ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শুক্রবার   ০৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২২৭

ধরা খেলো ভয়ঙ্কর ডাব বিক্রেতা চক্র!

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৯  

ডাবটা নিতে খুব অনুনয় করছিল এক বৃদ্ধ। তাই খুবই দয়া হয়েছিল। কিন্তু সেই ডাব খেয়েই আমার সব শেষ। জ্ঞান ফিরেছিল একদিন পর। বুধবার দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনারের (দক্ষিণ) কার্যালয়ে এমন প্রতারণার শিকার হওয়ার গল্প বলছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান রকি।

রকি জানান, ঘটনাটি ঘটেছিল শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর নিউ মার্কেট এলাকায়। প্রায় ৮৫ বছর বয়সী লোকটার কাকুতি-মিনতি দেখে ডাবটি কিনে খান তিনি। আর সেটি খেয়েই বেহুঁশ। প্রায় ২৪ ঘণ্টা পর বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে জ্ঞান ফেরে তার। এ ঘটনায় সোমবার সন্ধ্যায় এসে নগরীর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি।

মহানগর উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান জানান, নগরীর বাকলিয়া ও কোতোয়ালি থানার বিভিন্ন এলাকায় বাসযাত্রী ও পথচারীদের কাছে কৌশলে নেশাজাতীয় দ্রব্য মেশানো ডাব বিক্রি করছে একটি চক্র। পরে ডাব খেয়ে অসুস্থ ব্যক্তির টাকা-পয়সা ও মোবাইলের মতো দামি জিনিসপত্র হাতিয়ে নিত তারা। 

শনিবার এ চক্রের শিকার হন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মেহেদি হাসান রকি। সর্বশেষ সোমবার দুপুরে নগরীর নতুন ব্রিজ এলাকার ফল ব্যবসায়ী আমির হোসেনের কাছ থেকে একই উপায়ে টাকা-পয়সা হাতিয়ে নেয়। 
এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে কোতোয়ালি ও বাকলিয়া থানা পুলিশ যৌথ অভিযানে এ চক্রের চার সদস্যকে গ্রেফতার করে। 

ওই চার সদস্য হলো খুলনা জেলার নৈহাটি ইউনিয়নের বাসিন্দা আব্দুল চমেদ হাওলাদারের ছেলে শহিদুল ইসলাম, একই জেলার সোনাডাঙ্গা থানার জয়নাল সর্দারের ছেলে মো. বাবুল, পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার বাসিন্দা রতন মিয়া এবং বরগুনা জেলার মধ্য আমতলীর বাসিন্দা আব্দুর রহিমের ছেলে মো. হারুন। 

এর মধ্যে বাবুল ও শহিদুল সমপর্কে শালা-দুলাভাই। রতন মিয়া বাবুলের ফুফা শ্বশুর এবং হারুন শহিদুলের বন্ধু। এ সময় তাদের কাছ থেকে ক্লোনাজিপাম সিরিজের এপিট্রা-২ ও লোনাজেপ-২ নামের ৪২০ পিস চেতনানাশক ঘুমের ওষুধ ও ১৫টি সিরিঞ্জ জব্দ করা হয়। 

উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান বলেন, বৃদ্ধ রতন মিয়া আর তার সাঙ্গ-পাঙ্গরা ডাবে আগে থেকেই ২০টিরও বেশি ক্লোনাজিপাম নামের ঘুমের ওষুধ মিশিয়ে রেখেছিল। সেই ডাব খাওয়ানো হয়েছিল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রকিকে। এতে তার মৃত্যুও হতে পারতো।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর