ব্রেকিং:
চাঁদপুরে স্কুল শিক্ষিকা হত্যার প্রতিবাদে মানববন্ধন ইসলাম কখনো সন্ত্রাস, জঙ্গিবাদ ও নারী নির্যাতনকে সমর্থন করে না জাপানের উচ্চকক্ষে শিনজো আবে’র জয় প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নয়: ওবায়দুল কাদের ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ নম্বরে কল করুন ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার: স্পিকার গত অর্থবছরে প্রায় শতভাগ প্রকল্প বাস্তবায়ন করেছে মন্ত্রণালয় ছেলেধরা গুজব বন্ধে সারাদেশে পুলিশের বার্তা ‘রাস্তায় পশুর হাট বসতে দেয়া হবে না’ সরকারি ব্যাংকে খেলাপি ঋণ কমেছে: অর্থমন্ত্রী হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহাকে বহিষ্কার বন্ধুর প্রেমিকাকে চিঠি দিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনি শিকার গুগলের নতুন চমক ‘পিক্সেল ৪’ যানজট নিরসনে মাস্টারপ্ল্যান তৈরির নির্দেশ গাইবান্ধার পাঁচ রাজাকারের রায় যেকোনো দিন কয়লা চুরি: বড়পুকুরিয়ার সাত এমডিসহ ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১১ সিএনজি অটোরিক্সা জব্দ কমিউনিটি পুলিশ চট্টগ্রাম রেঞ্জের প্রথম স্থানে চাঁদপুরের রব দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’

বুধবার   ২৪ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২১ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নয়: ওবায়দুল কাদের জাপানের উচ্চকক্ষে শিনজো আবে’র জয় রোহিঙ্গা সংকটে আসিয়ানভুক্ত দেশগুলোকে ভূমিকা রাখার আহ্বান জমি চাষ করতে গেলেন কৃষক, পেলেন ৬০ লাখ টাকার হিরা! ঈদুল আজহায় ৫ স্থানে পাওয়া যাবে রেলের অগ্রিম টিকিট
৭৯৬

দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধিতে পিটিএ চূড়ান্ত করবে ঢাকা-থিম্পু

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

বাংলাদেশ ও ভুটান নিজেদের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধিতে অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ) চূড়ান্ত করতে যাচ্ছে।
মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভুটানের বিদায়ী রাষ্ট্রদূত সোনাম তোপদেন রাবগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাৎ করতে গিয়ে এ কথা বলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য জানান।

এ সময় প্রধানমন্ত্রী ভুটানে জলবিদ্যুৎ উৎপাদনের সম্ভাবনা নিয়ে কথা বলেন এবং বিদ্যুৎ খাতে দু’দেশের মধ্যে সহযোগিতা সম্প্রসারণে জোর দেন। এছাড়া দুই দেশের মধ্যে যোগাযোগ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও আলাপ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণের হৃদয়ে ভুটানের বিশেষ জায়গা রয়েছে। ১৯৭১ তারা ছিল বাংলাদেশকে স্বীকৃতি দেয়া প্রথম দেশ।

বিভিন্ন সময় ভুটান সফরের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, তিনি যখনই কোনো কারণে অন্য দেশে যান তখন তিনি সব সময়ই ভুটানের পরিবেশের কথা উল্লেখ করেন।সোনাম তোপদেন রাবগি ঢাকায় দায়িত্ব পালনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ জানান।

বাংলাদেশে অসাধারণ আর্থ-সামাজিক উন্নয়নের জন্য শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসাও করেন রাবগে। সম্প্রতি ভুটানের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের কথা স্মরণ করে তিনি বলেন, বাংলাদেশে তিনি পহেলা বৈশাখ অনেক উপভোগ করেছেন।এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর