ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫৯৬

দেশে এক কোটি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত: স্বাস্থ্যমন্ত্রী

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২২ জুলাই ২০১৯  

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন,  দেশে এক কোটি লোক ডায়াবেটিস রোগে আক্রান্ত এবং ৪০ লক্ষ লোক জানেন না তাদের ডায়াবেটিস রোগ আছে কি না।

মন্ত্রী বলেন, প্রতিটি বিভাগীয় শহরে একটি করে ক্যান্সার ও কিডনী হাসপাতাল এবং জেলা শহরে ২৫০ শষ্যা হাসপাতাল নির্মাণ করা হবে। আমাদের কাজ হলো স্বাস্থ্য সেবা নিশ্চিত করা। মানুষের চাহিদা খাদ্য, বাসস্থান, শিক্ষা তার থেকে বড় চাহিদা হলো চিকিৎসা সেবা। অসুস্থ থাকলে সেই জাতি উন্নয়ন করতে পারে না। 

রোববার দুপুরে মানিকগঞ্জ হিজুলীতে ৫০ শয্যা ডায়াবেটিস হাসপাতাল উদ্বোধন শেষে ডায়াবেটিস সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, এখনো দেশে অর্ধেক গর্ভবতী নারীর সন্তান প্রসব হয় বাড়িতে। এতে মাতৃ ও শিশু মৃত্যু বেশী হচ্ছে। মাতৃ ও শিশু মৃত্যু কমিয়ে আনতে হলে গর্ববতী নারীদের হাসপাতালে প্রসবের বিষয়টি নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে ১৮ বছরের আগে কোনো মেয়েকেই বিয়ে না দেয়ার জন্য তিনি অভিভাবকদের আহবান করেন। 

ডিসি এস এম ফেরদৌস এর সভাপতিত্বে মানিকগঞ্জ ডায়াবেকিট সমিতির বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ডায়াবেটিস সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম হমিউদ্দিন, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহম্মেদ, মানিকগঞ্জ ডায়েবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর