ব্রেকিং:
একাদশ সংসদের ৫ম অধিবেশন বসবে ৭ নভেম্বর অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করতে হবে: স্পিকার রাজাকার ওয়াহিদুল হকের বিচার শুরু শপথের মধ্য দিয়ে শেষ হলো বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন দুর্ঘটনা এড়াতে সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী আগামীকাল কমিউনিটি পুলিশিং কমিটির জরুরি সভা করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ অপরাজনীতিমুক্ত ফরিদগঞ্জ গড়তে ভূমিকা রাখবে যুবলীগ সেমি-ফাইনালে চাঁদপুর পদ্মা-মেঘনায় ডিসি-এসপি ভাঙ্গনের কবলে আবারও চাঁদপুরে শহর রক্ষা বাঁধ আগামীকাল রবীন্দ্র-নজরুল স্মরণোৎসব ইলিশ ধরায় নিষেধাজ্ঞা তবুও এতো বরফ যায় কোথায়? তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি ইলিশ ধরার চেষ্টাকারীকে প্রশাসনের কঠোর হুঁশিয়ারি আবরার হত্যাকাণ্ডকে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: কাদের দুর্নীতির অভিযোগে কাঠগড়ায় দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট কোটি টাকার কারেন্ট জালে আগুন জনগণের অধিকার সুরক্ষায় আইপিইউকে সোচ্চার হওয়ার আহ্বান বুয়েটে মাঠ পর্যায়ে আন্দোলন স্থগিত

বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৮১৫

ধরা পড়লো সর্বোচ্চ বড় আকারের আড়াই কেজি ওজনের ইলিশ

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

এ যাবৎকালের বড় আকৃতির একটি ইলিশ মাছ হাতে নিয়ে টেকনাফ বাসস্টেশন বাজারে বসে আছেন বিক্রেতা। মাছটি দেখতে ভিড় জমাচ্ছেন ক্রেতারাও। আড়াই কেজি ওজনের ইলিশ মাছ তো আর রোজ রোজ দেখতে পাওয়া যায় না!

কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক জেলের জালে ধরা পড়েছে আড়াই কেজির বেশি ওজনের এই ইলিশটি। আজ শনিবার ভোরে নাফ নদীতে জাল ফেললে মাছটি ধরা পড়ে।

উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা গ্রামের বাসিন্দা নবী হোসেনের ছেলে জেলে মোহাম্মদ জাহাঙ্গীর আলমের (৩৮) জালে মাছটি ধরা পড়ে।

প্রত্যক্ষদর্শী জেলে আবদুল খালেক বলেন, জাহাঙ্গীর পাঁচ-ছয় বছর ধরে নাফ নদীতে মাছ ধরছেন। শুক্রবার রাতে ছোট একটি নৌকায় করে ইলিশ ধরার জন্য নদীতে জাল ফেলে আসেন তিনি। শনিবার সকালে জাল তুলে দেখেন, জালে ৪৮টি ইলিশ মাছ ধরা পড়েছে। এর মধ্যে একটি মাছ দেখতে বিশাল। ওজন করে দেখা যায়, ২ কেজি ৬০০ গ্রাম। বাকি মাছগুলোর ওজন ৩৫০ থেকে ৫০০ গ্রামের মতো।

বড় আকৃতির একটি ইলিশ মাছ হাতে নিয়ে টেকনাফ বাসস্টেশন বাজারে বসে আছেন বিক্রেতা। মাছটি দেখতে ভিড় জমাচ্ছেন ক্রেতারাও। আড়াই কেজি ওজনের ইলিশ মাছ তো আর রোজ রোজ দেখতে পাওয়া যায় না!

যাঁর জালে মাছটি ধরা পড়েছে, সেই জাহাঙ্গীর আলম বলেন, ‘প্রতি কেজি দেড় হাজার টাকা দরে আড়াই কেজি ওজনের এই মাছটির দাম চাইছি ৩ হাজার ৯০০ টাকা। আর বাকি মাছগুলো ৬০০ টাকা কেজি দাম চাইছি।’

স্থানীয় মাছ ব্যবসায়ী মোহাম্মদ শফিক বলেন, চলতি বছর বাজারে এক থেকে দেড় কেজি ওজনের ইলিশগুলো ১ হাজার থেকে ১ হাজার ২০০ টাকায় বিক্রি হয়েছে। তবে এত বড় ইলিশ খুব কমই ধরা পড়ে।

জানতে চাইলে টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, ‘চলতি বছর এক থেকে দেড় কেজি ওজনের ইলিশ ধরা পড়ছে জেলেদের জালে। বড় একটি ইলিশ ধরা পড়ার খবরটি পেয়েছি। সাধারণত এত বড় ইলিশের সহজে দেখা মেলে না।’

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর