও জনমনে আতঙ্ক ছড়িয়ে দিতে ‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ নামে ১টি সংগঠন অপপ্রচার চালাচ্ছে। সংগঠনটির অনুমোদনও নেই। 

‘এমন তথ্য পেয়ে মঙ্গলবার রাতে বিমানবন্দরের কাওলা বাসস্ট্যান্ডে অভিযান চালানো হয়। এ সময় ওই অনুমোদনহীন সংগঠনের সভাপতি লায়ন মতিউর রহমান টিপু ও সাধারণ সম্পাদক প্রকৌশলী এম আই তনয়কে গ্রেফতার করা হয়।’

এ সময় তাদের কাছ থেকে ‘সজীব ওয়াজেদ জয়’ পরিষদের ঈদ শুভেচ্ছা লেখা ৫টি টেবিল ক্যালেন্ডার, সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্যাডে ৪টি প্রেস বিজ্ঞপ্তি ও ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, সংগঠনটি বিভিন্ন সময়ে সরকার বিরোধী গুজব সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে। গ্রেফতার দুই জন মাদক ব্যবসার সঙ্গেও জড়িত। দেশে ডেঙ্গু জ্বরের প্রকোপ দেখা দেয়ায় একে মহামারী ও সংকট বলে গ্রেফতাররা আতঙ্ক ছড়ানোর জন্য ব্যানার, লিফলেট ও সমাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। তারা ফেসবুক ও ম্যাসেঞ্জারে সজিব ওয়াজেদ জয় পরিষদ নামে ভুয়া আইডি খুলে বিভিন্ন গুজব ও প্রেস বিজ্ঞপ্তি প্রচার করছে। 

এছাড়া, সংগঠনটির থানা ও জেলা কমিটিতে এসব গুজব ও প্রেস বিজ্ঞপ্তি প্রচারের জন্য পাঠাচ্ছে। কমিটিগুলোকে এসব শেয়ার করে ছড়িয়ে দেয়ার নির্দেশ দিচ্ছে তারা। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর