ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট
  • সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৮২

ত্রাণের অনিয়ম নিয়ে মিথ্যা সংবাদ প্রচার,অনশনে ইউপি চেয়ারম্যান

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

সরকারকে বেকায়দায় ফেলতে ত্রাণের অনিয়ম নিয়ে একের পর এক মিথ্যা সংবাদ প্রচার করছে কিছু গণমাধ্যম। আবার অনেক অসাধু সাংবাদিক এই সুযোগে জনপ্রতিনিধিদের ব্ল্যাকমেইল করার চেষ্টাও করছেন বলে অভিযোগ এসেছে। স্থানীয় সাংবাদিকদের বিরুদ্ধে এমনই এক অভিযোগ এনেছেন চাঁদপুর সদরের বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের একজন চেয়ারম্যান। সূত্র বলছে, ত্রাণ বিতরণে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অনিয়ম করেছেন-এমন অভিযোগ এনে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেল সংবাদ প্রচার করে। তার প্রতিবাদে চাঁদপুর সদরের বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন খান শামীম উপজেলা পরিষদে অনশন করেছেন।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদে অবস্থান নিয়ে তিনি অনশন শুরু করেন।

ওই চেয়ারম্যানের দাবি, যে ত্রাণের চাল নিয়ে অনিয়মের অভিযোগ করা হয়েছে- তা তিনি উত্তোলনই করেননি।

বৃহস্পতিবার দুপুর ১২টায় থেকে শুরু হওয়া চেয়ারম্যানের এই অনশন প্রথমে ভাঙতে ব্যর্থ হন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজিম দেওয়ানসহ আরো অনেকে। তবে দুই ঘণ্টা পর প্রশাসন, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতাদের অনুরোধে দুপুর দুইটায় তা অনশন ভঙ্গ করেন।

স্থানীয় সূত্র বলছে, কতিপয় স্থানীয় অসাধু সাংবাদিক আসন্ন রমজান মাস উপলক্ষে বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন খান শামীমের কাছে বড় অঙ্কের চাঁদা দাবি করেন। আর চেয়ারম্যান এই চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে চাল চোর বলে প্রচার করা হবে বলে হুমকি দেন তারা। এরই ধারাবাহিকতায় চেয়ারম্যান শামীমকে চাল চোর হিসেবে চিহ্নিত করে একটি বেসরকারি টিভি চ্যানেলে মিথ্যা সংবাদ তৈরি করে তা প্রচার করা হয়। আরো কিছু ভুঁইফোড় অনলাইনেও এই মিথ্যা সংবাদটি আসে।

সূত্র বলছে, চেয়ারম্যান শামীম এখনও সরকারি চাল গোদাম থেকে এখন সংগ্রহই করেননি। অথচ তাকে চোর সাজিয়ে সমাজে অপদস্থ করে মিথ্যা সংবাদ প্রচার করেছে কতিপয় গণমাধ্যম। স্থানীয় সাংবাদিকদের সাথে বনিবনা না হওয়ায় এই অপপ্রচার করা হয়েছে বলেও অনেকে মনে করেন।

এবিষয়ে চেয়ারম্যান শামীম খান বলেন, ‘আমার ইউনিয়ন পরিষদে কোনো অনিয়ম দুর্নীতি করলে সেখানে স্থাপিত সিসিটিভি ক্যামেরায় তার প্রমাণ থাকবে। তাই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাবি জানাই।’

কাঁদতে কাঁদতে চেয়ারম্যান বলেন, ভালো মানুষের সঠিক কথা বলে বাঁচা বড় কষ্ট হয়ে গেছে। অপরাধ না করেও যদি এভাবে অপরাধী হয়ে যাই, তার চেয়ে মরে যাওয়া অনেক ভালো। আমার অপরাধটা কোথায়? কেন আমাকে এভাবে অপদস্ত করা হলো? আমি এর বিচার চাই।

এ বিষয়ে তার বড় ভাই উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ খান বাদল বলেন, ‘মিথ্যা অভিযোগ এনে আমার ছোট ভাইকে সমাজ, এলাকা এবং প্রশাসনের কাছে অপদস্ত করা হয়েছে‘।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাণিজ ফাতেমা বলেন, তিনি কষ্ট পেয়েছেন সেজন্য এখানে এসে তার কথাগুলো বলেছেন। তিনি যদি কারও দ্বারা কোন বিষয়ে সংক্ষুব্ধ হয়ে থাকেন তাহলে ব্যবস্থা নেবেন।

ভিডিও ফেসবুক থেকে সংগ্রহীত…

 

 

 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর