ব্রেকিং:
শাহরাস্তিতে বাস-অটোর ভয়ঙ্কর সংঘর্ষ শাহরাস্তিতে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান উদয়ন শিশু বিদ্যালয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শিশু শিক্ষায় প্রশংসনীয় ভূমিকা রাখছে মাতৃছায়া কিন্ডারগার্টেন মতলবে ভয়ঙ্কর মাদক সম্রাট আটক তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতেই নেতা নির্বাচন করা হবে শাহরাস্তিতে লম্পটের খপ্পরে বিধবার বাচ্চা প্রসব চাঁদপুরে আটকেপড়া লঞ্চ যাত্রীদের খাবার বিতরণ ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে ছয় শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত আশ্রয়কেন্দ্র থেকে ফিরছে উপকূলবাসী মঙ্গলবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত সাদা মনের মানুষ মেজর (অবঃ) রফিকুল ইসলাম এমপি স্বামীকে লাথি মেরে আহত করল স্ত্রী ফরিদগঞ্জে স্কুল সমূহে ছুটি ঘোষণা এমদাদিয়া মাদ্রাসায় ওয়াজ ও দোয়ার মাহফিল ঘূর্ণিঝড় `বুলবুল` মোকাবেলায় আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে মানুষ উদ্ধার কার্যক্রমে চাঁদপুর রেড ক্রিসেন্ট চাঁদপুরসহ ১৪ জেলায় দু’দিন শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে ঘূর্ণিঝড় মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের ব্যাপক প্রস্তুতি চাঁদপুরে পালিত হয়েছে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ)

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৬৩৭

তৃতীয় শ্রেণি পর্যন্ত সব পরীক্ষা তুলে দেয়ার নির্দেশ

প্রকাশিত: ২১ মার্চ ২০১৯  

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে কোনো ধরনের পরীক্ষা থাকছে না। আগামী শিক্ষাবর্ষ থেকেই এই তিন শ্রেণিতে সব ধরনের পরীক্ষা তুলে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিশুদের ওপর থেকে পরীক্ষার চাপ কমাতে আগামী শিক্ষাবর্ষ থেকেই প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে সব ধরনের পরীক্ষা তুলে নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এ নির্দেশ কার্যকর করতে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সচিব আরো জানান, আগামী শিক্ষাবর্ষ থেকে এই তিন শ্রেণিতে পরীক্ষা তুলে নেয়া হলে সেক্ষেত্রে শিক্ষার্থীদের স্কুলে উপস্থিতির হার এবং স্কুল থেকে তাদের যে ডায়েরি দেয়া হয় তার রিপোর্টের ভিত্তিতে তাদের মূল্যায়ন করা হতে পারে।

আকরাম-আল-হোসেন আরো জানান, ঢাকার পিটিআইতে বৃহস্পতিবার অনুষ্ঠেয় এ সংক্রান্ত কর্মশালায় বক্তাদের দেয়া মতামতের ভিত্তিতে প্রতিবেদন তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রী সম্মতি দিলে দ্রুত তা বাস্তবায়ন করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর