ব্রেকিং:
বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ চামড়া: অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী জন্মদিনে প্রকাশ পেল ‘গীটার লিজেন্ড’ এর অপ্রকাশিত গান (ভিডিও) টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো মুক্তিযোদ্ধা আলী ইমাম চৌধুরীর ইন্তেকাল সু-খবর দিলো আবহাওয়া অধিদফতর ছেলের আবদারই করল সন্তানহারা শিক্ষিকার ব্লাউজ ছিঁড়লো পুলিশ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন আতিকুল ১০ লাখ টাকা না দিলে প্রেমিকার অশ্লীল ছবি ছড়ানোর হুমকি চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৬ ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৪২৪

দেশের সব সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

ডেঙ্গু রোগ প্রতিরোধে ঢাকা সেনানিবাসসহ দেশের সব সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবারের এই পরিচ্ছন্নতা অভিযানে সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ সব পদবীর সেনাসদস্যরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান এ তথ্য জানান।

ঈদের ছুটি শুরু হওয়ার আগেই ব্যাপক আকারে এই পরিবেশ পরিচ্ছন্নতার আয়োজন করা হয়। এ সময় সেনানিবাসের সব সড়ক, কার্যালয়, সৈনিকদের বাসস্থান, পারিবারিক বাসস্থান ও এর আশেপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। পরিছন্নতা অভিযানে সেনা সদস্যদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। 

 

 

এছাড়া,সব সেনানিবাসের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই পরিছন্নতা কার্যক্রমে অংশ নেয়। সেনানিবাসগুলোতে ডেঙ্গু রোগ প্রতিরোধের জন্য সবার মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই পরিছন্নতা কার্যক্রম গ্রহণ করা হয়। 

এর আগে, গত ২৫ জুলাই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযানের উদ্বোধন করেন। তিনি সবাইকে ডেঙ্গু রোগ প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান। এরই ধারাবাহিকতায় আজকের এই পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয়। নিয়মিত বিরতিতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর